জেসন রয় ও কেন উইলিয়ামসনের অনবদ্য ইনিংস, রাজস্থানকে হারিয়ে মরসুমের দ্বিতীয় জয় পেল হায়দরাবাদ

জয়ের সরণীতে ফিরল সানরাইজার্স হায়দরাবাদ। রাজস্থানকে হারাল হায়দরাবাদ। প্রথমে ব্য়াট করে ১৬৪ রান করে রাজস্থান। জবাবে ৯ বল বাকি থাকতেই জয় পেয়ে যায় কেনন উইলিয়ামসনের দল।
 

Asianet News Bangla | Published : Sep 27, 2021 5:56 PM IST / Updated: Sep 27 2021, 11:53 PM IST

অবশেষে জয়ের রাস্তায় ফিরল সানরাইজার্স হায়দরাবাদ। আইপিএলে রাজস্থান রয়্যালসের প্লে অফে ওঠার রাস্তায় জোর ধাক্কা দিল কেন উইলিয়াংসনের দল। ম্য়াচে প্রথম ব্যাট করে ১৬৪ রান করে রাজস্থান রয়্যালস। ৮২ রানের অনবদ্য ইনিংস খেলেন রাজস্থান অধিনায়ক সঞ্জু স্যামসন। কিন্তু বিফলে গেল তার ইনিংস। জেসন রয় ও কেন উইলিয়ামসনের অনবদ্য অর্ধশতরানের ইনিংসের সৌজন্যে ৭ উইকেটে জয় পেল সানরাইজার্স হায়দরাবাদ। ৯ বল বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌছে যায় নিজামের শহরের দল। মরসুমের দ্বিতীয় ও টানা হারের পর জয়ের স্বাদ পেয়ে খুশি অরেঞ্জ আর্মি।  

এদিন ম্যাচে টস জিতে ব্য়াটিংয়ের সিদ্ধান্ত নেন সঞ্জু স্যামসন। কিন্তু শুরুটা ভালো হয়নি রাজস্থানের। ওপেন করতে নামে ইভিন লুইস ও যশশ্বী জয়সওয়াল। কিন্তু ৬ রান করেই ভূবনেশ্বর কুমারের শিকার হন তিনি। এরপর ইনিংসের রাশ ধরেন অধিনায়ক সঞ্জু স্যামসন ও যশশ্বী জয়সওয়াল। একের পর এক আক্রমণাত্মক শট খেবে তারা। নিজেদের মধ্যে অর্ধশতরানের পার্টনারশিপও পূরণ করেন সঞ্জু-যশশ্বী জুটি। নবম ওভারে দলের ৬৭ রানের মাথায় দ্বিতীয় উইকেট পরে রাজস্থানের। ব্যক্তিগত ৩৬ রান করে সন্দীপ শর্মার বলে বোল্ড হন যশশ্বী জয়সওয়াল। 

এরপর লিয়াম লিভিংস্টোনও ব্য়াট হাতে ব্যর্থ হন। ৪ রান করে রাশিদ খানের শিকার হন তিনি। অপরদিক থেকে নিজের ইনিংস চালিয়ে যান সঞ্জু স্যামসন। মাহিপাল লোমরের সঙ্গে পার্টনারশিপ গড়ে তোলেন তিনি। পূর্ণ করেন নিজের অর্ধশতরানও। লোমরের সঙ্গে ৮৪ রানের পার্টনারশিপ করেন রাজস্থান অধিনায়ক। শেষ ওবারে সিদ্ধার্থ কলের বলে ৮২ রান করে আউট হন সঞ্জু স্যামসন। রিয়ান পরাগও শেষ ওভারে খাতা না খুলে সিদ্ধার্থ কলের শিকার হন। শেষ ২ ওভারে রান রেট কিছুটা স্লথ হওয়ায় ১৬৪ রানে থামে রাজস্থানের ইনিংস। 

১৬৪ রানের টার্গেট তাড়া করতে নেমে দুরন্ত শুরু করেন সানরাইজার্স হায়দরবাদের দুই ওপেনার ঋদ্ধিমান সাহা ও  জেসন রয়। প্রথম থেকেই আক্রণাত্মক ইনিংস খেলেন দুই তারা। একের পর এক শট খেলে ওভার পিছু ১০ রানের বেশি রান রেটে ব্যাট করেন ঋদ্ধি-জেসন জুটি। অর্ধশতরানের পার্টনারশিপও করেন তারা। ৫ ওভার ১ বলে দলের ৫৭ রানে আউট হন ঋদ্ধিমান। ১৮ রান করে মাহিপাল লোমরের শিকার হন তিনি। এরপর ক্রিজে আসেন সানরাইজার্স অধিনায়ক কেন উইলিয়ামসন। জেসন রয়ের সঙ্গে পার্টনারশিপ গড়েন তিনি। 

আরও পড়ুনঃপ্রেমিকার রিপ্লাই না পেয়ে কলেজে গিয়ে ঘটিয়েছিলেন কখনও না ভোলা কাণ্ড, জানুন সঞ্জু স্যামসনের প্রেম কাহিনি

আরও পড়ুনঃIPL 2021, MI vs RCB-রোহিতের বউকে নিয়ে সিনেমা হলে ধরা পড়েছিলেন কোহলি, সেই কারণেই কী দুই তারকার তিক্ততা

আরও পড়ুঃIPL 2021 - পারলে সারাদিনই কাটে সুইমিংপুলে, এই হট 'দেশি গার্ল'-এর সঙ্গেই ঘর বাঁধছেন ম্যাক্সওয়েল

দুই অভিজ্ঞ ব্যাটসম্যান মিলে ধৈর্য্য ধরে দলের ইনিংস এগিয়ে নিয়ে যান নিজের অর্ধশতরান পূরণ করেন জেসন রয়। এদিন ইনিংসের প্রথম থেকেই ছন্দে ছিলেন কেন উইলিয়ামসনও। নিজেদের মধ্যে ৫৭ রানের পার্টনারশিপ করার পর দলের ১১৪ রানে দ্বিতীয় উইকেট পড়ে সানরাইজার্সের। ৬০ রান করে চেতন সাকারিয়ার শিকার হন তিনি। এরপর প্রিয়ম গর্গ নামলেও খাতা না খুলেই তিনি মুস্তাফিজুর রহমানের শিকার হন। এরপর অভিষেক শর্মা ও কেন উইলিয়ামসন মিলে দলকে জয়ের লক্ষ্যে পৌছে দেন। নিজের অর্ধশতরান পূরণ করেন কেন উইলিয়ামসন। ২১ রান করে অপরাজিত থাকেন অভিষেক শর্মা। এই ম্যাচ হারের ফলে লিগ টেবিলের চতুর্থ স্থানে ওঠার সুযোগ হাতছাড়া করল রাজস্থান। 

Share this article
click me!