নীতিশ রানা-আন্দ্রে রাসেলের দুরন্ত ব্য়াটিং, সানরাইজার্সকে ১৭৬ রানের টার্গেট দিল কেকেআর

আইপিএল ২০২২ (IPL 2022) -এর গুরুত্বপূর্ণ ম্য়াচে মুখোমুখি হতে চলেছে কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদ (KKR vs SRH)। প্রথমে ব্য়াট করে ১৭৫ রান করল শ্রেয়স আইয়রের দল। কেন উইলিয়ামসনের দলের টার্গেট ১৭৬।
 

Web Desk - ANB | Published : Apr 15, 2022 4:09 PM IST / Updated: Apr 15 2022, 10:44 PM IST

কলকাতা বনাম সানরাইজার্স হায়দরাবাদ ম্য়াচে প্রথম ২০ ওভারে ব্যাটে-বলে দুই দলের টানটান লড়াই। প্রথমে হায়দরাবাদ ভালো বোলিং করলেও পরের দিকে অনবদ্য ব্য়াটিং করলেন নীতিশ রানা ও আন্দ্রে রাসেল।  ম্য়াচে টস জিতে বোলিং করেন সিদ্ধান্ত নেন সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়র  কেন উইলিয়ামসন। প্রথমে ব্য়াট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭৫ রান করে কলকাতা নাইট রাইডার্স। শ্রেয়স আইয়রের দলের হয়ে সর্বোচ্চ ৩৬ বলে ৫৪ রানের ইনিংস খেলেন নীতিশ রানা। এছাড়া ২৫ বলে ৪৯ রানের বিধ্বংসী ইনিংস খেলেন আন্দ্রে রাসেল। ২৮ রান করেন কেকেআর অধিনায়র শ্রেয়স আইয়র। সানরাইজার্স হায়দরাবাদের দলের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নেন টি নটরাজন ও ২টি উইকেট নেন উমরান মালিক। 

 

 

এদিন ইনিংসের শুরুটা ভালো হয়নি কেকেআরের। দ্বিতীয় ওভারে ১১ রানে প্রথম উইকেট পড়ে নাইট রাইডার্সের। ৭ রান করে মার্কো জানসেনের বলে আউট হন অ্যারন ফিঞ্চ। দ্বিতীয় উইকেট পাওয়াপ জন্যও বেশি সময় প্রতীক্ষা করতে হয়নি হায়দরাবাদকে। ২৫ রানে দ্বিতীয় উইকেট পড়ে কেকেআরের। ৬ রান করে টি নটরাজনের বলে আউট হন ভেঙ্কটেশ আইয়র। এরপর সুনীল নারিনকে পাঠানো হয় আক্রমণের জন্য। কিন্তু তিনিও একটি ছয় মেরেই নটরাজনের দ্বিতীয় শিকার হন। ৩১ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় কলকাতা নাইট রাইডার্স। এরপর ইনিংসের রাশ ধরেন কেকেআর অধিনায়ক শ্রেয়স আইয়র ও নীতিশ রানা। দুজন মিলে একটু ধীর গতিতে শুরু করলেও সেট হওয়ার পর নিজেদের শট খেলা শুরু করেন দুই তারকা। ৩৯ রানের পার্টনারশিপ করার ভাঙে জুটি। ৭০ রানে চতুর্থ উইকেট পড়ে কেকেআরের। ২৮ রান করে উমরান মালিকের বলে বোল্ড হন শ্রেয়স আইয়র।

&

 

 

 

এর পর ক্রিজে আসেন শেলডন জ্যাকসন। ততক্ষমে পুরোপুরি সেট হয়ে গিয়েছেন নীতিশ রানা। একের পর এক আক্রমণাত্মক শট খেলেন তিনি। কিন্তু শেলডন  জ্যাকসনও তাকে বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি। ১০৩ রানে পঞ্চম উইকেট পড়ে কেকেআরের। ৭ রান করে উমরান মালিকের দ্বিতীয় শিকার হন তিনি। এরপর ক্রিজে আসেন আন্দ্রে রাসেল। রানার সঙ্গে ইনিংস এগিয়ে নিয়ে যান তিনি। এই মরসুমে নিজের প্রথম অর্ধশতরান  করেন নীতিশ রানা। শেষে দিকে মারকাটারি ব্য়াটিং করেন নীতিশ রানা ও আন্দ্রে রাসেল। কিন্তু ৩৯ রানের পার্টনারশিপ করার পর আউট হন রানা। ১৪২ রানে ষষ্ঠ উইকেট পড়ে। নটরাজনের বলে ৫৪ রান করে আউট হন নীতিশ রানা। যদিও অপরদিকে নিজের ইনিংস চালিয়ে যান রাসেল। শেষের দিকে ভালো বোলিংও করেন ভুবনেশ্বর কুমার। শেষ ওভারে অমন খানের উইকেট নিলেও সুচিত শেষ তিন বলে ১৬ রান মারেন রাসেল। ২৫ বলে ৪৯ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭৫ রান করল কেকেআর। সানরাইজার্স হায়দরাবাদের টার্গেট ১৭৬ রান। 

Read more Articles on
Share this article
click me!