কবে অবসর নেবেন রবিচন্দ্রন অশ্বিন, আইপিএলের মাঝেই জানিয়ে দিলেন স্বয়ং তারকা অফ স্পিনার

এবার আইপিএল ২০২২ (IPL 2022) -এ  রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) হয়ে দারুণ ছন্দে রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। শুধু বলে নয়, ব্যাট হাতেও পারফর্ম করছেন তিনি। এরইমাঝে নিজের অবসর নিয়ে মুখ খুললেন তারকা অফ স্পিনার। 
 

Web Desk - ANB | Published : May 25, 2022 11:28 AM IST

টেস্টে ক্রিকেটে ভারতের দ্বিতীয় উইকেট শিকারী তিনি। ঝুলিতে রয়েছে এখনও পর্যন্ত ৪৪২টি উইকেট। এছাড়াও একদিনের ক্রিকেটে ১৫১টি ও টি২০ আন্তর্জাতিক ক্রিকেটে রয়েছে ৬১ টি উইকেট। শুধু ভারতের নয়  বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। আইপিএলেও এখনও পর্যন্ত নিয়েছেন ১৫৬টি উইেট। যা প্রতিযোগিতার ইতিহাসে অন্যতম সেরা। এবার আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে খেলছেন ভারতীয় তারকা অফ স্পিনার। ব্যাটে-বলে দারুণ ছন্দে রয়েছেন তিনি। এখনও পর্যন্ত এবারের আইপিএলে ১১ উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাটে হাতে ১৮৩ রান করেছেন। ফলে অলরাউন্ড পারফরম্য়ান্স করে রাজস্থান রয়্যালসের  অন্যতম নির্ভর যোগ্য ক্রিকেটাক হয়ে উঠেছেন অশ্বিন। এবার নিজের আইপিএল ফ্র্যাঞ্চাইজিকে দেওয়া এক সাক্ষাৎকারে নিজের অবসর নিয়ে ইঙ্গিত দিলেন অশ্বিন।

নিজের ক্রিকেট কেরিয়ারে পিক ফর্মে রয়েছেন অশ্বিন। এখনও অনায়াসে বেশ কয়েক বছর ক্রিকেট খেলতে পারবেন। নিজের বোলিংয়ে এখনও নানা পরীক্ষা-নিরীক্ষা করে দলকে সাফল্য এনে দেওয়ার ইচ্ছের কোনও ঘাটতি হয়নি।  যেদি পরীক্ষা-নিরীক্ষা করার ইচ্ছে শেষ হয়ে যাবে সেদিন নিজের ক্রিকেটকে বিদায় জানানোর কথা জানিয়েছেন অশ্বিন। রাজস্থান রয়্যালসকে দেওয়া সাক্ষাৎকারে তারকা অফ স্পিনার জানিয়েছেন,'পারফরম্যান্স কতটা উপভোগ করতে পারছি, সেটা গুরুত্বপূর্ণ। যে দিন পরীক্ষা করা বন্ধ করে দেব, সে দিন বুঝবেন আমি আগ্রহ হারিয়েছি। সে দিন আমার ক্রিকেট শেষ হয়ে যাবে।' নতুন দলের হয়ে এবারের আইপএলে নিজের পারফরম্যান্সেও খুশি অশ্বিন। বলেছেন,'একজন ক্রিকেটার এবং মানুষ হিসেবে আমার মনে হয় এই বছরটা একদম আলাদা। সত্যি বলতে আইপিএলে এই বছরের অভিজ্ঞতা আমার জন্য সবথেকে ভাল। এ বছর নিজের ভাবনাকে অন্য মাত্রায় নিয়ে যেতে পেরেছি। এটা বলে বোঝানো কঠিন। এটাকে ভাবনার স্বাধীনতা বলা যেতে পারে।'

প্রসঙ্গত, আঅপিএল ২০২২-এর গ্রুপ পর্যায়ে দ্বিতীয় স্থানে থেকে শেষ করে প্লে অফে পৌছায় রাজস্থান রয়্যালস। কিন্তু গুজরাট টাইটানসের বিরুদ্ধে হারতে হয়েছে সঞ্জু স্যামসনরা। প্লে অফে ম্য়াচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন গুজরাট টাইটানস অধিনায়ক হার্দিকা পান্ডিয়া। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৮ রান করল রাজস্থান রয়্যালস। দলের হয়ে সর্বোচ্চ ৮৯ রান করেন জস বাটলার। এছাড়া ৪৭ রানের ইনিংস খেলেন সঞ্জু স্যামসন। ২৮ রান করেন দেবদূত পাড়িকল। রান তাড়া করতে নেমে ১৯ ওভার ৩ বলেই জয়ের লক্ষ্যে পৌছে যায় গুজরাট। দলের হয়ে সর্বোচ্চ ৬৮ রানের ইনিংস খেলেন ডেভিড মিলার। এছাডডা ৪০ রান করেন হার্দিক পান্ডিয়া ও ৩৫ রান করেন শুবমান গিল এবং ম্য়াথু ওয়েড। এই হারের ফলে আগামি ২৭ তারিখ আরসিবি ও লখনউ ম্যাচে জয়ী দলের মুখোমুখি হবে রাজস্থান। সেই ম্যাচে ভালো পারফর্ম করে দলেক ফাইনালে তোলাই লক্ষ্য অশ্বিনের। 

আরও পড়ুনঃবিকিনিতে সুপার হট অ্যান্ড সেক্সি আরসিবির অধিনায়কের বউ, ছবি দেখলে পাগল হবেন আপনিও

আরও পড়ুনঃআইপিএল পার্টিই হয়েছিল কাল, আরসিবি ক্রিকেটারের বউ নিয়ে পালিয়েছিল সিএসকে তারকা

Read more Articles on
Share this article
click me!