হোটেলের ঘরে কিশোরীকে ২বার ধর্ষণ, দেশের মাটিতে পা রাখতেই গ্রেফতার নেপাল ক্রিকেটার সন্দীপ লামিছানে

ধর্ষণের অভিযোগের গ্রেফতার নেপালের ক্রিকেট টিমের ক্যাপ্টেন সন্দীপ নামিছানে। দেশের মাটিতে পা রাখার সঙ্গে সঙ্গেই তাঁকে গ্রেফতার করা হয়। ত্রিভূবন আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেফতার করা হয় লামিছানেকে। নাবালিকাকে ধর্ষণের অভিযোগ দায়ের করা হয়েছে সন্দীপের বিরুদ্ধে।

Saborni Mitra | Published : Oct 6, 2022 9:34 AM IST

ধর্ষণের অভিযোগের গ্রেফতার নেপালের ক্রিকেট টিমের ক্যাপ্টেন সন্দীপ নামিছানে। দেশের মাটিতে পা রাখার সঙ্গে সঙ্গেই তাঁকে গ্রেফতার করা হয়। ত্রিভূবন আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেফতার করা হয় লামিছানেকে। নাবালিকাকে ধর্ষণের অভিযোগ দায়ের করা হয়েছে সন্দীপের বিরুদ্ধে। 

সংবাদ সংস্থা এএনআই-এর প্রতিবেদন অনুযায়ী নেরালের সময় সকাল ১০টা নাগাদ কাঠমাণ্ডুতে ফেরেন লামিছানে। সেখানেই তাঁকে গ্রেফতার করা হয়। ধর্ষণের অভিযোগ নিয়ে নেপাল পুলিশ যে তদন্ত করছে তাতে পূর্ণ সহযোগিতা করবেন বলে আগেই জানিয়ে দিয়েছিলেন তিনি। আর সেই কারণে তিনি তাঁর দেশে ফেরার কথাও ঘোষণা করেছিলেন। সেই সময় পুলিশও তাঁর জন্য অপেক্ষা করছিল। দেশের মাটিতে পা রাখার সঙ্গে সঙ্গেই তাঁকে গ্রেফতার করা হয়। 

সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে লামিছানে জানিয়েছেন, তিনি খুব কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন, যে অভিযোগ তাঁর বিরুদ্ধে তোলা হয়েছে তা তিনি কল্পনাও করতে পারেন না বলেও দাবি করেছেন। তিনি আরও বলেছেন দেশের আইনের প্রতি তাঁর পূর্ণ আস্থা রয়েছে। আর আইনি ব্যবস্থায় নিশ্চয় এমন কোনও উপায় থাকবে যা নির্দোশের সম্মান ফিরিয়ে দেবে। তিনি সঠিক বিচার পাবেন বলেও আশা করেছেন। পাশাপাশি দ্রুত তিনি ক্রিকেট মাঠে ফিরতে পারবেন বলেও দাবি করেছেন। তিনি আরও বলেছেন 'দেশের নাম উজ্জ্বল করার  জন্য আমি চাই এই মামলার শুনানি দ্রুত হোক।'

পুলিশ সূত্রের খবর, নেপাল ক্রিকেট টিমের কেনিয়া সফরের আগে গত ২২ অগাস্ট লামিছানে নির্যাতিতা কিশোরীকে ভক্তপুরে ঘুরতে যাওয়ার অনুরোধ করেন। কিশোরা তাতে রাজিও হয়েছিলেন। রাতে এই কিশোরীকে মধ্য বানেশ্বরের হস্টেলে ফিরে যেতে নিষেধ করেন লামিছানে। ক্রিকেটারের কথায় রাজি হয়ে কিশোরার সন্দীপ লামিছানের সঙ্গে একটি হোটেলে রাত কাটান। কিশোরী আলাদা ঘরে থাকতে চাইলেও তাতে বাধা দিয়েছিলেন লামিছানে। একই ঘরে থাকতে বাধ্য করেন ক্রিকেটার। কিশোরার অভিযোগ রাতের বেলা তাঁকে দুই বার ধর্ষণ করেন লামিছানে। কিশোরী পরে তার বাবা ও মাকে ঘটনার কথায় জানায়। তাঁদের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে নেপাল পুলিশ। 

এই ঘটনার তদন্তে পূর্ণ সহযোগিতার আশ্বাস দিয়েছিলেন সন্দীপ লামিছানে। আর সেই কারণেই তিনি ৬ অক্টোবর সকাল ১০টায় কেনিয়া থেকে দেশে ফিরছেন বলেও জানিয়ে দিয়েছিলেন নেপাল পুলিশকে। আর এয়ারপোর্ট থেকেই পুলিশ লামিছানেকে গ্রেফতার করতে পেরেছিল। 

মাল নদীর 'রাক্ষুসে' জল স্রোত গিলে খেল দাদুকে, প্রৌঢ়ের তৎপরতায় বাঁচল ছোট্ট নাতি

'জনসংখ্যা নিয়ন্ত্রণ নীতি সকলের জন্য সমানভাবে প্রযোজ্য হওয়া জরুরি', দশেরায় বললেন RSS প্রধান

পার্থ চট্টোপাধ্য়ায় কি রণেভঙ্গ দিলেন ? আগামী ১৯ অক্টোবর পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ পার্থ-সহ বাকিদের

Share this article
click me!