RCB vs RR-আরসিবি বনাম রাজস্থান রয়্যালস, ফাইনালে ওঠার মেগা ফাইটে এগিয়ে কোন দল, কী বলছে প্রেডিকশন

আইপিএল ২০২২ -এর প্লে অফের (IPL 2022 Playoffs) দ্বিতীয় এলিমিনেটরে মুখোমুখি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও রাজস্থান রয়্যালস (RCB vs RR)। ম্য়াচ জিতে ফাইনালে উঠতে মরিয়া ফাফ ডুপ্লেসি ও সঞ্জু স্যামসনের দল। 

Web Desk - ANB | Published : May 27, 2022 6:06 AM IST

আজ আইপিএল ২০২২-এর প্লে অফের দ্বিতীয় এলিমিনেটর। সেমি ফাইনাল বললেও খুক একটা ভুল হবে না। মুখোমুখি হতে চলেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও রাজস্থান রয়্যালস। আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে হবে এই মেগা ম্য়াচ। প্লে অফের প্রথম ম্যাচে গুজরাটের কাছে হারতে হয়েছে সঞ্জু স্যামসনের দলকে। অপরদিকে লখনউ সুপার জায়ান্টসকে হারিয়ে দ্বিতীয় এলিমিনেটরে পৌছোছে ফাফ ডুপ্লেসির দল। আজকের ম্যাচ যেই দল জিতবে তারা ২৯ তারিখ গুজরাট টাইটানসের বিরুদ্ধে মেগা ফাইনালে মুখোমুখি হবে। ফলে ডু অর ডাই ম্য়াচে কোনওরকম ভুলভ্রান্তি করতে নারাজ আরসিবি ও রাজস্থান। ফাইনাল এখন পাখির চোখ বিরাট-ম্যাক্সওয়েল, বাটলার-হেটমায়ারদের।  হাড্ডাহাড্ডি ম্যাচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।

আত্মবিশ্বাসী রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর-
লিগ টেবিলের চতুর্থ দল হিসেবে প্লে অফে পৌছেছিল আরসিবি। প্রথম এলিমিনেটরে লখনউয়ের বিরুদ্ধে দুরন্ত জয়ের পর আত্মবিশ্বাসে টগবগ করে ফুটছে ফাফ ডুপ্লেসির দল। গত ম্য়াচে অধিনায়ক রান না পেলেও আজকের ম্য়াচে রানে ফিরতে মরিয়া ফাফ। গত ম্যাচে রজত পাতিদারের দুরন্ত সেঞ্চুরি ও তার ফর্ম দলকে স্বস্তিতে রেখেছে। এছাড়াও রানের মধ্যে রয়েছেন বিরাট কোহলি, দীনেশ কার্তিক, গ্লেন ম্যাক্সওয়েলরা। বল হাতেও দারুণ ছন্দে রয়েছেন জস হ্য়াজেলউড, ওয়ানিন্দু হাসরঙ্গা, হার্শল প্য়াটেল, শাহবাজ আহমেদরা। সব মিলিয়ে প্রথম ট্রফি জয়ের লক্ষ্যে এত কাছে এসে খালি হাতে ফিরতে নারাজ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

ফাইনালে উঠতে মরিয়া রাজস্থান রয়্যালস-
লিগ টেবিলের দ্বিতীয় দল হিসেবে প্লে অফে ওঠাই ফাইনালের যাওয়ার দুটি সুযোগ পেয়েছে রাজস্থান রয়্যালস। গুজরাট টাইটানসের বিরুদ্ধে হারলেও আজ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে জয় ছাড়া কিছুই ভাবতে নারাজ সঞ্জু স্যামসনের দল। ব্য়াটে হাতে রানের মধ্যে রয়েছেন জস বাটলার, সঞ্জু স্যামসন, দেবদূত পাড়িকল, শিমরন হেটমায়ার, যশশ্বী জয়সওয়ালরা। তবে গত ম্য়াচে বোলারদের ছন্দহীনতা কিছুটা চিন্তায় রেখেছে টিম ম্য়ানেজমেন্টকে। আজ ডু অর ডাই ম্যাচে ফের একবার নিজেদের সেরাটা দিতে মরিয়া ট্রেন্ট বোল্ট, প্রসিদ্ধ কৃষ্ণা, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহল, ওবেড ম্য়াককয়রা। সব মিলিয়ে ২০০৮ সালে পর দ্বিতীয়বার ফাইনালে ওঠাই লক্ষ্য রাজস্থানের। 

পিচ রিপোর্ট-
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও রাজস্থান রয়্যালস ম্যাচ হতে চলেছে আহমেদাবাদের নরেন্দ্র  মোদী স্টেডিয়ামে। এবারের আইপিএলে এটিই প্রথম ম্যাচ এই মাঠে। ফলে পিচ কেমন হবে তা দুই দলের পক্ষেই অজানা। তবে পিচ দেখে মনে করা হচ্ছে ব্যাটিং-বোলিং দুই বিভাগই সাহায্য পাবে এই উইকেট থেকে। স্পোর্টিং উইকেট বানানোর চেষ্টা করা হয়েছে। তবে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্তকেই সঠিক মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। কারণ পিচ বুঝে নেওয়াক কিছুটা সময় পাওয়া যাবে।

ম্যাচ প্রেডিকশন-
সঞ্জু স্যামসন ও ফাফ ডুপ্লেসির দুই দলেই একাধিক ম্যাচ উইনার রয়েছে। যারা নিজের দৌলতে একাই ম্য়াচের ভাগ্য নির্ধারন করতে সক্ষম।  খাতায় কলমে দুই দলে ব্য়াটিং-বোলিং বিভাগের শক্তি-ভারসাম্য ও গভীরতা বিচার করলেও খুব একটা তফাৎ নেই। দুই দলের সাম্প্রতিক ফর্ম বিচার করলে পার্থক্য করা মুশিকল। আহমেদাবাদে প্লে অফের এলিমিনেটরের দ্বিতীয় মহারণে যেই দল টস জিতবে তাদরকেই একটু এগিয়ে রাখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। 

আরও পড়ুনঃপ্রেমে বাধা হয়নি ধর্ম, এই ভারতীয় ক্রিকেটাররা হিন্দু হয়েও বিয়ে করেছেন মুসলিম মহিলাদের

আরও পড়ুনঃসচিন তেন্ডুলকরের সঙ্গে খেলেছেন আন্তর্জাতিক ক্রিকেট, অদৃষ্টের পরিহাসে এখন এসি মিস্ত্রি সেই ক্রিকেটার

Read more Articles on
Share this article
click me!