কোহলির মুখে হাসি ফোটালেন রোহিত, দিল্লিকে ৫ উইকেটে হারাল মুম্বই, প্লে অফে আরসিবি

আজ আইপিএল ২০২২ (IPL 2022) -এর গ্রুপ পর্বের শেষ ম্য়াচে মুখোমুখি  মুম্বই ইন্ডিয়ান্স বনাম দিল্লি ক্যাপিটালস (Mumbai Indians vs Delhi Capitals)। ম্য়াচে প্রথমে ব্য়াট করে  ১৫৯ রান করল দিল্লি । রান তাড়া করতে নেমে ৫ বল বাকি থাকতে ৫ উইকেটে জয় পেল মুম্বই।
 

Web Desk - ANB | Published : May 21, 2022 6:14 PM IST

মুম্বই ইন্ডিয়ান্সের কাছে হেরে আইপিএল ২০২২ অভিযান শেষ হল দিল্লি ক্যাপিটালসের। ঋষভ পন্থের দলকে ৫ উইকেটে হারায় রোহিত শর্মার দল। দিল্লির হারের ফলে চতুর্থ দল হিসেবে  প্লে অফে পৌছে গেল রয়্যালস চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ম্য়াচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মা। নির্ধারিত ২০ ওভারে  ৭ উইকেট হারিয়ে ১৫৯ রান করে ৫ বারের আইপিএল চ্যাম্পিয়নরা। দলের হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেন রভম্যান পাওয়েল। এছাড়া ৩৯ রান করেন ঋষভ পন্থ। ২৪ রান করে পৃথ্বি শ। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নেন জসপ্রীত বুমরা। রান তাড়া করতে নেমে ১৯ ওভার ১ বলে ৫ উইকেট হারিয়ে জয় পায় মুম্বই। দলের হয়ে সর্বোচ্চ ৪৮ রান করেন ইশান কিশান। ৩৭ রান করেন ডিওয়াল্ড ব্রেভিস। ৩৪ রান করে টিম ডেভিড। ২১ রান করেন তিলক ভার্মা। দিল্লির হয়ে দুটি করে উইকেট নেন আনরিখ নকিয়া ও শার্দুল ঠাকুর। এই জয়ের ফলে হাসি মুকে মরসুম শেষ করল মুম্বই। একই সঙ্গে বিরাট কোহলির মুখে হাসি ফোটালেন রোহিত শর্মা।

 

 

টস হেরে ব্য়াট করতে নেমে শুরুটা ভালো হয়নি দিল্লি ক্যাপিালসের। ২১ রানে প্রথম উইকেট পড়ে দিল্লির। ৫ রান করে ড্য়ানিয়েল সামসের বলে আউট ডেভিড ওয়ার্নার। এরপর ২২ রানের পড়ে দ্বিতীয় উইকেট। খাতা না খুলেই জসপ্রীত বুমরার বলে আউট হন মিচেল মার্স।  দলের ৩১ রানের মাথায় ব্যক্তিগত ২৪ রান করে জসপ্রীত বুমরার দ্বিতীয় শিকার হন পৃথ্বি শ। এরপর ৫০ রানে চতুর্থ উইকেট পড়ে দিল্লি ক্য়াপিটালসের। ১০ রানে করে মায়াঙ্ক মার্কান্ডের বলে আউট হন সরফরাজ খান। এরপর ইনিংসের রাশ ধরেন ঋষভ পন্থ ও রভম্যান পাওয়েল। নিজেদের মধ্যে অর্ধশতরানের পার্টনারশিপও পূরণ করেন ঋষভ পন্থ ও রভম্য়ান পাওয়েল জুটি। অবশেষে ৭৫ রান করার পর ভাঙে পার্টনারশিপ।  দলের ১২৫ রানের মাথায় ব্যক্তিগত ৩৯ রান করে রমনদীপ সিংয়ের বলে আউট হন ঋষভ পন্থ। অপরদিকে নিজের ব্য়াটিং চালিয়ে যান পাওয়েল। তাকে সঙ্গ দেন অক্ষর প্য়াটেল। অবশেষে ১৪৩ রানে পড়ে ষষ্ঠ উইকেট। ৪৩ রান করে বুমরার তৃতীয় শিকার হন রভম্য়ান পাওয়েল। শেষ ওভারে ৪ রান করে রমনদীপ সিংয়ের বলে আউট হন শার্দুল ঠাকুর। শেষ পর্যন্ত ২০ ওভারে ১৫৯ রান করল মুম্বই। 

 

 

রান তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি মুম্বই ইন্ডিয়ান্সের। এদিন বড় রান আসেনি রোহিত শর্মার ব্য়াটে। ছন্দে পাওয়া যায় ইশান কিশানকে। ২৫ রানে প্রথম উইকেট পড়ে মুম্বইয়ের। ২ রান করে আনরিখ নকিয়ার বলে আউট হন রোহিত শর্মা। এরপর ইনিংসের রাশ ধরেন ইশান কিশান ও ডিওয়াল্ড ব্রেভিস। দুজন মিলে একটু ধীর গতিতে হলেও এগিয়ে নিয়ে যান দলের স্কোর বোর্ড। সেট হওয়ার পর আক্রমণাত্মক শটও খেলেন। অর্ধশতরানের পার্টনারশিপ করেন তারা। ৭৬ রানে পড়ে দ্বিতীয় উইকেট। ৪৮ রান করে কুলদীপ যাদবের বলে আউট হন ইশান কিশান। এরপর ডিওয়াল্ড ব্রেভিস ও তিলক ভার্মা মিলে জুটিতে ১৯ রান যোগ করেন। দলের ৯৫ রান ৩৭ রান করে শার্দুল ঠাকুরের বলে আউট হন ব্রেভিস। এরপর রান রেট বাড়তে থাকায় ঝোড়ো ইনিংস খেলা শুরু করেন তিলক ভার্মা ও টিম ডেভিড। বিশেষ করে বিধ্বংসী মেজাজে ব্যাটিং করেন ডেভিড। অর্ধশতরাবের পার্টনারশিপ করার পর ভাঙে তিলক ভার্মা ও টিম ডেভিড জুটি। ১৪৫ রানে পড়ে চতুর্থ উইকেট। ১১ বলে ৩৪ রান করে শার্দল ঠাকুরের বলে আউট হন টিম ডেভিড। এরপর তিলক ভার্মা ২১ রান করে নকিয়ার বলে আউট হন। ১৫৫ রানে পরে পঞ্চম  উইকেট। শেষ ওভারে ৫ বল বাকি থাকতেইই জয়ের লক্ষ্যে পৌছে যায় মুম্বই ইন্ডিয়ান্স। ৫ নম্বরে মরসুম শেষ করল দিল্লি। 

Read more Articles on
Share this article
click me!