একে টানা ৫ ম্যাচে হার, তারউপর শাস্তির খাড়া রোহিত শরহ গোটা দলের উপর

আইপিএল ২০২২ (IPL 2022) -এ টানা পাঁচ ম্যাচে হার মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians)। পঞ্জাব কিংসের বিরুদ্ধে হারের পর রোহিত শর্মা (Rohit Sharma) সহ গোটা টিমের বিরুদ্ধে নেমে এল শাস্তির খাড়া। যা আরও সমস্যা বাড়াল পাঁচ বারের চ্যাম্পিয়নদের।
 

Web Desk - ANB | Published : Apr 14, 2022 9:28 AM IST / Updated: Apr 14 2022, 03:01 PM IST

সময়টা মোটেই বালো যাচ্ছে না মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians)। প্রতিযোগিতায় টানা ৫টি ম্যাচ হেরে লিগ টেবিলের লাস্ট বয় পাঁচ বারের আইপিএল চ্যাম্পিয়নরা। সচিন তেন্ডুলকরের পেপ টক, নীতা অম্বানির বার্তা কোনও কিছুতেই যেন আইপিএল ২০২২ (IPL 2022) -এ জয়ের রাস্তায় ফিরতে পারছে না রোহিত শর্মার (Rohit Sharma) দল। শেষ কবে প্রতিযোগিতার শুরুর পাঁচটি ম্যাচ হেরেছিল তা মনে করা কঠিন। কিন্তু একদিকে হারের ধাক্কা, অপরদিকে শাস্তির খাড়া এবার জোড়া ফলায় বিদ্ধ মুম্বই ইন্ডিয়ান্স। পঞ্জাব কিংসের বিরুদ্ধে হারের পর ফের শাস্তির মুখে পড়তে হল মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মাকে। পাশাপাশি সাজার সম্মুখীন হতে হল গোটা দলকে। যা এই পরিস্থিতিতে যা আরও অস্বস্তি বাড়িয়েছে টিম ম্যানেজমেন্টের অন্দরে।

পঞ্জাব কিংসের বিরুদ্ধে হারের পর স্লো ওভার রেটের জন্য ২৪ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে রোহিত শর্মাকে। এই প্রথম নয়। এবার আইপিএলে এই নিয়ে দ্বিতীয়বার শাস্তির সম্মুখীন হলেন মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক। এর আগে দিল্লি ক্যাপিটাসলের বিরুদ্ধে সময়ে নিজেদের ২০ ওভার শেষ করতে না পারায় ১২ লক্ষ টাকা জরিমানা হয়েছিল রোহিতের। আইপিএলের নিয়ম অনুযায়ী একই ভুল দ্বিতীয়বার হলে জরিমানার অর্থ দ্বিগুন হবে।  তাই এবার ২৪ লক্ষ টাকা জরিমান দিতে হয়েছে রোহিতকে। একইসঙ্গে দ্বিতীয়বার একই ভুলের জন্য পঞ্জাব ম্য়াচে প্রথম একাদশের অন্যান্য প্লেয়ারদেরও ৬ লক্ষ টাকা করে জরিমানা হয়েছে। আইপিএর তরফে জানানো হয়েছে,‘আইপিএলের নিয়মবিধি অনুযায়ী দ্বিতীয় বার মুম্বই ইন্ডিয়ান্স এই অপরাধ করল। তাই দলের অধিনায়ক রোহিতকে ২৪ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। প্রথম একাদশে থাকা বাকি ক্রিকেটারদের ৬ লক্ষ টাকা করে জরিমানা করা হয়েছে।’ তৃতীয়বার এমন ভুল হলে এক ম্য়াচের জন্য নির্বাসিত করা হবে রোহিত শর্মাকে একইসঙ্গে গোটা দলের আর্থিক জরিমানার পরিমাণ বাড়বে।

আরও পড়ুনঃবউয়ের পরনের কোন জিনিসটি চুরি করে পরেন হার্দিক পান্ডিয়া, জানালেন নতাসা স্তানোকোভিচ

আরও পড়ুনঃভারতীয় সুন্দরীদের 'মন চুরি' করেছেন যে বিদেশী ক্রিকেটাররা, চিনে নিন এমন ১০ জনকে

আরও পড়ুনঃআইপিএলে ৮ ভারতীয় তারকাদের বউ, যাদের রূপ দেখলে ঘুম উড়বে আপনারও

প্রসঙ্গত, পঞ্জাব কিংসের বিরুদ্ধে ম্যাচে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৮ রান করে পঞ্জাব কিংস। দলের হয়ে সর্বোচ্চ ৫০ বলে ৭০ রান করেন শিখর ধওয়ান।  এছাড়া ৩২ বলে ৫২ রানের ইনিংস খেলেন পঞ্জাব অধিনায়ক মায়াঙ্ক আগরওয়াল। এছাড়া ৩০ রানের ঝোড়ো ইনিংস খেলেন জিতেশ শর্মা। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে সর্বোচ্চ ২টি উইকেট নেন বাসিল থাম্পি। রান তাড়া করতে নেমে  ৯ উইকেটে ১৮৬ রানে শেষ হয় মুম্বই ইন্ডিয়ান্সের ইনিংস। দলে হয়ে সর্বোচ্চ ৪৯ রান করেন ডিওয়াল্ড ব্রেভিস। শেষের দিকে সূর্যকুমার যাদব ৪৩ রানের ঝোড়ো ইনিংস খেলে দলকে জয় এনে দেওয়ার চষ্টা করলেও শেষ রক্ষা হয়নি।  পঞ্জাবের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নেন ওডিয়ান  স্মিথ ও ২টি উইকেট নেন কাগিসো রাবাডা।

Read more Articles on
Share this article
click me!