RCB vs RR- ফাইনালে ওঠার লড়াইয়ে টস জিতল রাজস্থান, ব্য়াটিংয়েরর আমন্ত্রণ আরসিবিকে

আইপিএল ২০২২ -এর প্লে অফের (IPL 2022 Playoffs) দ্বিতীয় এলিমিনেটরে মুখোমুখি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও রাজস্থান রয়্যালস (RCB vs RR)। ম্য়াচ জিতে ফাইনালে উঠতে মরিয়া ফাফ ডুপ্লেসি ও সঞ্জু স্যামসনের দল। 
 

Web Desk - ANB | Published : May 27, 2022 1:49 PM IST

আজ আইপিএল ২০২২-এর প্লে অফের দ্বিতীয় এলিমিনেটর। মুখোমুখি  রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও রাজস্থান রয়্যালস। আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে হবে এই মেগা ম্য়াচ। ফাইনালে ওঠার লড়াইয়ে টস ভাগ্য সাথ দিল রাজস্থান রয়্যালসের। টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে রাজস্থান অধিনায়ক সঞ্জু স্যামসন। এবারের আইপিএলে প্রথম ম্য়াচ হচ্ছে আহমেদাবাদে। তাই উইকেট সম্পর্কে খুব একটা ধারণা নেই। তাই প্রথমে বল করে প্রতিপক্ষকে কম রানে আটকে রেখে রান চেজের রণনীতি সাজাতেই এই সিদ্ধান্ত সঞ্জু  স্যামসনের। অপরদিকে টস হারলেও বড় স্কোর করে প্রতিপক্ষকে চাপে রাখাই লক্ষ্য ফাফ ডুপ্লেসির আরসিবির। আজকের ম্য়াচে দুই দলেই কোনও পরিবর্তন।

 

 

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের প্রথম একাদশের ব্যাটিং লাইনে রয়েছেন ওপেনিংয়ে থাকতে চলেছেন অধিনায়ক ফাফ ডুপ্লেসি ও প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। মিডল অর্ডারে রয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল, মাহিপাল লোমর ও রজত পাতিদার। তারপর উইকেট রক্ষক ব্যাটসম্য়ান হিসেবে খেলবেন দীনেশ কার্তিক। লোয়ার মিডল অর্ডার ও দলে অলরাউন্ডার হিসেবে খেলছেন শাহবাজ আহমেদ  ও  ওয়ানিন্দু হাসরঙ্গা। আরসিবির স্পিন বিভাগের দায়িত্বও থাকছে এই হাসরঙ্গা ও শাহবাজ আহমেদের উপর। এছাড়া পেস অ্যাটাকে থাকছেন জস হ্যাজেলউড, হার্শল প্যাটেল ও মহম্মদ সিরাজ।

এবার আইপিএলে সবথেকে শক্তিশালী দলগুলির মধ্যে অন্যতম হল রাজস্থান রয়্যালস।  আরসিবির বিরুদ্ধে আজকের ম্য়াচে রাজস্থানের প্রথম একাদশের ব্যাটিং লাইনআপে ওপেনিংয়ে রয়েছেন জস বাটলার ও যশশ্বী জয়সওয়াল। মিডল অর্ডারে খেলছেন সঞ্জু স্যামসন (উইকেট রক্ষক, অধিনায়ক), দেবদূত পাড়িকল ও শিমরন হেটমায়ার। দলে অলরাউন্ডারের ভূমিকায় রয়েছেন রিয়ান পরাগ। স্পিন অ্য়াটেকে দলকে ভরসা দেবেন দুই ভারতীয় তারকা রবিচন্দ্রন অশ্বিন ও যুজবেন্দ্র চাহল। দুরন্ত ফর্মে রয়েছেন দুজনই। পেস অ্য়াটাকে রয়েছেন ট্রেন্ট বোল্ট , প্রসিদ্ধ কৃষ্ণা  ও  ক্যারেবিয়ান পেসার ওবেড ম্য়াককয়।

 

 

প্রসঙ্গত, প্লে অফের প্রথম ম্যাচে গুজরাটের কাছে হারতে হয়েছে সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালস। অপরদিকে লখনউ সুপার জায়ান্টসকে হারিয়ে দ্বিতীয় এলিমিনেটরে পৌছোছে ফাফ ডুপ্লেসির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোর। আজকের ম্যাচ যেই দল জিতবে তারা ২৯ তারিখ গুজরাট টাইটানসের বিরুদ্ধে মেগা ফাইনালে মুখোমুখি হবে। ফলে ডু অর ডাই ম্য়াচে কোনওরকম ভুলভ্রান্তি করতে নারাজ আরসিবি ও রাজস্থান। ফাইনাল এখন পাখির চোখ বিরাট-ম্যাক্সওয়েল, বাটলার-হেটমায়ারদের।  হাড্ডাহাড্ডি ম্যাচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।

Read more Articles on
Share this article
click me!