আরসিববি বনাম পঞ্জাব ম্যাচে দুই দলেই থাকতে পারে একাধিক চমক, দেখেুন সম্ভাব্য একাদশ

আইপিএল ২০২২ (IPL 2022) -এ আজ রাতের ম্যাচে মুখোমুখি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও পঞ্জাব কিংস (Royal Challengers Bangalore vs Punjab Kings)। প্রথম ম্য়াচে জয় পেতে মরিয়া দুই দলের দুই নতুন অধিনায়ক ফাফ ডুপ্লেসি (Faf du Plessis)ও মায়াঙ্ক আগরওয়াল (Mayank Agarwal)। 

Asianet News Bangla | Published : Mar 27, 2022 7:36 AM IST

আজ সুপার সানডেতে আইপিএল ২০২২ (IPL 2022) -এর দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হতে চলেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও পঞ্জাব কিংস  (Royal Challengers Bangalore vs Punjab Kings)। রাতের এই ম্যাচকে ঘিরে আজ ক্রিকেট প্রেমিদের মধ্যে উন্মাদনা তুঙ্গে। কারণ দুই দলই প্রথমবার নতুন অধিনায়করে অধীনে খেলতে নামবে। কেএল রাহুল পরিবর্তী সময় পঞ্জাবের ব্য়াটন সামলাতে দেখা যাবে মায়াঙ্ক আগরওয়ালকে (Mayank Agarwal)। অপরদিকে, আরসিবিতে বিরাট কোহলিকে (Virat Kohli)খেলতে দেখা যাবে ফাফ ডুপ্লেসির (Faf du Plessis) অধিনায়কত্বে। ফলে দুই অধিনায়কের কাছেই আজকের ম্য়াচ স্পেশাল। দুজনেরই আইপিএল খেলার দীর্ঘ দিনের অভিজ্ঞতা থাকলেও নতুন ভূমিকায় প্রথমবার দেখা যাবে। তাই জয় দিয়ে মরসুম শুরু করাই লক্ষ্য মায়াঙ্ক আগরওয়াল ওো ফাফ ডুপ্লেসির। পাশাপাশি ব্য়াটসম্য়ান হিসেবে আগের মত আগ্রাসী ও রান মেশিন বিরাটকে দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।

আইপিএল ২০২২-এর মেগা নিলামে দুই দলকেই ঢেলে সাজানো হয়েছে। বিশেষ করে পঞ্জাব কিংস দল আগের থেকে অনেক বেশি শক্তিশালী। অনিল কুম্বলের কাছে এবার একাধিক পজিশনে একাধিক প্লেয়ার রয়েছে। ফলে পঞ্জাবের প্রথম একাদশ কেমন হতে পারে দেখে নেওয়া যাক। পঞ্জাব কিংসের ওপেনিংয়ে দেখা যাবে দুই অভিজ্ঞ ব্য়াটসম্য়ান শিখর ধওয়ান ও অধিনায়ক মায়াঙ্ক আগরওয়ালকে। এচাড়া মিডল অর্ডারে দেখা যাবে ভানুকা রাজাপকসা, লিয়াম লিভিংস্টোন ও প্রভিস্মরণ সিংকে।  উইকেট রক্ষকের দায়িত্বও পালন করবেন  প্রভিস্মরণ সিং। এছাড়া লোয়ার অর্ডারে বিধ্বংসী ইনিংস খেলার জন্য রয়েছে শাহরুখ খান ও  ওডিয়ান স্মিথ। লিয়াম লিভিংস্টোন ও শাহরুখ খান ও ওডিয়ান স্মিথ বল করতে পারেন। এছাড়া বোলিং লাইনের স্পিন অ্যাটাকে থাকবেম রাহুল চাহার ও পেস অ্য়াটাকে ঋষি ধওয়ান, অর্শদীপ সিং ও ন্য়াথান এলিস।

পঞ্জাব কিংসের সম্ভাব্য একাদশ-
শিখর ধওয়ান
মায়াঙ্ক আগরওয়াল (অধিনায়ক)
ভানুকা রাজাপকসা
লিয়াম লিভিংস্টোন
প্রভিস্মরণ সিং (উইকেট রক্ষক)
শাহরুখ খান
ওডিয়ান স্মিথ
রাহুল চাহার
ঋষি ধওয়ান
অর্শদীপ সিং
ন্য়াথান এলিস

অপরদিকে, রয়্যাল চ্য়ালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলও আগের থেকে অনেকটাই পরিবর্তন হয়েছে। দলে একাধিক নতুন প্লেয়ার এসেছে। নতুন অধিনায়কের অধীনে প্রথম আইপিএল জয়ের স্বপ্ন দেখছে আরসিবি ভক্তরা। পঞ্জাবের বিরুদ্ধে প্রথম ম্য়াচে আরসিবির প্রথম একাদশের ব্যাটিং লাইনে থাকতে চলেছেন ওপেনিংয়ে অধিনায়ক ফাফ ডুপ্লেসি ও প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। গ্লেন ম্য়াক্সওয়েল দেশের খেলার জন্য না থাকায় আরসিবির মিডল অর্ডারে দেখা যাবে অনুজ রাওয়াত, শেরফিন রাদারফোর্ড ও উইকেট রক্ষক ব্যাটসম্য়ান দীনেশ কার্তিক। লোয়ার মিডল অর্ডারে থাকথেন মাহিপাল লোমর ও অলরাউন্ডার শাহবাজ আহমেদ। বোলিং লাইনে আরসিবির  স্পিন অ্যাটাকে দায়িত্ব থাকছে ওয়ানিন্দু হাসরঙ্গার উপর। শাহবাজ আহমেদ তো আছেই। এছাড়া পেস অ্যাটাকে থাকছেন ডেভিড উইলি, হার্শল প্যাটেল ও মহম্মদ সিরাজ।

আরসিবির সম্ভাব্য একাদশ-
ফাফ ডুপ্লেসি (অধিনায়ক)
বিরাট কোহলি 
অনুজ রাওয়াত
শেরফিন রাদারফোর্ড 
দীনেশ কার্তিক (উইকেট রক্ষক)
মাহিপাল লোমর
শাহবাজ আহমেদ
ওয়ানিন্দু হাসরঙ্গা
ডেভিড উইলি
হার্শল প্যাটেল
মহম্মদ সিরাজ

আরও পড়ুনঃবিস্মৃতির আড়ালে আইপিএলের এই ১০ তারকা - কেউ তাঁদের নামও নেয় না, দেখুন

আরও পড়ুনঃআইপিএলের ইতিহাসে ২০টি হ্যাটট্রিক, যার মধ্য়ে ১১ জন ভারতীয়, ফিরে দেখা ইতিহাস
 

Read more Articles on
Share this article
click me!