IPL 2021, RCB vs SRH,বিরাট কোহলি বনাম কেন উইলিয়ামসন দ্বৈরথ, জিততে মরিয়া দুই দল

আইপিএল ২০২১ (IPL 2021) -এ আজ মুখোমুখি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) ও সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad)। লিগ টেবিলের প্রথম দুইয়ে থাকার জন্য আজকের ম্যাচ জিততে মরিয়া বিরাট কোহলির (Virat Kohli) দল। অপরদিকে সম্মানরক্ষার ম্য়াচ কেন উইলিয়ামসনের (Kane Williamson)দল। 
 

Asianet News Bangla | Published : Oct 6, 2021 6:50 AM IST

আজ আইপিএল ২০২১ (IPL 2021) -এর ৫২ তম ম্যাচে মুখোমুখি হতে চলেছে  রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) ও সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad)। আবুধাবির বশেখ জায়েদ স্টেডিয়ামে হবে এই ম্য়াচ। একদিকে যেমন এই ম্য়াচ থেকে হারানোর বা পাওয়া কিছু নেই কেন উইলিয়ামসনের (Kane Williamson)দলের। প্রতিযোগিতা বাকি ম্যাচগুলি তাদের কাছে সম্মান রক্ষার। অপরদিকে, প্লে অফের জন্য কোয়ালিফাই করে গিয়েছে বিরাট কোহলির (Virat Kohli)দল। তবে প্রতিযোগিতার শেষ দুটি  ম্যাচ জিততে পারলে প্রথম দুইয়ে শেষ করার সুযোগ থাকছে আরসিবি।

জয়ের ধারা বজায় রাখাই লক্ষ্য আরসিবির-
শেষ তিনটি ম্য়াচে মুম্বই, রাজস্থান ও পঞ্জাবের বিরুদ্ধে জয় পেয়েছে আরসিবি। আজ লিগ টেবিলের একেবারে নীচে থাকা সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী বিরাট কোহলির দল। অধিনায়ক সহ , দেবদূত পাড়িকল, গেল ম্যাক্সওয়েলের রানের মধ্যে থাকায় চিন্তা অনেকটা কম টিম ম্যানেজমেন্টের। গত ম্য়াচে রানে ফেরার ইঙ্গিত দিয়েছেন ডিভিলিয়ার্সও। বোলিং লাইনআপেও ছন্দে রয়েছে যুজবেন্দ্র চাহল, হার্শল প্যাটেল, জর্জ গার্টন, মহম্মদ সিরাজরা। আজকের ম্য়াচে জিতে সিএসকের ঘাড়ে নিঃশ্বাস ফেলতে প্রস্তুত আরসিবি।

লড়াই দিতে প্রস্তুত সানরাইজার্স হায়দরাবাদ-
রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে জয় পেলেও, ফের পরপর দুটি ম্য়াচ সিএসকে ও কেকেআরের বিরুদ্ধে হারতে হয়েছে। প্রতিযোগিতা থেকে পাওয়ার কিছু না থাকলেও শেষ দুটি ম্যাচ জিতে মরসুম শেষ করাই লক্ষ্য কেন উইলিয়ামসনের দল। দলের ধারাবাহিকতার অভাব মরসুমের প্রথম থেকেই ভুগিয়েছে অরেঞ্জ আর্মিকে। তবে শেষ দুই ম্যাচে নিজেদের সেরাটা দিয়ে সম্মান রক্ষা করতে মরিয়ে কেন উইলিয়ামসন, জেসন রয়, ঋদ্ধিমানমানা সাহা, জেসন হোল্ডার, ভূবনেশ্বর কুমার, রাশিদ খানরা। 

ম্য়াচ প্রেডিকশন-
২০২১ আইপিএলের প্রথম থেকেই দুরন্ত ছন্দে রয়েছে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। প্রথম আইপিএল ট্রফি জেতাই লক্ষ্য আরসিবির। অপরদিকে সম্মানরক্ষার শেষ দুই ম্য়াচে কতটা ছন্দ ফিরতে পারবে তা নিয়ে সন্দেহ রয়েছে। দুই দলের শক্তি ও ফর্মের বিচারে অনেকটা এগিয়ে রয়েছে আরসিবি। ফলে আজকের ম্য়াচে বিরাট কোহলির দলই ম্যাচ জিতবে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।


Share this article
click me!