IPL 2021, CSK vs PBKS, লিগ টেবিলে দ্বিতীয় স্থান ধরে রাখা লক্ষ্য ধোনির, শেষ ম্যাচ জিততে মরিয়া কেএল রাহুল

আইপিএল ২০২১-এ (IPL 2021) বৃহস্পতিবার মুখোমুখি চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) ও পঞ্জাব কিংস (Punjab Kings)। লিগ টেবিলে দ্বিতীয় স্থান ধরে রাখতে এই  ম্য়াচে জিততে মরিয়া এমএস ধোনির (MS Dhoni) দল। অপরদিকে, এই শেষ ম্য়াচ জিতে মরসুম শেষ করাই লক্ষ্য কেএল রাহুলের দলের।
 

Asianet News Bangla | Published : Oct 6, 2021 5:03 PM IST

বৃহস্পতিবার আইপিএলের ডবল হেডার। প্রথম ম্য়াচে মুখোমুখি হতে চলেছে চেন্নাই সুপার কিংস  (Chennai Super Kings) ও পঞ্জাব কিংস (Punjab Kings)। ইতিমধ্যেই আইপিএল ২০২১-এর (IPL 2021) প্লে অফে কোয়ালিফাই করে গিয়েছে চেন্নাই সুপার কিংস। ১৩ ম্য়াচে ৯টি জয়ের সৌজন্যে ১৮ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে এমএস ধোনির (MS Dhoni) দল। অপরদিকে, প্লে অফে ওঠার কোনও সম্ভাবনা নেই পঞ্জাব কিংসের। ১৩ ম্যাচে ৫টি জয়ের সৌজন্যে বর্তমানে লিগ টেবিলের ষষ্ঠ স্থানে রয়েছে কেএল রাহুলের (KL Rahul) দল। শেষ ম্য়াচে জিতে হাসি মুখে মরসুম শেষ করাই লক্ষ্য পঞ্জাবের।

জয়ে ফেরাই লক্ষ্য সিএসকের-
মরসুমের প্রথম থেকেই দুরন্ত ছন্দে রয়েছে চেন্নাই সুপার কিংস। তবে দুই পর্বের সাক্ষাতেই দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে হারতে হয়েছে এমএস ধোনির দলকে। শেষ ম্য়াচে ঋষভ পন্থের  দলের বিরুদ্ধে ৩ উইকেটে হারের ফলে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে থাকা নিয়েও সংশয় তৈরি হয়েছে সিএসকের। বৃহস্পতিবার পঞ্জাবের বিরুদ্ধে জয়ে ফেরাই প্রধান লক্ষ্য ধোনির দলের। গত ম্যাচে অম্বাতি রায়ডু একমাত্র রান পেয়েছিলেন।  ঋতুরাজ গায়কোয়াড়, ফাফ ডুপ্লেসি , মঈন আলিরা রান না পেলেও, পঞ্জাবের বিরুদ্ধে রানে ফিরতে মরিয়ে সকলেই। তবে বোলিং লাইনআপে দীপক চাহার, জস হ্যাজেলউড, রবান্দ্র জাদেজা, শার্দুল ঠাকুরদের ফর্ম ভরসা দিচ্ছে দলকে। 

জয় দিয়ে মরসুম শেষ করা লক্ষ্য পঞ্জাবের-
অপরদিকে মরসুমের প্রথম থেকেই ছন্দের অভাবে ভুগেছে পঞ্জাব কিংস। বেশ কিছু জেতা ম্যাচ শেষ মুহূর্তে হাতছাড়া করেছে কে এল রাহুলের দল। শেষ ম্যাচে জেতা ম্যাচ আরসিবির বিরুদ্ধে ৬ রানে হারতে হয়েছে পঞ্জাবকে। এই মরসুম থেকে পাওয়ার কিছু না থাকলেও, শেষ ম্য়াচে জিতে মরসুম শেষ করাই প্রধান লক্ষ্য কোচ অনিল কুম্বলের। শেষ ম্য়াচে ধোনির দলের বিরুদ্ধে ব্যাটিং লাইনআপে সেই কেএল রাহুল, মায়াঙ্ক আগরওয়াল, নিকোলাস পুরান, আইডেন মার্করামদের উপর। বোলিং লাইনআপে শেষ ম্যাচে আরও একবার জ্বলে ওঠাই লক্ষ্য মহম্মদ শামি, অর্শদীপ সিং, মোসার্স হেনরিকসদের।

ম্যাচ প্রেডিকশন-
শেষ ম্য়াচে দিল্লির বিরুদ্ধে হারলেও, মরসুমে ছন্দে রয়েছে সিএসকে। অপরদিকে, একের পর এক ম্য়াচ হেরে আত্মবিশ্বাসের অভাব রয়েছে পঞ্জাব ল দলে। 
দুই শক্তি ও সাম্প্রতিক ফর্মের বিচার করলে পঞ্জাবের থেকে অনেকটাই এগিয়ে রাখতে হবে ধোনির চেন্নাই সুপার কিংসকে। তাই মেগা ম্য়াচে ধোনির দলকেই এগিয়ে রাখছে ক্রিকেট বিশেষজ্ঞরা। 
 

Share this article
click me!