কেকেআর ও আরসিবির মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যানে এগিয়ে কোন দল, ম্যাচের আগে জেনে নিন আপনিও

সোমাবার মরুদেশে আইপিএল ২০২১-এর দ্বিতীয় পর্বের দ্বিতীয় ম্যাচ। মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ম্যাচ জিততে মরিয়া দুই অধিনায়ক কোহিল ও মর্গ্যান।

Asianet News Bangla | Published : Sep 19, 2021 2:56 PM IST / Updated: Sep 19 2021, 08:30 PM IST

ভারতের মাটিতে আইপিএলের প্রথম পর্বের খেলায়  কলকাতা নাইট রাইডার্সকে ৩৮ রানে হারিয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোর। ম্য়াচে ৭৮ ও ৭৬ রানের অনবদ্য ইনিংস খেলেছিলেন গ্লেন ম্যাক্সওয়েল ও এবি ডিভিলিয়ার্স। প্রথমে ব্য়াট করে আরসিবি করেছিল ২০৪ রান। জবাবে ১৬৬ রানে শেষ হয়েছিল কেকেআরের ইনিংস। এবার আইপিএলের দ্বিতীয় পর্বের খেলায় আরব আমিরশাহিতে মুখোমুখি হতে চলেছে বিরাট কোহলি ও ইয়ন মর্গ্যানের দল।

২০২১ মরসুমে কেকেআরের থেকে আরসিবি ভালো ফর্মে থাকলেও, দুই দলের পরিসংখ্যানের নিরিখে কিন্তু এগিয়ে রয়েছে নাইটরা। এখনও পর্যন্ত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ইতিহাসে মোট ২৮ বার মুখোমুখি হয়েছে কলকাতা নাইট রাইডার্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। এর মধ্যে ইয়ন মর্গ্যানের দল জিতেছে ১৫ বার ও বিরাট কোহলির দল জিতেছে ১৩। ব্যবধান মাত্র ২ ম্য়াচের হলেও পরিসংখ্যানের নিরিখে পাল্লা কিছুটা ভারী কেকেআরের। তবে প্রথম পর্বের ফর্মের নিরিখে অ্যাডভান্টেজ আরসিবি।

সোমবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে হতে চলেছে এই গুরুত্বপূর্ণ ম্যাচ। আইপিএলের প্রথম পর্বটা একেবারেই ভালো যায় ইয়ন মর্গ্যানের দলের। ৭ ম্য়াচে মাত্র ২টি জয় পেয়েছে কেকেআর। অপরদিকে, প্রথম পর্বে দারুণ ছন্দে ছিল বিরাট কোহলির দল। ৭ ম্যাচে ৫টি জয় পেয়েছে আরসিবি। ফলে প্লে অফে যেতে গেলে কেকেআরের দরকার ৬ জয় ও আরসিবির দরকার ৩ জয়। দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচেই জয় দিয়ে শুরু করতে মরিয়া দুই দল।

Share this article
click me!