RCB vs GT- হার্দিক পান্ডিয়ার অধিনায়কোচিত ইনিংস, আরসিবিকে ১৬৯ রানের টার্গেট দিল গুজরাট

আইপিএল ২০২২ (IPL 2022) -এর গুরুত্বপূর্ণ ম্য়াচে মুখোমুখি গুজরাট টাইটানস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোর (RCB vs GT)। ম্য়াচে প্রথমে ব্য়াট করে ১৬৮ রান করল গুজরাট। সর্বোচ্চ ৬২ রান করলেন হার্দিক পান্ডিয়া।
 

Web Desk - ANB | Published : May 19, 2022 4:03 PM IST

আইপিএল ২০২২-এ আরসিবির ডু অর ডাই ম্যাচে গুজরাট টাইটানসের বিরুদ্ধে ম্য়াচের প্রথমার্ধে ব্যাটে-বলে টানটান লড়াই দেখল ক্রিকেট প্রেমিরা। গুজরাট টাইটানসের হয়ে অধিনায়কোচিত ইনিংস খেলেন হার্দিক পান্ডিয়া। অপরদিকে ভালো বোলিং করেন ম্যাক্সওয়েল, হাসরঙ্গা, হ্যাজেলউডরা। ম্য়াচে টস জিতে ব্য়টিংয়ের সিদ্ধান্ত নেয় গুজরাট। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৮ রান করল গুজরাট টাইটানস। দলের হয়ে সর্বোচ্চ ৬২ রানের ইনিংস খেলেন হার্দিক পান্ডিয়া। এছাড়া ৩৪ রান করেন ডেভিড মিলার ও ৩১ রান করেন ঋদ্ধিমান সাহা। শেষের দিকে ঝোড় ১৯ রানের ইনিংস খেলে রাশিদ খান। আরসিবির হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন হ্যাজেলউড ও একটি করে উইকেট নেন গ্লেন ম্য়াক্সওয়েল ও হাসরঙ্গা।

 

 

এদিন টস জিতে ব্যাট করে নেমে শুরুটা খুব একটা ভালো করতে পারেনি গুজরাট টাইটানস।  ওপেনিংয়ে নেমে বড় রান পাননি শুবমান গিল। ২১ রানে প্রথম উইকেট পড়ে গুজরাটের। ১ রান করে হ্য়াজেলউডের বলে আউট হন গিল। অপরদিক থেকে এদিনও ছন্দে পাওয়া যায় ঋদ্ধিমান সাহাকে। তবে ফের ব্যর্থ হন ম্য়াথু ওয়েড। ৩৮ রানে দ্বিতীয় উইকেট পড়ে। ১৬ রান করে গ্লেন ম্যাক্সওয়েলের বলে আউট হন ওয়েড। এরপর হার্দিক পান্ডিয়া ও ঋদ্ধিমান সাহা কিছুটা এগিয়ে নিয়ে যান দলের স্কোর। বড় পার্টনারশিপ করতে পারেননি। ৬২ রানে তৃতীয় উইকেট হারায় গুজরাট। ৩১ রান করে দুর্ভাগ্যবশত রান আউট হয়ে সাজঘরে ফেরত যান ঋদ্ধিমান সাহা। এরপর ইনিংসের রাশ ধরেন ডেভিড মিলার ও হার্দিক পান্ডিয়া। দুজন মিলে একটু ধীর গতিতে শুরু করলেও সেট হতেই রানের গতিবেগ বাড়ানো শুরু করেন। অর্ধশতরানের পার্টনারশিপ পূরণ করে দুই তারকা। ১২৩ রানে পড়ে চতুর্থ উইকেট। ৩৪ রান করে ওয়ানিন্দু হাসরঙ্গার বলে আউট হন ডেভিড মিলার।

 

 

অপরদিক থেকে নিজের ইনিংস চালিয়ে যান গুজরাট টাইটানস অধিনায়ক। ব্য়াট হাতে এদিন ব্যর্থ হন রাহুল তেওয়াটিয়া। হার্দিকের সঙ্গে জুটিতে যোগ করেন মাত্র ৯ রান। দলের ১৩২ রানের মাথায় ২ রান করে জস হ্যাজেলউডের বলে আউট হন তেওয়াটিয়া। এরপর ক্রিজে আসেন রাশিদ খান। অপরদিকে রানের গতিবেগ বাড়ান হার্দিক পান্ডিয়া। নিজের অর্ধশতরান পূরণ করেন তিনি। মারকাটারি শট খেলতে শুরু করেন রাশিদ খানও। শেষ ওভারে বিধ্বংসী ব্য়াটিং করেন রাশিদ খান ও হার্দিক পান্ডিয়া। শেষ পর্যন্ত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৮ রান করে গুজরাট টাইটানস। ৪৭ বলে ৬২ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন হার্দিক পান্ডিয়া। ১৯ রান করে অপরাজিত থাকেন রাশিদ খান। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের টার্গেট ১৬৯ রান। 

Read more Articles on
Share this article
click me!