এবার ঋদ্ধিমান সাহার পাশে সচিন তেন্ডুলকর, বড় মন্তব্য করলেন মাস্টার ব্লাস্টার

জাতীয় দল থেকে বাদ পড়লেও আইপিএলে (IPL) দুরন্ত ছন্দে রয়েছেন ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha)। গুজরাট টাইটান্সের হয়ে ৯ ম্যাচে এখনও পর্যন্ত তাঁর মোট রান ৩১২। এবার ঋদ্ধির প্রশংসায় পঞ্চমুখ সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)। 

Web Desk - ANB | Published : May 21, 2022 7:30 AM IST

ভারতীয় ক্রিকেট দলের হয়ে দীর্ঘ বছর ধরে খেলছেন বাংলার উইকেট রক্ষক ব্যাটসম্য়ান ঋদ্ধিমান সাহা। টেস্টে ক্রিকেট  উইকেটের পেছনে ঋদ্ধি যে ভারকের সেরা কিপার সেই কথা খোদ বলেছিলেন প্রাক্তন ভারত অধিনায়ক বিরাট কোহলি। ঋদ্ধির এমন কিছু ক্যাচ ধরেছেন যার জন্য সুপারম্যান ঋদ্ধি বলা হয়েছিল তাকে। ব্য়াট হাতেও দলের প্রয়োজনে খেলেছেন একাধিক ইনিংস। আইপিএলেও সীমিত সুযোগ নিজেকে বারবার প্রমাণ করেছেন ঋদ্ধিমান সাহা। ক্রিকেটের সবথেকে ছোট ফর্ম্যাটে রয়েছে সেঞ্চুরিও। কিন্তু তারপর ভারতীয় ক্রিকেট দলের যে ক্রিকেটাররা প্রতিভা থাকা সত্ত্বেও আন্ডর রেটেড থেকে গিয়েছে তাদের মধ্যে অন্যতম হলেন ঋদ্ধিমান সাহা। এবার সেই প্রসঙ্গে মুখ  খুললেন ক্রিকেট কিংবদন্তী সচিন তেন্ডুলকর। বললেন প্রতিভা অনুযায়ী গুরুত্ব দেওয়া হয়নি ঋদ্ধিমান সাহাকে। 

আইপপিএল ২০২২-এর মেগা নিলামেও প্রথমে আনসোল্ড ছিলেন ঋদ্ধিমান সাহা। পরে তাকে দলে নেয় গুজরাট টাইটানস। প্রথম দিকের ম্য়াচে সুযোগ না পেলেও  ম্য়াথু ওয়েড ফ্লপ হতেই সুযোগ মেলে প্রথম ১১-তে। সেই সুযোগ কাজে লাগিয়ে নিজেকে ফের প্রমাণ করেন বাংলার উইকেট রক্ষক ব্য়াটসম্য়ান। চলতি আইপিএলে গুজরাট টাইটান্সের হয়ে ৯ ম্যাচে এখনও পর্যন্ত তাঁর মোট রান ৩১২। ঋদ্ধির প্রশংসা করতে গিয়ে সচিন তেন্ডুলকর নিজের ইউটিউব চ্যানেলে বলেন,'ঋদ্ধিমান সাহা যে মানের ক্রিকেটার, সেই অনুযায়ী অনেক কম গুরুত্ব পায়। আমি ওকে অনেক বড় ক্রিকেটার মনে করি। কারণ, উইকেটের যে কোনও প্রান্তে স্পিনার এবং জোরে বোলারদের বিরুদ্ধে শট নিতে পারে। যদিও এ মরসুমের শুরুর দিকে খুব একটা বেশি স্ট্রাইক না পাওয়ায় সেই প্রতিভার প্রতিফলন হতে একটু দেরি হয়ে যায়।' উইকেটরক্ষক হিসেবে ঋদ্ধির দক্ষতার প্রশংসা করেন মাস্টার ব্লাস্টার।

প্রসঙ্গত, ঋদ্ধিমান সাহার যোগ্যতা ও ভারতীয় দলে সুযোগ পাওয়া নিয়ে বিতর্ক নতুন নয়। সম্প্রতি ঘরের মাঠে শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতীয় টেস্ট দল থেকে বাদ পড়েন ঋদ্ধিমান সাহা।  তিনি জানান, তাকে আর দলে ভাবা হচ্ছে না বলে জানিয়ে দেওয়া হয়ছে। যা নিয়ে বিতর্ক কম হয়নি। ভারতীয় দল থেক বাদ পড়ার পর বাংলার হয়ে ব্যক্তিগত কারণে রঞ্জি ট্রফিতে খেলতা না চাওয়ায় সিএসবির এক কর্তাও ঋদ্ধির দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন তোলেন। যা নিয়েও কম জলঘোলা হয়নি। রাগে বাংলা ছাড়ার ইচ্ছে প্রকাশ করেছেন বলেও জানা যায়। যদিও কোচ অরুণ লালের সঙ্গে ঋদ্ধির ফোনে কথা বলার পর বরউ কিছুটা বলেছে বলেই খবর। তবে এবার সচিন তেন্ডুলকর যেভাবে ঋদ্ধির প্রশংসা করেছেন তাতে খুশি বাংলার ক্রিকেটারের ফ্যানেরা।

Read more Articles on
Share this article
click me!