এবারও আইপিএলে করোনার থাবা, দিল্লি ক্যাপিটালস দলে ভাইরাসে আক্রান্ত ১

এবারও করোনা (Coronavirus) হীন ভাবে হল না আইপিএল (IPL 2022) । প্রতিযোগিতায় থাবা বসাল ভাইরাস। দিল্লি ক্যাপিটালস ( Delhi Capitals) দলে করোনা আক্রান্ত ১ জন। পাঠানো হয়েছে আইসোলেশনে।
 

Web Desk - ANB | Published : Apr 15, 2022 1:18 PM IST

করোনা মুক্ত হতে পারল না আইপিএল ২০২২। গত বছরের মত এবারও ভারতের মাটিতে প্রতিযোগিতার মাঝ পথে থাবা বসাল বিশ্ব অতিমারী ভাইরাস। করোনার কারণে ২০২০ ও ২০২১ সালে কম ভোগান্তি সহ্য করতে হয়নি বিসিসিআইকে। এবার দেশের করোনা পরিস্থিতি অনেকটা ভালো থাকায় আশা করা গিয়েছিল করোনা হীনভাবে করা যাবে প্রতিযোগিতা। মাঠে দর্শক প্রবেশের অনুমতি মিললেও প্লেয়ার সহ গোটা দলকে রাখা হয়েছে কঠিন জৈবব সুরক্ষা বলয়ে। তারপরও এড়ানো গেল না সংক্রমণ। আইপিএল ২০২২-এ প্রথম দল হিসেবে দিল্লি ক্যাপিটালসের অন্দরে থাবা বসাল করোনা ভাইরাস। জানা গিয়েছে ঋষভ পন্থের দলের ফিজিও কোভিড টেস্ট রিপোর্ট পজেটিভ এসেছে।

করোনা আক্রান্ত দিল্লি ক্য়াপিটালসের ফিজিও হলেন প্যাট্রিক ফারহার্ট। আইপিএলের নিয়ম অনুযায়ী গোটা দলের যে কোভিড টেস্ট করানো হয় সেখানেই প্যাটট্রিকের রিপোর্ট পজেটিভ আসে। যেই খবর সামনে আসার পর স্বাভাবিকভাবেই কিছুটা চাঞ্চল্য ছড়িয়ে পড়ে দলের অন্দরে। কারণ তিনি দলকে নিয়মিত ফিজিক্যাল ট্রেনিং করিয়েছেন। শুক্রবার আইপিএলের তরফে এক বিবৃতিতে প্যাট্রিক ফারহার্টের আক্রান্ত হওয়ার খবর জানানো হয়েছে। তার টেস্ট রিপোর্ট পজেটিভ আসার পর থেকেই তাকে আইসোলেশনে রাখা হয়েছে। দিল্লি দলের চিকিৎসকরা ফারহার্টকে পর্যবেক্ষণ করছেন।  আক্রান্ত হলেও প্যাট্রিকের শরীরে গুরুতর কোনও উপসর্গ নেই। বিগত কয়েক দিনে তার সংস্পর্শে যে সকল ক্রিকেটার বা দলের অন্যান্য সদস্যরা গিয়েছেন তাদের সকলের কোভিড টেস্ট করানো হবে। কিন্তু দিল্লি দলের জৈব সুরক্ষা বলয় কীভাবে ভাঙল তা নিয়েও উঠছে প্রশ্ন। এবারের আইপিএের প্রথম করোনার থাবার খবরে একটু হলেও চিন্তা বেড়েছে বিসিসিআই ও আইপিএল গভর্নিং কাউন্সিলের।

প্রসঙ্গত,  ২০২০ সালে করোনার প্রথম ঢেউয়ের সময় অনির্দিষ্ট কালের জন্য স্থগিত হয়ে গিয়েছিল আইপিএল। তারপর অস্ট্রেলিয়ার মাটিতে টি২০ বিশ্বকাপ বাতিল হওয়ার পর আরব আমিরশাহীতে বসেছিল আইপিএলের আসর। তবে সেখানেও সম্পূর্ণ  করোনা মুক্ত ভাবে প্রতিযোগিতা করা যায়নি। ২০২১ সালে ভারতের মাটিতে শুরু হয়েছিল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। সেই সময় প্রতিযোগিতার মাঝ পথে একের পর এক ক্রকেটার ও সদস্যরা আক্রান্ত হন কোভিডে। জৈব সুরক্ষা বলয় ভেঙে যাওয়ায় প্রতিযোগিতা স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছিল বিসিসিআই। তারপর ফের টি২০ বিশ্বকাপের আগে মরু দেশে বসে আইপিএলের অর্ধেক পর্রের আসর।  সুষ্ঠুভাবে সম্পূর্ণ হয় প্রতিযোগিতা। এবার প্রথম কেস ধরা পড়লেও প্রতিযোগিতায় কোননও ব্যাঘাত আসবে না বলে আশাবাদী বিসিসিআই।

আরও পড়ুনঃবিকিনিতে পুরো আগুন, চিনে নিন অরেঞ্জ আর্মির তারকা ক্রিকেটারের বউকে

আরও পড়ুনঃবউয়ের পরনের কোন জিনিসটি চুরি করে পরেন হার্দিক পান্ডিয়া, জানালেন নতাসা স্তানোকোভিচ

আরও পড়ুনঃভারতীয় সুন্দরীদের 'মন চুরি' করেছেন যে বিদেশী ক্রিকেটাররা, চিনে নিন এমন ১০ জনকে

Read more Articles on
Share this article
click me!