সঞ্জু স্য়ামসন ও কেন উইলিয়ামসনের দলের শক্তি ও দুর্বলতা কী, কারা কাড়তে পারে নজর , জেনে নিন বিস্তারিত

আইপিএল ২০২২ (IPL 2022) -এ পুণেতে মুখোমুখি রাজস্থান রয়্যালস ও সানরাইজার্স হায়দরাাদ (SRH vs RR)। জয় দিয়ে মরসুম শুরু করাই লক্ষ্য দুই অধিনায়ক সঞ্জু স্যামসন ও কেন উইলিয়ামসনের।  জেনে নিন দুই দলের শক্তি ও দুর্বলতা।
 

Web Desk - ANB | Published : Mar 29, 2022 7:35 AM IST

রাজস্থান রয়্যালসের শক্তি-
রাজস্থান রয়্যালস দল এবার আইপিএলের সবথেকে শক্তিশালী দলগুলির মধ্যে অন্যতম। ব্য়াটিং লাইনআপে জস বাটলার, দেবদূত পাড়িকল, সঞ্জু স্য়ামসন, শিমরন হেটমায়াররা একাই ম্য়াচ জেতানোর ক্ষমতা রাখে। বোলিং লাইনআপের স্পিন বিভাগে এবার আইপিএলের সেরার সেরা। একই দলে রয়েছে রবিচন্দ্রন অশ্বিন ও যুজবেন্দ্র চাহল। পেস অ্যাটাকেও রয়েছে ট্রেন্ট বোল্ট ও প্রসিদ্ধ কৃষ্ণারা।

দুর্বলতা-
দলে একাধিক তারকা প্লেয়ার থাকলেও অধিনায়ক হিসেবে সঞ্জু স্যামসনের অনভিজ্ঞতা সমস্য়া হতে পারে রাজস্থানের জন্য। গতবারও অধিনায়ক হিসেবে ব্যর্থ হয়েছিলেন তিনি। সব তারকা ক্রিকেটারদের কীভাবে ব্যবহার করবেন সঞ্জু স্যামসি সেটাও দেখার। এছাড়া যশস্বী জয়সওয়াল, রিয়ান পরাগদের ধারাবাহিকতা নিয়েও সমস্যা রয়েছে। 

নজর কাড়তে পারেন যাঁরা-
রাজস্থান রয়্য়ালসে এবার  একাধিক তারকা ক্রিকেটার থাকায় অনেকেই নজর কাড়তে পারেন। ব্য়াটিং লাইনআপে যেমন সকলের নজরে থাকবে জস বাটলার, সঞ্জু স্যামসন, দেবদূত পাড়িকলরা। পাশাপাশি বোলিং লাইনআরে অশ্বিন ও চাহল জুটি একসঙ্গে কেমন পারফর্ম করবে সেটাও দেখার। পেস অ্যাটাকে ট্রেন্ট বোল্ট ও প্রসিদ্ধ কৃষ্ণা  নতুন দলের হয়ে কেমন পারফর্ম করে সেটাই দেখার।

সানরাইজার্স হায়দরাবাদ দলের শক্তি-
লানরাইজার্স হায়দরাবাদের ব্য়াটিং লাইনও যথেষ্ট শক্তিশালী। অধিনায়ক কেন উইলিয়ামসন ওপেনিং কিংবা মিডল অর্ডারে এসে দলকে ভরসা দিতে পারেন। ব্য়াট হাত তিনি যথেষ্ট সফলও। এছাড়ডা এবার দলের সঙ্গে যোগ দিয়েছেন রাহুল ত্রিপাঠী, আইডেন মার্করাম, নিকোলাস পুরানরা। বোলিংয়ে পেস বিভাগে আগের পেস বোলিং অ্যাটাক ধরে রেখেছে হায়দরানাদ। রয়েছে টি নটরাজন, ভুবনেশ্বর কুমার, উমরান মালিকরা। স্পিন বিভাগে রাশিদ খান না থাকলেও ওয়াশিংটন সুন্দর স্পিন ও ব্যাটিং দুই বিভাগের শক্তিই বাড়িয়েছে।

সানরাইজার্স হায়দরাবাদ দলের দুর্বলতা-
ধারাবাহিতকার অভাব এই দলের সবথেকে বড় সমস্যা। যার জন্য অতীতেও ভুগতে হয়েছে অরেঞ্জ আর্মিকে। অতীতে মাঠের বাইরে এই দলের অন্দরে নানা বিবাদ সামনে এসেছে। অভিষেক শর্ম, আবদুল সামাদরা সবসময় আশানরূপ পারফর্ম করতে পারেনি।  কেন উইলিয়ামসন চোট থেকে ফিরছেন। তিনি কতটা ফিট হয়েছেন, ব্য়াট হাতে নিজের সেরাটা দিতে পারে কিনা সেটও দেখার। 

নজর কাড়তে পারেন যাঁরা-
সানরাইজার্স হায়দরাাদ দলে এ বার একাধিক ক্রিকেটার রয়েছে যারা নজর কাড়া পারফরম্য়ান্স করতে মরিয়া হয়ে রয়েছেন। সেই তালিকায় নাম রয়েছে রাহুল ত্রিপাঠী, নিকোলাস পুরান, আইডেন মার্করামরা। বোলিং বিভাগেও ওয়াশিংটন সুন্দর,ভবনেশ্বর কুমার টি নটরানজ,  উমরান মালিকরাও আরও একবার নিজেদের সেরাটা উজার করে দেওয়ার লক্ষ্যে প্রস্তুত রয়েছেন।

Read more Articles on
Share this article
click me!