Sachin Tendulkar: ফের কী একসঙ্গে দেখা যাবে 'চারমূর্তি'-কে, তোড়জোড় শুরু বিসিসিআইয়ের

ভারতীয় ক্রিকেট বোর্ডের (Indian Cricket Board) সঙ্গে যুক্ত রয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly), রাহুল দ্রাবিড় (Rahul Dravid) ও ভিভিএস লক্ষ্মণ (VVS Laxman)। এবার বিসিসিআই (BCCI)গুরুত্বপূর্ণে কোনও পদে সচিন তেন্ডুলকরকে (Sachin Tendulkar) আনায় চেষ্টায় জয় শাহ (Jay Shah)। 

Asianet News Bangla | Published : Jan 12, 2022 10:13 AM IST / Updated: Jan 12 2022, 03:46 PM IST

ভারতীয় ক্রিকেটে 'চারমূর্তি' বলে পরিচিত তারা। শুধু ভারতীয় ক্রিকেট নয়, এই 'চারমূর্তি'-কে একত্রে দেখার সৌভাগ্য হয়েছে গোটা ক্রিকেট বিশ্বের। ক্রিকেটকে বিদায় জানালেও ক্রিকেট থেকে দূরে সরে থাকতে পারেননি কেউই। চার জনই কোনও না কোনও ভাবে ক্রিকেটের সঙ্গে জড়িত। কথা হচ্ছে সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar), সৌরভ গঙ্গোপাধ্যায়  (Sourav Ganguly), রাহুল দ্রাবিড় (Rahul Dravid) ও ভিভিএস লক্ষ্মণের (VVS Laxman)। এই চার কিংবদন্তীর মধ্যে সচিন বাদে প্রত্যেকেই বর্তমানে ভারতীয় ক্রিকেটের (Indian Cricket) সঙ্গে জড়িত রয়েছেন। বিসিসিআই প্রেসিডেন্ট হিসেবে দায়িত্বভার সামলাচ্ছেন সৌরভ গঙ্গোপাধ্যায়, ভারতীয় ক্রিকেট দলের কোচ রাহুল দ্রাবিড় ও জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির দায়িত্বে রয়েছেন ভিভিএস লক্ষ্মণ। শোনা যাচ্ছে এবার সচিন তেন্ডুলকরকেও ভারতীয় ক্রিকেটের সঙ্গে জুড়ে দেওয়ার তোড়জোড় শুরু করে দিয়েছে বিসিসিআই (BCCI) । 

ভারতীয় ক্রিকেট বোর্ডেপ সঙ্গে যুক্ত না থাকলেও, আইপিএল দল মুম্বই ইন্ডিয়ান্সের মেন্টর হিসেবে যুক্ত রয়েছেন সচিন তেন্ডুলকর। সম্প্রিত জানা গিয়েছিল বিসিসিআইয়েরল কোনও পদে পুরোপুরি সময়ের জন্য দায়িত্ব নিতে এখনই প্রস্তুত নন মাস্টার ব্লাস্টার। এই কথা জানিয়েছিলেন স্বয়ং বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। তবে ভবিষ্যতে যে সচিন নিজের অবস্থা থেকে সরে আসতে পারেন সেই ইঙ্গিতও দিয়ে রেখেছিলেন তিনি। এবার একল সর্বভারতীয় সংবাদ মাধ্যনের খবর অনুযায়ী ভারতীয় ক্রিকেট বোর্ডের বড়সড় কোনও পদের দায়িত্ব দেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন বিসিসিআই সচিব জয় শাহ। ইতিমধ্যই শত সেঞ্চুরির মালিকের সঙ্গে নাকি এই বিষয়ে কথাও বলেছেন জয় শাহ। তবে সচিন তেন্ডুলকর বা জয় শাহ দুজনেই এই বিষয়ে প্রাকাশ্য়ে মু খোলেননি।

তবে বোর্ডের প্রধান তিন পদে যেখানে সৌরভ গঙ্গোপাধ্যায়, রাহুল দ্রাবিড় ও ভিভিএস লক্ষ্মণরা ইতিমধ্যেই দায়িত্বভার সামলাচ্ছেন, সেখানে সচিনকে কোন দায়িত্ব দেওয়া হবে তা নিয়ে ক্রিকেট প্রেমীদের মবে প্রশ্ন জেগেছে। বিসিসিআই সূত্রে খবর, সব কিছু ঠিকঠাক থাকলে জাতীয় নির্বাচকের দায়িত্ব দেওয়া হতে পারেন সচিন তেন্ডুলকরকে।  দেশের বিভিন্ন প্রান্ত থেকে তরুণ প্রতিভা খুঁজে আনার ক্ষেত্রে সচিনের থেকে ভালো কেউ হতে পারে না বলেই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরাও। এই ভূমিকায় 'ক্রিকেট ঈশ্বর'-কে দেখা গেলে ভারতীয় ক্রিকেটের প্লেয়ারের সাপ্লাই লাইনও অনেক বেশি মজবুত হবে বলে মনে করছেন অনেকই। একইসঙ্গে ফের একসঙ্গে 'চারমূর্তি'-কে ভারতীয় ক্রিকেটে দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা। 

Read more Articles on
Share this article
click me!