IPL 2021, KKR vs SRH- ডু অর ডাই ম্যাচ মর্গ্যান বাহিনীর, লড়াই দিতে প্রস্তুত অরেঞ্জ আর্মি

আজ আইপিএল ২০২১-এর (IPL 2021) মেগা ফাইট। সুপার সানডে তে মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)ও সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad)। আজকের ম্যাচ ডু অর ডাই ইয়ন মর্গ্যানের (Eoin Morgan) দলের কাছে। অপরদিকে সম্মানরক্ষার লড়াই কেন উইলিয়ামসনের (Kane Williamson) দলের। 

Asianet News Bangla | Published : Oct 3, 2021 8:04 AM IST

শনিবার প্রথম ম্য়াচে দিল্লির বিরুদ্ধে মুম্বইয়ের হার ও দ্বিতীয় ম্যাচে লিগ টপার চেন্নাইকে রাজস্থান হারিয়ে দেওয়ার ফলে জমে উঠেছে প্লে অফে শেষ দল হয়ে ওঠার লড়াই। বর্তমানে ১২ ম্যাচ ১০ পয়েন্টে রয়েছে কেকেআর (KKR), পঞ্জাব (PBKS), রাজস্থান (RR) ও মুম্বই (MI)। ফলে যে কোনও একটি দল ১৪ পয়েন্ট নিয়েও শেষ চারে যাওয়ার সুযোগ থাকছে। এই পরিস্থিতিতে আজ আইপিএল ২০২১-এর (IPL 2021) সুপার সানডের দ্বিতীয় ম্য়াচে লিগ টেবিলের 'লাস্ট বয়' সানরাইজার্স হায়দরাবাদের  (Sunrisers Hyderabad) মুখোমুখি হতে চলেছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। অরেঞ্জ আর্মির (Orange Army) কাছে এই ম্যাচ সম্মান রক্ষার হলেও, কেকেআরের কাছে এই ম্যাচ ডু অর ডাই।

জয় ছাড়া গতি নেই কেকেআরের-
শেষ ম্য়াচে একের পর এক ক্যাচ মিসের খেসারত দিয়ে পঞ্জাবের বিরুদ্ধে হারতে হয়েছে কেকেআরকে। যার ফলে প্লে অফেরল যাওয়ার রাস্তা কঠিন হয়েছে ইয়ন মর্গ্যানের দলের। তারউপর রাসেলের চোটের কারণে না থাকা চিন্তা বাড়িয়েছে কেকেআর টিম ম্যানেজমেন্টের। আজকের ডু অর ডাই ম্য়াচে জয়ের জন্য মরিয়া কেকেআর। অনুশীলন যাবতীয় ভুল-ত্রুটি শুধরে নিয়েছে গিল, আইয়র, ত্রিপাঠীরা। তবে ব্যাটিং লাইনআপে আইয়র, ত্রিপাঠী, রাননাদেরে রানে মধ্যে থাকা আত্মবিশ্বাস বাড়িয়েছে দলের। গিল, মর্গ্যান, কার্তিকরাও সেরাটা দেওয়ার জন্য মুখিয়ে রয়েছে। বোলিং লাইনআপেও ভালো ফর্মে রয়েছে বরুণ চক্রবর্তী, সুনীল নারিনরা। সানারইজার্সকে হারিয়ে প্লে অফের দিকে আরও একধাপ এগোনোর বিষয়ে আত্মবিশ্বাসী কেকেআর শিবির।

সম্মানের লড়াই সানরাইজার্সের-
বর্তমানে লিগ টেবিলের কেকেবারে নীচে থাকা সানরাইজার্সের কাছে যেই দলবে হারবে তাদেরই প্লে অফে ওঠার ক্ষেত্রে বড় ধাক্কা খেতে হবে। বিশেষ করে কেকেআর ও মুম্বইয়ের। প্লে অফের আশা না থাকলেও শেষ ম্যাচগুলি জিতে জয় দিয়ে মরসুম শেষ করাই লক্ষ্য কেন উইলিয়ামসনের দলে। রিজার্ভ বেঞ্চকেও সুযোগ দিয়ে দেখে নিচ্ছে সানরাইজার্স ম্যানেজমেন্ট। ভালো পারফরমেন্সের জন্য জেসন রয়, ঋদ্ধিমান সাহা ও কেন উইলিয়ামনের উপর নির্ভরশীল দল। বোলিং  লাইনআপে দলকে ভরসা দেওয়ার জন্য রয়েছে ভূবনেশ্বর কুমার, রাশিদ খানরা। অলরাউন্ডার হিসেবে নিজের ছাপ রেখেছেন জেসন হোল্ডার। কেকেআরের বিরুদ্ধে লড়াই দিতে প্রস্তুত সানরাইজার্স হায়দরাবাদ।

ম্যাচ প্রেডিকশন-
এবারের আইপিএলে অভিযান শেষ হয়ে গিয়েছে সানরাইজার্সের। শেষ তিনটি ম্যাচ সম্মান রক্ষার। ১১ ম্যাচে মাত্র ২টিতে জয় পেয়েছে কেন উইলিয়ামসনের দল। অপরদিকে ১২ ম্য়াচে মোট ৫টিতে জয় পেয়েছে কেকেআর। ধারাবাহিকতার অভাব ভূগিয়েছে ২ বারের আইপিএল চ্যাম্পিয়নদেরও। তবে এবার আইপিএলে দুই দলের ফর্ম ও সার্বিক শক্তির বিচার করে কেকেআরকেই আজকে ম্যাচে ফেভারিট মানছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Share this article
click me!