'ইডেনে নামতে মুখিয়ে আছি', কেকেআর-এর ষষ্ঠ অধিনায়ক হলেন শ্রেয়স আইয়ার

শ্রেয়স আইয়ারকেই (Shreyas Iyer) আইপিএল ২০২২-এর (IPL 2022) জন্য কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) দলের অধিনায়ক মনোনীত করা হল। কী বললেন নাইটদের সবথেকে দামি খেলোয়াড়?

Web Desk - ANB | Published : Feb 16, 2022 11:26 AM IST

ভারতীয় জাতীয় দলের ক্রিকেটার শ্রেয়স আইয়ারকেই (Shreyas Iyer) আইপিএল ২০২২-এর (IPL 2022) জন্য কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) দলের অধিনায়ক মনোনীত করা হল। বুধবার বিকালে, কেকেআর (KKR) ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে এক বিবৃতিতে এই বিষয়টি ঘোষণা করা হয়। গত সপ্তাহে বেঙ্গালুরুতে (Bengaluru) আইপিএল ২০২২ মেগা নিলামে (IPL Mega Auction 2022) কেকেআর ১২.২৫ কোটি টাকা দিয়ে কিনেছিল শ্রেয়সকে। তিনিই এই বছর নাইটদের সবথেকে দামি খেলোয়াড়। 

নেতৃত্বের দায়িত্ব পাওয়ার পর, শ্রেয়স আইয়ার বলেছেন, কেকেআর-এর মতো মর্যাদাপূর্ণ একটি দলকে নেতৃত্ব দেওয়ার সুযোগ পেয়ে তিনি 'অত্যন্ত সম্মানিত'। এর জন্য তিনি কেকেআর-এর মালিক, ম্যানেজমেন্ট এবং সাপোর্ট স্টাফদের ধন্যবাদ দিয়েছেন। তিনি আরও বলেন, আইপিএল টুর্নামেন্টে বিভিন্ন দেশ এবং সংস্কৃতির সেরা খেলোয়াড়রা একত্রিত হয়। কেকেআর-এর দলকে অত্যন্ত প্রতিভাবান খেলোয়াড়ে পরিপূর্ণ বলে দাবি করে শ্রেয়স জানিয়েছেন দলের নেতৃত্ব দেওয়ার জন্য তিনি মুখিয়ে আছেন। কলকাতা (Kolkata) এবং ইডেন গার্ডেন্সের (Eden Gardens)-এর মতো ক্রিকেটের ঐতিহাসিক স্থানে, কেকেআর ভক্তদের গর্বিত করতে চান তিনি। সবশেষে বলেছেন, 'করব, লড়ব, জিতব'!

কেকেআর-এর সিইও তথা এমডি ভেঙ্কি মাইসোর (Venky Mysore) বলেছেন, শ্রেয়সকে দলে নিতে পেরে এবং তাঁর হাতে কেকেআর দলের নেতৃত্ব তুলে দিতে পেরে টিম ম্যানেজমেন্ট দারুণ আনন্দিত৷ শ্রেয়সকে সর্বোচ্চ স্তরে মানসম্পন্ন ব্যাটসম্যান বলেছেন তিনি। তাঁর নেতৃত্বে কেকেআর সাফল্য পাবে বলে তাঁরা আত্মবিশ্বাসী। প্রধান কোচ ব্রেন্ডন ম্যাককালাম (Brendon McCullum) বলেছেন, শ্রেয়স আইয়ারের ভারতের উজ্জ্বল ভবিষ্যত। তাঁকে দলের নেতা হিসাবে পেয়ে তিনি খুবই উচ্ছ্বসিত। এতদিন দূর থেকেই শ্রেয়সের খেলা এবং তার অধিনায়কত্বের দক্ষতা তিনি উপভোগ করেছেন। এবার, তাঁর সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করতে চান। 

ইয়ন মর্গানের (Eoin Morgan) স্থলাভিষিক্ত হবেন শ্রেয়স আইয়ার। মর্গানকে, কেকেআর এবার ধরে রাখেনি। মেগা তিনি অবিক্রিতই থেকে গিয়েছেন। ব্যাটার হিসাবে পারফর্ম করতে না পারলেও, মর্গ্যান কিন্তু কেকেআর-কে নেতৃত্বের গুণে আইপিএল ২০২১ (IPL 2021) ফাইনালে তুলেছিলেন। কাজেই ক্যাপ্টেন হিসাবে শ্রেয়সের চ্যালেঞ্জটা কঠিন। সৌরভ গঙ্গোপাধ্য়ায়, ব্রেন্ডন ম্যাককালাম, গৌতম গম্ভীর, দীনেশ কার্তিক এবং ইয়ন মর্গান-এর পর ষষ্ঠ কেকেআর অধিনায়ক হলেন শ্রেয়স।

ফ্র্যাঞ্চাইজির নাম বদলের পর, দিল্লি ক্যাপিটালস দলকে ২০২০ সালে নেতৃত্ব দিয়ে প্রথমবার আইপিএল ফাইনালে তুলেছিলেন শ্রেয়স আইয়ার। মেগা নিলামের আগে দিল্লি ফ্র্যাঞ্চাইজি অবশ্য তাঁকে ধরে রাখেনি। তারা নতুন অধিনায়ক পেয়েছে ঋষভ পন্থের (Rishav Pant) মধ্যে। আইপিএলে এখনও পর্যন্ত ৮৭টি ম্যাচ খেলে ২৩৭৫ রান করেছেন শ্রেয়স আইয়ার। ২০১৮ থেকে ২০২২ - প্রতিটি আইপিএল মরসুমেই তিনি কমপক্ষে ৪০০ রান করেছেন। তবে, সেরা মরসুম ছিল  ২০২০ সালে। ৫১৯ রান করেছিলেন।
 

Read more Articles on
Share this article
click me!