IPL 2022 Playoffs- হার্দিক পান্ডিয়া বনাম সঞ্জু স্যামসনের দলের মহারণ, কেমন হতে পারে প্রথম একাদশ

আজ আইপিএল ২০২২-এর প্লে অফে (IPL 2022 Playoffs) মেগা ম্যাচে মুখোমুখি হতে চলেছে রাজস্থান রয়্যালস বনাম গুজরাট টাইটানস (RR vs GT)।  ম্যাচ জিতে ফাইনালে  উঠতে মরিয়া সঞ্জু স্যামসন ও হার্দিক পান্ডিয়ার দল। 

Web Desk - ANB | Published : May 24, 2022 7:06 AM IST

শেষ হয়েছে লিগ পর্ব। এবার লড়াই প্লে অফ,  এলিমিনেটর ও ফাইনালের। আর চারটি ম্য়াচের মধ্যে নির্ধারিত হয়ে যাবে কোন দল জিততে চলেছে আইপিএল ২০২২-এর শিরোপা। সেই লড়াইয়ে আজ কলকাতার ইডেন গার্ডেন্সে প্লে অফের প্রথম ম্যাচে মুখোমুখি হচে চলেছে গুজরাট টাইটানস ও রাজস্থান রয়্যালস। ১৪ ম্যাচে ১০টি জয় ২০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে থেকে প্লে অফে পৌছেছে হার্দিক পান্ডিয়ার দল। অপরদিকে, ১০ ম্যাচে ৯টি জয় ১৮ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দ্বিতীয় দল হিসেবে প্লে অফে পৌছয় সঞ্জু স্যামসনের দল। আজ ম্যাচ জিতে ফাইনালে উঠতে মরিয়া দুই দল। মেগা ম্যাচে কেমন হতে পারে গুজরাট ও রাজস্থানের প্রথম একাদশ দেখে নিন এক নজরে।

গুজরাট টাইটানসের সম্ভাব্য একাদশ-
রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে গুজরাট টাইটানসের প্রথম একাদশের ব্যাটিং লইনআপে ওপেনিংয়ে থাকতে চলেছেন শুবমান গিল ও ঋদ্ধিমান সাহা।  দলের মিডল অর্ডারে থাকতে পারেন ম্য়াথু ওয়োড সাই ও  ডেভিড মিলার। দলে একাধিক অলরাউন্ডার রয়েছে গুজরাট টাইটানসের।  এরপর থাকছেন  অধিনায়ক হার্দিক পান্ডিয়া, সাই কিশোর ও রাহুল তেওয়াটিয়া। ৩ জনেই জনেই ব্যাটিং-বোলিংয়ে পারদর্শী।  দলের স্পিন অ্যাটাকে থাকছেন আফগান তারকা রাশিদ খান।  পেস অ্যাটাক ভারতীয় তারকা পেসার মহম্মদ শামি, যশ দয়াল লকি ফার্গুসন অথবা ক্যারেবিয়ান পেসার আলজারি জোসেফ । 

রাজস্থান রয়্যালসের সম্ভাব্য একাদশ-
এবার আইপিএলে সবথেকে শক্তিশালী দলগুলির মধ্যে অন্যতম হল রাজস্থান রয়্যালস।  গুজরাট টাইটানসের বিরুদ্ধে আজকের ম্য়াচে রাজস্থানের প্রথম একাদশের ব্যাটিং লাইনআপে ওপেনিংয়ে থাকছেন জস বাটলার ও যশশ্বী জয়সওয়াল। মিডল অর্ডারে খেলতে দেখা যাবে সঞ্জু স্যামসন (উইকেট রক্ষক, অধিনায়ক), দেবদূত পাড়িকল ও শিমরন হেটমায়ার। দলে অলরাউন্ডারের ভূমিকায় দেখা যাবে রিয়ান পরাগকে। স্পিন অ্য়াটেকে দলকে ভরসা দেবেন দুই ভারতীয় তারকা রবিচন্দ্রন অশ্বিন ও যুজবেন্দ্র চাহল। দুরন্ত ফর্মে রয়েছেন দুজনই। পেস অ্য়াটাকে থাকছেন কিউই ট্রেন্ট বোল্ট , প্রসিদ্ধ কৃষ্ণা  ও  ক্যারেবিয়ান পেসার ওবেড ম্য়াককয়।

গুজরটা টাইটানস এবং রাজস্থান রয়্যালসের ম্য়াচ হতে চলেছে কলকাতার ইডেন গার্ডেন্সে। হার্দিক পান্ডিয়া ও সঞ্জু স্যামসন দুই দলেই একাধিক ম্যাচ উইনার রয়েছে। যারা নিজের দৌলতে একাই ম্য়াচের ভাগ্য নির্ধারন করতে সক্ষম।  খাতায় কলমে দুই দলে ব্য়াটিং-বোলিং বিভাগের শক্তি-ভারসাম্য ও গভীরতা বিচার করলেও খুব একটা তফাৎ নেই। দুই দলের সাম্প্রতিক ফর্ম বিচার করলে একটু এগিয়ে গুজরাট। ইডেনে প্লে অফের মহারণেও আজ হার্দিক পান্ডিয়ার দলকেই একটু এগিয়ে রাখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। 

আরও পড়ুনঃIPL 2022 Playoffs- প্লে অফে ইডেনে রাজস্থান বনাম গুজরাট মহারণ, ফাইনালে ওঠার লড়াইয়ে এগিয়ে কোন দল

আরও পড়ুনঃচকচকে নীল জ্যাকেটে পার্টিতে ওটা কে? হাস্যকর পোশাকে ভাইরাল প্রাক্তন ক্রিকেট কোচ! দেখুন মজার ভিডিও

Read more Articles on
Share this article
click me!