RCB vs RR- রজত পাতিদারের লড়াকু ইনিংস, কৃষ্ণা-ম্যাককয়ের দুরন্ত বোলিং, রাজস্থানকে ১৫৮ রানের টার্গেট দিল আরসিবি

আইপিএল ২০২২ -এর প্লে অফের (IPL 2022 Playoffs) দ্বিতীয় এলিমিনেটরে মুখোমুখি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও রাজস্থান রয়্যালস (RCB vs RR)। প্রথমে ব্য়াট করে ১৫৭ রান করল আরসিবি। দলের হয়ে সর্বোচ্চ ৫৮ রান করেন রজত পাতিদার।
 

Web Desk - ANB | Published : May 27, 2022 3:54 PM IST

আইপিএল ২০২২-এর  প্লে অফে দ্বিতীয় এলিমিনেটরে ম্য়াচের প্রথমার্ধে হাড্ডাহাড্ডি লড়াই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও রাজস্থান রয়্যালসের।  রজত পাতিদার, ফাফ ডুপ্লেসি, গ্লেন ম্যাক্সওয়েলদের লড়াকু ব্যাটিং। অপরদিকে প্রসিদ্ধ কৃষ্ণা, ওবেড ম্য়াককয় দুরন্ত বোলিং। ব্য়াটে-বলে টানটান লড়াই দেখল ক্রিকেট প্রেমিরা। ম্য়াচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন রাজস্থান অধিনায়ক সঞ্জু স্যামসন। নির্ধারিত ২০ ওভারে উইকেট হারিয়ে রান করে আরসিবি। দলের হয়ে সর্বোচ্চ ৫৮ রান করেন রজত পাতিদার। এছাড়া ২৫ রান করে ফাফ ডুপ্লেসি  ও ২৪ রান করেন গ্লেন ম্যাক্সওয়েল। রাজস্থানের হয়ে সর্বোচ্চ ৩টি করে উইকেট নেন প্রসিদ্ধ কৃষ্ণা ও ওবেড ম্য়াককয়। একটি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট ও রবিচন্দ্রন অশ্বিন। 

টস হেরে ব্যাট করতে নেমে এদিন শুরুটা ভালো হয়নি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের। ৯ রানেই প্রথম উইকেট পড়ে আরসিবির। ৭ রান করে প্রসিদ্ধ কৃষ্ণার বলে আউট হন বিরাট কোহলি। এরপর ইনিংসের রাশ ধরেন ফাফ ডুপ্লেসি ওরজত পাতিদার। দুজন মিলে প্রথমে একটু ধীর গতিতে শুরু করে।  পরের দিকে পাতিদার রানের গতিবেগ বাড়ালেও সাবাধানী ব্য়াটিং করতে থাকেন ফাফ ডুপ্লেসি। দুজন মিলে অর্ধশতরানের পার্টনারশিপ পূরণ করেন। এরপর ৭৯ রানে পড়ে দ্বিতীয় উইকেট। ২৫ রান করে ওবেড ম্যাককয়ের বলে আউট হন ফাফ ডুপ্লেসি। এরপর ক্রিজে এসেই আক্রমণাত্মক ইনিংস খেলা শুরু করেন গ্লেন ম্য়াক্সওয়েল। তবে বড় রান করতে পারেননি। ২৪ রান করে ট্রেন্ট ব্লোটের বলে আউট হন গ্লেন ম্যাক্সওয়েল। ১১১ রানে তৃতীয় উইকেট পড়ে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের। 

অপরদিকে নিজের ইনিংস চালিয়ে যান রজত পাতিদার। গত ম্যাচে শতরানের পর এদিনও অর্ধশতরান করেন তিনি। ১৩০ রানে চতুর্থ উইকেট পড়ে আরসিবির। ৫৮ রান করে  রবিচন্দ্রন অশ্বিনের বলে আউট হন রজত পাতিদার।  মাহিপাল লোমর এদিনও বড় স্কোর করতে ব্যর্থ হন ১৪১ রানে পঞ্চম উইকেট পড়ে আরসিবির। ৮ রান করে ওবেড ম্যাককয়ের বলে আউট হন লোমর। পরপর উইকেট হারিয়ে রানের গতিবেগ কিছুটা কমে যায়। শেষের দিকে নিয়মিত ব্য়বধানে উইকেট হারায় আরসিবি। ১৪৬ রানে পরপর দুটি উইকেট নেন প্রসিদ্ধ কৃষ্ণা। ৬ রান করে আউট হন দীনেশ কার্তিক। পাশাপাশি খাতা না খুলেই বোল্ড হন ওয়ানিন্দু হাসরঙ্গা। শেষ ওভারে ওবেড ম্য়াককয়ের বলে ১ রান করে আউট হন হার্শল প্য়াটেল। শেষ পর্যন্ত ১৫৭ রানে শেষ হয় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ইনিংস। ১২ রান করে অপরাজিত থাকেন শাহবাজ আহমেদ ও ১ রানে অপরাজিত থাকেন জস হ্যাজেলউড। রাজস্থান রয়্যালসের টার্গে ১৫৮ রান। 

Read more Articles on
Share this article
click me!