হার্দিকের অধিনায়কোচিত ইনিংস, রাজস্থান রয়্যালসকে ১৯৩ রানের টার্গেট দিল রাজস্থান রয়্যালস

আজ আইপিএল ২০২২-এর (IPL 2022) মেগা ম্যাচে মুখোমুখি হতে চলেছে রাজস্থান রয়্যালস বনাম গুজরাট টাইটানস (RR vs GT)। প্রথমে ব্য়াট করে ১৯২ রান করল হার্দিক পান্ডিয়ার দল। সঞ্জু স্যামসনের দলের টার্গেট ১৯৩ রান।

Web Desk - ANB | Published : Apr 14, 2022 3:56 PM IST / Updated: Apr 14 2022, 09:33 PM IST

আইপিএল ২০২২ (IPL 2022) -এ রাজস্থান রয়্যালস বনাম গুজরাট টাইটানস (Rajasthan Royals vs Gujarat Titans) ম্য়াচে ব্য়াটে-বলে দুরন্ত লড়াই। টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন রাজস্থান অধিনায়ক সঞ্জু স্যামসন। প্রথমে রাজস্থান বোলাররা শুরুটা ভালো করলেও পরের দিকে হার্দিক পান্ডিয়া, অভিনব মনোহর ও ডেভিড মিলারের মারকাটারি ব্যাটিয়ে ভর করে লড়াকু স্কোর করল গুজরাট টাইটানস। নির্ধারিত ২০ ওভারে  ৪ উইকেট হারিয়ে ১৯২ রান করে গুজরাট। দলের হয়ে সর্বোচ্চ ৫২ বলে ৮৭ রান করেন অধিনায়ক হার্দিক পান্ডিয়া। এছাড়া ২৮ বলে ৪৩ রান করেন অভিনব মনোহর। শেষেক দিকে ১৪ বলে ৩১ রান করেন ডেভিড মিলার। রাজস্থান রয়্যালসের হয়ে একটি করে উইকেট নেন যুজবেন্দ্র চাহল, রিয়ান পরাগ ও কুলদীপ সেন। 

 

 

এদিন ইনিংসের শুরুটা খুব একটা ভালো হয়নি গুজরাট টাইটানসের। বড় রান করতে ব্যর্থ হন দুই ওপেনার সহ তিন নম্বর ব্যাটসম্যান। ১২ রানে প্রথম উইকেট পড়ে গুজরাটের। ১২ রান করে দুর্ভাগ্যবশত রান আউট হন ম্যাথু ওয়েড। দ্বিতীয় উইকেট পাওয়ার জন্য বেশি প্রতীক্ষা করতে হয়নি রাজস্থানকে। ১৫ রানের মাথায় ব্যক্তিগত ২ রান করে কুলদীপ সেনের বলে আউট হন বিজয় শংকর। এরপর ক্রিজে আসেন অধিনায়ক হার্দিক পান্ডিয়া। প্রথম থেকেই আক্রমণাত্মক ভঙ্গিতে ব্যাটিং শুরু করেন তিনি। শুবমান গিলের সঙ্গে ৩৮ রানের পার্টনারশিপ করেন হার্দিক। ৫৩ রানে তৃতীয় উইকেট পড়ে গুজরাট টাইটানসের। ব্যক্তিগত ১৩ রান করে রিয়ান পরাগের বলে আউট শুবমান গিল। ৭ ওভারের মধ্যে ৩ উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে যায় গুজরাট টাইটানস।

 

 

এরপর ইনিংসের রাশ ধরেন অধিনায়র হার্দিক পান্ডিয়া ও তরুণ ক্রিকেটার অভিনব মনোহর। দুজন মিলে উইকেট বাঁচানোর পাশাপাশি দ্রুত গতিতে এগিয়ে নিয়ে যান দলের স্কোর বোর্ড। একটু সেট হওয়ার পর থেকেই আক্রমণাত্মক শট খেলা শুরু করেন দুজন। দলের স্কোর একশো পার করেন হার্দিক ও অভিনব জুটি। বেশ কিছু বিশাল ছক্কাও মারেন দুজনে। নিজের অর্ধশতরান পূরণ করেন হার্দিক পান্ডিয়া। ৮৬ রানের গুরুত্বপূর্ণ পার্টনারশিপ করার পর চতুর্থ উইকেট পড়ে গুজরাট টাইটানসের। দলের ১৩৯ রানে ব্যক্তিগত ৪৩ রান করে যুজবেন্দ্র চাহলের বলে আউট হন অভিনব মনোহর। এরপর ক্রিজে আসেন ডেভিড মিলার অপরদিকে থেকে নিজের ইনিংস চালিয়ে যান হার্দিক। ডেভিড মিলারও বিধ্বংসী মেজাজে ব্যাট করতে থাকেন। স্লগ ওভারে চার-ছয়ের বন্যা বইয়ে দেন দুই তারকা। অর্ধশতরানের পার্টনারশিপও করেন তারা। ৮৭ রান করে অপরাজিত থাকেন হার্দিক ও ৩১ রান করে অপরাজিত থাকেন মিলার। শেষ পর্যন্ত ২০ ওভারে ১৯২ করে গুজরাট। রাজস্থান রয়্যালসের টার্গেট ১৯৩ রান।

Read more Articles on
Share this article
click me!