RR vs LSG- রাজস্থান রয়্যালস বনাম লখনউ সুপার জায়ান্টস, শেষ চারের টিকিট পাকা করবে কোন দল

আইপিএল ২০২২ (IPL 2022) -এর মেগা ম্য়াচে রবিবার মুখোমুখি রাজস্থান রয়্যালস ও লখনউ সুপার জায়ান্টস (RR vs GT)। ম্য়াচ জিতে শেষ চারের টিকিট নিশ্চিৎ করা লক্ষ্য কেএল রাহুলের দলের। অপরদিকে ম্য়াচ জিতে শেষ চারের লক্ষ্যে এগোতে মরিয়া সঞ্জু স্যামসনের দল। 

Web Desk - ANB | Published : May 15, 2022 9:47 AM IST / Updated: May 15 2022, 07:03 PM IST

আইপিএলের সুপার সানডে দ্বিতীয় ম্যাচে সুপার-ডুপার ফাইট। মখোমুখি হতে চলেছে লখনউ সুপার জায়ান্টস ও রাজস্থান রয়্যালস। এই ম্য়াচ জিতেল একদিকে যেমন প্লে অফের টিকিট পাকা হয়ে যাবে কেএল রাহুলের দলের। অপরদিকে, শেষ চারের লক্ষ্যে আরও এক ধাপ এগোতে জয় দরকার সঞ্জু স্য়ামসনের দলের। বর্তমানে ১২টি ম্য়াচের মধ্যে ৮টি জিতে ১৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে লখনউ সুপার জায়ান্টস। একইসংখ্যক ম্য়াচ খেলে ৭টি জিতে ১৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের তৃতীয় স্থানে রয়েছে রাজস্থান রয়্যালস। জিততে পারলে শেষ চারের টিকিট প্রায় নিশ্চিৎ হয়ে যাবে সঞ্জুদের। ফলে হাড্ডাহাড্ডি ম্য়াচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা। 

লক্ষ্য শেষ চারে টিকিট-
টানা চার ম্য়াচ জয়ের পর গত ম্য়াচে গুজরাট টাইটানসের বিরুদ্ধে লজ্জার হারের সম্মুখীন হতে হয়েছে লখনউ সুপার জায়ান্টসকে। গুজরাট ম্য়াচ না হারলে আগের ম্য়াচেই প্লে অফের টিকিট পাকা হয়ে যেত কেএল রাহুলের দলের। গুজরাটের বিরুদ্ধে লখনউয়ের ব্য়াটিং পুরোপুরি ফ্লপ করেছিল। সেই হার থেকে শিক্ষা নিয়ে আজকের ম্য়াচে রানে ফেরার বিষয়ে আত্মবিশ্বাসী কেএল রাহুল, কুইন্টন ডিকক, দীপক হুডা, মার্কাস স্টয়নি, ক্রুণাল পাণ্ডিয়ারা। বোলিং লাইনআপে মহসিন খান, আবেশ খান, দুষ্মান্তা চামিরা, জেসন হোল্ডার, ক্রুণাল পাণ্ডিয়াদের ফর্ম ভরসা দিচ্ছে দলককে। সব মিলিয়ে রাজস্থানের বিরুদ্ধে ম্য়াচ জিতে শেষ চারের টিকিট পাকা করাই লক্ষ্য লখনউয়ের। 

জয়ে ফিরতে মরিয়া রাজস্থান-
রাজস্থান রয়্যালস যে এবারের আইপিএলের সবথেকে শক্তিশালী দল সে বিষয়ে কোনও সন্দেহ নেই। প্রতিযোগিতার এখনও পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রহকারী জস বাটলার ও সর্বোচ্চ উইকেট শিকারী যুজবেন্দ্র চাহল দুজনই রয়েছে সঞ্জু স্য়ামসনের দলে।  মুম্বই ও কেকেআরের কাছে হারের পর পঞ্জাবের বিরুদ্ধে জয়ে ফিরেছিল রাজস্থান। কিন্তু দিল্লির বিরুদ্ধে গত ম্য়াচে হারের মুখ দেখতে হয়েছে রাজস্থানকে। তবে ব্য়াটিং লাইনআপে রানের মধ্যে রয়েছে জস বাটলার, দেবদূত পাড়িকল, সঞ্জু স্যামসন, রিয়ান পরাগরা। বোলিং লাইনআপে ট্রেন্ট বোল্ট, প্রসিদ্ধ কৃষ্ণা, কুলদীপ সেন, যুজবেন্দ্র চাহল, রবিচন্দ্রন অশ্বিনদের ফর্ম ভরসা দিচ্ছে দলকে। লখনউয়ের বিরুদ্ধে ম্য়াচ জিতে প্লে অফের আর কাছে যাওয়ার বিষয়ে আত্মবিশ্বাসী রাজস্থান রয়্যালস।

পিচ রিপোর্ট-
লখনউ সুপার জায়ান্টস ও রাজস্থান রয়্যালসের মধ্যে ম্য়াচ হতে চলেছে মুম্বইয়ের ব্রাবোন স্টেডিয়ামে। ব্রাবনের পিচ ব্যাটিং সহায়ক। তবে স্পিনাররাও কিছুটা সাহায্য পাবে উইকেট থেকে। রাতের খেলা হওয়ায় শিশির সমস্য়ার বিষয়টি মাথায় রাখতে হবে। দ্বিতীয় ব্যাটিংয়ের সময় শিশিরের একটা  বড় ভূমিকা থাকবে। ফলে রান চেজ করা সময় উইকেট ব্যাটসম্য়ানদের আরও সহায়ক হয়ে উঠবে। সমস্যা হবে বোলারদের। টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্তকে সঠিক মনে করা হচ্ছে।

ম্য়াচ প্রেডিকশন-
কেএল রাহুল ও  সঞ্জু স্য়ামসনের দলে একাধিক ম্যাচ উইনার রয়েছে। যারা একার দৌলত ম্যাচের ভাগ্য নির্ধারিত করতে পারে। খাতায় কলমে দুই দলে ব্য়াটিং-বোলিং বিভাগের শক্তি-ভারসাম্য ও গভীরতা বিচার করলে খুব একটা তফাৎ নেই দুই দলের। দুই দলের সাম্প্রতিক ফর্মও এক। তাউ আজকের ম্যাচ হাড্ডাহাড্ডি লড়াই হওয়ার সম্ভাবনাই বেশি। রাতের খেলায় টস গুরুত্বপূর্ণ ফ্যাক্টর হলেও আজকের ম্য়াচে রাজস্থানকেই এগিয়ে রাখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Read more Articles on
Share this article
click me!