দুই দলে তিনটি পরিবর্তন, গুজরাটের বিরুদ্ধে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত রাজস্থানের

আজ আইপিএল ২০২২-এর (IPL 2022) মেগা ম্যাচে মুখোমুখি হতে চলেছে রাজস্থান রয়্যালস বনাম গুজরাট টাইটানস (RR vs GT)। একদিকে লিগ টেবিলের শীর্ষস্থান ধরে রাখতে মরিয়া সঞ্জু স্যামসনের দল। এক নম্বরে ওঠার হাতছানি হার্দিক পান্ডিয়ার দলের সামনে। 
 

Web Desk - ANB | Published : Apr 14, 2022 1:47 PM IST / Updated: Apr 14 2022, 07:19 PM IST

আইপিএল ২০২২-এ (IPL 2022) রাজস্থান রয়্যালস বনাম গুজরাট টাইটানসের (Rajasthan Royals vs Gujarat Titans)মেগা ফাইট। হার্দিক পান্ডিয়া ও সঞ্জু স্যামসনের দলের দ্বৈরথ দেখতে মুখিয়ে সকলেই। ম্যাচে টস ভাগ্য সাথ দিল রাজস্থানের। টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন রাজস্থান অধিনায়ক। ডিউ সমস্যার কারণেই এমন সিদ্ধান্ত। রাতের দিকে ব্য়াটসম্য়ানদের সুবিধা দিতে ও বিপক্ষের বোলারদের যাতে সমস্যা হয় তাই টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত সঞ্জু স্যামসনের। আজকের ম্য়াচে রাজস্থান দলে খেলছেন না ট্রেন্ট বোল্ট। তার জায়গায় দলে সুযোগ পেয়েছে জিমি নিশাম। অপরদিকে, গুজরাট টাইটানস দলে দুটি পরিবর্তন হয়েছে। সাই সুদর্শনের জায়গায় এসেছেন বিজয় শংকর ও আর সাই কিশোরে পরিবর্তে সুযোগ পেয়েছেন বাঁ হাতি মিডিয়াম পেসার যশ দয়াল।

 

গুজরাট টাইটানসের বিরুদ্ধে আজকের ম্য়াচে রাজস্থান রয়্যালসের প্রথম একাদশের ব্যাটিং লাইনআপে ওপেনিংয়ে থাকছেন জস বাটলার ও দেবদূত পাড়িকল। মিডল অর্ডারে খেলতে দেখা যাবে সঞ্জু স্যামসন (উইকেট রক্ষক, অধিনায়ক), রাসি ভ্যান ডার ডুসেন ও শিমরন হেটমায়ারকে। দলে অলরাউন্ডারের ভূমিকায় দেখা যাবে রিয়ান পরাগ ও জিমি নিশামকে। স্পিন অ্য়াটেকে দলকে ভরসা দেওয়ার জন্য রয়েছেন  দুই ভারতীয় তারকা রবিচন্দ্রন অশ্বিন ও যুজবেন্দ্র চাহল। পেস অ্য়াটাকে থাকছেন প্রসিদ্ধ কৃষ্ণা  ও সকলকে চমকে দেওয়া কুলদীপ সেন।

 

 

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে গুজরাট টাইটানসের প্রথম একাদশের ব্যাটিং লইনআপে ওপেনিংয়ে রয়েছেন শুবমান গিল ও ম্য়াথিউ ওয়েড। দলের মিডল অর্ডারে খেলছেন বিজয় শংকর ও ডেভিড মিলার। দলে একাধিক অলরাউন্ডার রয়েছে গুজরাট টাইটানসের।  এরপর থাকছেন  অধিনায়ক হার্দিক পান্ডিয়া ও রাহুল তেওয়াটিয়া। দুই জনেই ব্যাটিং-বোলিংয়ে পারদর্শী।  এছাড়া লোয়ার মিডল অর্ডারে ব্য়াটিংয়ে থাকছেন অভিনব মনোহর। দলের স্পিন অ্যাটাকে থাকছেন আফগান তারকা রাশিদ খান।  পেস অ্যাটাক ভারতীয় তারকা পেসার মহম্মদ শামি, কিউই তারকা লকি ফার্গুসন ও  তরুণ ভারতীয় মিডিয়াম পেসার যশ দয়াল। 

 

 

প্রসঙ্গত, বৃহস্পতিবার আইপিএল ২০২২ এর সুপার ফাইটে মুখোমুখি রাজস্থান রয়্যালস ও গুজরাট টাইটানস । প্রতিযোগিতার শুরু থেকে দুরন্ত ছন্দে খেলছে সঞ্জু স্যামসনের দল। এবারের আইপিএলে ব্যাটিং-বোলিংয়ে ভারসাম্যের দিক থেকে যে সবথেকে বেশি শক্তিশালী রাজস্থান সে  বিষয়ে কোনও সন্দেহ নেই। অপরদিকে অপেক্ষাকৃত কম শক্তিশালী দল নিয়ে আইপিএলের প্রথম মররসুমেই দুরন্ত পারফর্ম করে সকলকে চমক দিয়েছে হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটানস। দুই দলই এখনও পর্যন্ত প্রতিযোগিতায় ৪টি ম্যাচ খেলে ৩টিতে জয় পেয়েছে। ফলে আজকের ম্যাচ যেই দল জিতবে তারা লিগ টেবিলের শীর্ষ পৌছে যাবে। হাড্ডাহাড্ডি ম্য়াচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।
 

Read more Articles on
Share this article
click me!