IPL 2021, কেকেআরের রাস্তা কঠিন করল মুম্বই, রাজস্থানকে ৮ উইকেট হারাল রোহিত শর্মার দল

আইপিএল ২০২১ (IPL 2021)- এর গুরুত্বপূর্ণ ম্যাচে সহজেই রাজস্থান রয়্যালসকে ( Rajasthan Royals)হারাল মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। প্রথমে ব্যাট করে মাত্র ৯০ রানে শেষ হয় সঞ্জু স্যামসনের (Sanjun Samson)দলের ইনিংস। জবাবে ৭০ বল বাকি থাকতেই ৮ উইকেটে ম্য়াচ জেতে রোহিত শর্মার (Rohit Sharma)দল। 

Asianet News Bangla | Published : Oct 5, 2021 5:21 PM IST / Updated: Oct 05 2021, 11:18 PM IST

এক তরফা ম্যাচে রাজস্থান রয়্যালসকে ( Rajasthan Royals) হারিয়ে প্লে দৌড়ে টিকে রইল মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। একইসঙ্গে কেকেআরের (KKR) প্লে অফে ওঠার রাস্তা কিছুটা কঠিন করল রোহিত শর্মার দল (Rohit Sharma)। মঙ্গলবার আইপিএলের গুরুত্বপূর্ণ ম্য়াচে রাজস্থান রয়্যালসকে ৮ উইকেটে হারাল মুম্বই ইন্ডিয়ান্স। প্রথমে ব্য়াট করে মুম্বই পেসারদের আগুনে বোলিংয়ে ৯০ রানে শেষ হয় সঞ্জু স্যামসনের (Sanjun Samson)দলের ইনিংস। মুম্বইয়ের হয়ে সর্বোচ্চ চার উইকেট নেন ন্যাথান কুল্টার নাইল। রান তাড়া করতে ইশান কিষাণের ২৫ বলে ৫০ রানের ঝোড়ো ইনিংসের সৌজন্যে ৭০ বল বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌছে যায় এমআই (MI)।

এদিন রাজস্থানের হয়ে ওপেন করতে শুরুটা মোটামুটি ভালো করেছিল রাজস্থানের দুই ওপেনার যশশ্বী জয়সওয়াল ও ইভিমন লুইস। কিন্তু ২৭ রানের পার্টনারশিপ গড়ার পর প্রথম উইকেট পড়ে রাজস্থানের। ১২ রান করে আউট হন যশশ্বী জয়সওয়াল। এরপরই কার্যত ধসন নামে রয়্যালসদের ব্য়াটিং লাইনআপে। ২৪ রান করে প্যাভেলিয়নে ফেরত যান ইভিন লুইস। ব্যাট হাতে এদিন চূড়ান্ত ব্যার্থ হন সঞ্জু স্যামসন, শিবম দুবে, গ্লেন ফিলিপসরা। তাদের স্কোর ৩,৩ ও ৫। ৫০ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে ম্য়াচের বাইরে চলে যায় রাজস্থান।

এরপর ডেভিড মিলার ও রাহুল তেওয়াটিয়া কিছুটা লড়াই চালালেও বেশিক্ষণ তাড়া ক্রিজে দাঁড়াতে পারেননি। ডেভিড মিলার ১৫ ও তেওয়াটিয়া ১২ রান করে আউট হন। এরপর শ্রেয়স গোপাল খাতা না খুলেই আউট হয়ে যান। চেতন সাকারিয়া করেন ৬ রান। শেষে ৯ উইকেট হারিয়ে ৯০ রানেই থামে রাজস্থান রয়্যালসের ইনিংস। মুম্বইয়ের হয়ে ন্যাথান কুল্টার নাইলের ৪ উইকেট ছাড়াও ৩টি উইকেট নেন জিনি নিশাম ও ২টি উইকেট নেন জসপ্রীত বুমরা।  মুম্বইয়ের টার্গেট ছিল মাত্র ৯১ রান।

রান তাড়া করতে নেমে হেলায় রাজস্থানকে উড়িয়ে দিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায় মুম্বই ইন্ডিয়ান্স। ওপেনিংয়ে রোহিত শর্মা বড় রান না পেলেও দলে ফিরে অনবদ্য ইনিংস খেললেন ইশান কিশান। ২৩ রান করে চেতন সাকারিয়ার বলে আউট হন মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক। অপরদিক থেকে বিধ্বংসী ইনিংস খেলতে থাকেন ইশান কিশান। একের পর এক বাউন্ডারি-ওভার বাউন্ডারি মারতে থাকেন তরুণ বাঁ-হাতি তারকা। ১৩ রান করে সূর্যকুমার যাদব মুস্তাফিজুর রহমানের বলে আউট হলেও, নিজের ইনিংস চালিয়ে যান ইশান কিশান।

শেষে হার্দিক পান্ডিয়া ও ইশান কিষান মিলে দসলকে জয়ের লক্ষ্যে পৌছে দেয়। নিজের অর্ধশতরান পূরণ করেন ইশান। ৫টি চার ও ৩টি ছয়ের সৌজন্যে ২৫ বলে ৫০ রানের ইনিংস খেলে নট আউট থাকেন ইশান কিশান। ৫ রানে অপরাজিত থাকেন হার্দিক। এই জয়ের ফলে ১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের পঞ্চম স্থানে উঠে এল মুম্বই। সংসংখ্যক ম্য়াচে একই পয়েন্ট নিয়ে লিগ টেবিলের চতুর্থ স্থানে রয়েছে কেকেআর। প্লে অফে জায়গা পাকা করতে হলে বৃহস্পতিবার রাজস্থানের বিরুদ্ধে জিততেই হবে নাইটদের। একইসঙ্গে তাকিয়ে থাকতে হবে শুক্রবার মুম্বই ও হায়দরাবাদের ম্যাচের ফলের দিকে। 

Share this article
click me!