RCB vs GT- দুই দলে পরিবর্তন, আরসিবির বিরুদ্ধে টস জিতে ব্য়াটিংয়ের সিদ্ধান্ত গুজরাটের

আইপিএল ২০২২ (IPL 2022) -এর গুরুত্বপূর্ণ ম্য়াচে মুখোমুখি গুজরাট টাইটানস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোর (RCB vs GT)।  একদিকে জয়ের ধারা ধরে রাখার বিষয়ে আত্মবিশ্বাসী হার্দিক পান্ডিয়া দল। অপরদিকে ঘুড়ে দাঁড়াতে মরিয়া ফাফ ডুপ্লেসির দল। 
 

Web Desk - ANB | Published : May 19, 2022 1:43 PM IST

বৃহস্পতিবার আইপিএল ২০২২-এ আরও একটি মেগা ম্য়াচ। লিগ টপার গুজরাট টাইটানসের মুখোমুখি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।  মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে হচ্ছে এই মহারণ।  ম্যাচে টস ভাগ্য সাথ হার্দিক পান্ডিয়ার। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেনম গুজরাট টাইটানস অধিনায়ক। ডিউ সমস্যা অনেকটা কম থাকায় ও উইকেট স্লো হয়ে যাওয়ায় প্রথমে ব্য়াট করে বড় রান করে বিপক্ষকে চাপে রাখতেই এই সিদ্ধান্ত নিয়েছেন হার্দিক পান্ডিয়া। অপরদিকে টস হারলেও বিপক্ষকে কম রানের মধ্যে আটকানোই লক্ষ্য ফাফ ডুপ্লেসির আরসিবির। আজকের ম্য়াচে গুজরাট দলে একটি পরিবর্তন হয়েছে। আলজারি জোসেফর জায়গায় দলে এসেছেন লকি ফার্গুসন। অপরদিকে আরসিবি দলে একটি পরিবর্তন হয়েছে। মহম্মদ সিরাজের জায়গায় খেলছেন সিদ্ধার্থ কল।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে গুজরাট টাইটানসের প্রথম একাদশের ব্যাটিং লইনআপে ওপেনিংয়ে রয়েছেন শুবমান গিল ও ঋদ্ধিমান সাহা।  দলের মিডল অর্ডারে খেলছেন ম্য়াথু ওয়োড ও  ডেভিড মিলার। দলে একাধিক অলরাউন্ডার রয়েছে গুজরাট টাইটানসের।  এরপর থাকছেন  অধিনায়ক হার্দিক পান্ডিয়া, সাই কিশোর ও রাহুল তেওয়াটিয়া। ৩ জনেই জনেই ব্যাটিং-বোলিংয়ে পারদর্শী।  দলের স্পিন অ্যাটাকে থাকছেন আফগান তারকা রাশিদ খান।  পেস অ্যাটাক ভারতীয় তারকা পেসার মহম্মদ শামি, যশ দয়াল লকি ও  ফার্গুসন। 

 

 

গুজরাট টাইটানসের বিরুদ্ধে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের প্রথম একাদশের ব্যাটিং লাইনে থাকতে চলেছেন ওপেনিংয়ে রয়েছেন অধিনায়ক ফাফ ডুপ্লেসি ও প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। মিডল অর্ডারে দলে রয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল, মাহিপাল লোমর ও রজত পাতিদার। তারপর উইকেট রক্ষক ব্যাটসম্য়ান হিসেবে খেলছেন দীনেশ কার্তিক। লোয়ার মিডল অর্ডার ও দলে অলরাউন্ডার হিসেবে খেলছেন শাহবাজ আহমেদ  ও  ওয়ানিন্দু হাসরঙ্গা। আরসিবির স্পিন বিভাগের দায়িত্বও থাকছে এই হাসরঙ্গা ও শাহবাজ আহমেদের উপর। এছাড়া পেস অ্যাটাকে রয়েছেন জস হ্যাজেলউড, হার্শল প্যাটেল ও সিদ্ধার্থ কল।

প্রসঙ্গত, ইতিমধ্যেই প্লে অফে জায়গা পাকা করে নিয়েছে হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটানস। ১৩ ম্য়াচে ১০টি জয়, ৩টি হার, ২০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষস্থানে রয়েছে গুজরাট। আজকের ম্যাচ গুজরাটের কাছে নিয়মরক্ষার। কারণ শীর্ষে থেকেই গ্রুপর পর্ব শেষ করবে গুজরাট তা পাকা। তবে জয়ের ধারা বজায় রাখাই লক্ষ্য। অপরদিকে আরসিবির কাছে এই ম্যাচ কার্যত ডু অর ডাই।  ১৩ ম্য়াচে ৭টি জয়, ৬টি হার, ১৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের পঞ্চম স্থানে রয়েছে ফাফ ডুপ্লেসির দল। আজকের ম্য়াচ জেতার পাশাপাশি আরসিবিকে তাকিয়ে থাকতে হবে দিল্লি ম্য়াচের ফলাফলের দিকে।  

Read more Articles on
Share this article
click me!