পার্থ চট্টোপাধ্য়ায় কি রণেভঙ্গ দিলেন ? আগামী ১৯ অক্টোবর পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ পার্থ-সহ বাকিদের

| Oct 05 2022, 06:16 PM IST

পার্থ চট্টোপাধ্য়ায় কি রণেভঙ্গ দিলেন ? আগামী ১৯ অক্টোবর পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ পার্থ-সহ বাকিদের
পার্থ চট্টোপাধ্য়ায় কি রণেভঙ্গ দিলেন ? আগামী ১৯ অক্টোবর পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ পার্থ-সহ বাকিদের
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

এবার আর জামিনের জন্য কোনও আবেদনই করলেন পার্থ চট্টোপাধ্যায়। আদালতের নির্দেশে  আগামী ১৯ অক্টোবর পর্যন্ত জেল হেফাজাতেই কাটাবেন তিনি। স্কুল শিক্ষক নিয়োগ দুর্নীতিকাণ্ডে অভিযুক্ত শান্তিপ্রসাদ সিংহ, কল্যাণময় গঙ্গোপাধ্যায় ও অশোকুমার সাহার সঙ্গে বুধবার শুনানি ছিল পার্থ চট্টোপাধ্যায়েরও

এবার আর জামিনের জন্য কোনও আবেদনই করলেন পার্থ চট্টোপাধ্যায়। আদালতের নির্দেশে  আগামী ১৯ অক্টোবর পর্যন্ত জেল হেফাজাতেই কাটাবেন তিনি। স্কুল শিক্ষক নিয়োগ দুর্নীতিকাণ্ডে অভিযুক্ত শান্তিপ্রসাদ সিংহ, কল্যাণময় গঙ্গোপাধ্যায় ও অশোকুমার সাহার সঙ্গে বুধবার শুনানি ছিল পার্থ চট্টোপাধ্যায়েরও। এই দিন তিন জনের সঙ্গে তাঁকেও ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। 

এসএসসিকাণ্ডে এর আগে একাধিকবার আদালতে পেশ করা হয়েছে পার্থ চট্টোপাধ্য়ায়কে। একাধিকবার তিনি জামিনের আবেদন জানিয়েছেন। বিচারকের সামনে হাতজোড় করে কান্নায়ও ভেঙে পড়েছিলের প্রাক্তন শিক্ষামন্ত্রী ও তৃণমূল কংগ্রেস নেতা পার্থ চট্টোপাধ্যায়।  নিজের শারীরিক অসুস্থতাকেও হায়িতার করে জামিন পেতে চেষ্টা করেছেন। আদালত বারবার জামিন না মঞ্জুর করলেও তিনি দমে যাননি। কিন্তু এবার সেই পার্থ চট্টোপাধ্যায় জামিনের জন্য কোনও আবেদনই জানালেন না। পুরোপুরি নির্বিবাদী থেকে গেলেন তিনি। আর সেই কারণেই প্রশ্ন উঠেছে তবে কি পার্থ চট্টোপাধ্যায় রণেভঙ্গ দিলেন । যাইহোক আপাতত পার্থ চট্টোপাধ্যায়কে জেলেই কাটাতে হচ্ছে। 

Subscribe to get breaking news alerts

স্কুল শিক্ষক দুর্নীতির তদন্তে নেমে প্রথমে পার্থ চট্টোপাধ্যায়কে প্রথমে ইডি হেফাজতে নেয়।  তারপর তাঁকে জেল হেফাজতে পাঠান হয়। তারপর তদন্তের স্বার্থে ও জিজ্ঞাসাবাদের জন্য পার্থ চট্টোপাধ্যায়কে হেফাজতে নেয় সিআইডি। তারপর ফের  জেল হেফাজতে পাঠান হয়। প্রত্যেকবারই প্রভাবশালী এই তত্ত্বে পার্থর জামিনের আবেনদন খারিজ হয়ে যায়। 

দশমীর দিন পার্থ চট্টোপাধ্য়ায় এসএসসি দুর্নীতিকাণ্ডে বাকি অভিযুক্তদের সঙ্গে আদালতে পেশ করা হয়েছিল। কিন্তু তিনি এইদিন জামিনের জন্য কোনও আবেদনই জানাননি। তবে বাকিরা জামিনের আবেদন জানিয়েছিল। কিন্তু তাদের জামিনের আবেদন খারিজ হয়ে যায় । এদিন উত্তরবঙ্গ বিশ্বাবিদ্যালয়ের উপাচার্য তথা এসএসসির প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশকে ডিভিশন ওয়ান বন্দি হিসেবে দেখার আর্জি জানান হলেও তা খারিজ হয়ে যায়। এদিন শুনানি হয় ভার্চুয়াল মাধ্যমে।  


প্রেসিডেন্সি জেলে রয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। জেল সূত্রে খবর ষষ্ঠীর সন্ধ্যায় নিজের কুঠরি থেকে বেরিয়েছিলেন পার্থ। সংশোধনাগারের পুজো মণ্ডপে গিয়েছিলেন। আর সেখানেই কয়েদিদের অনুরোধে নাকি ঢাকও বাজান পার্থ চট্টোপাধ্যায়। তবে এক দুই মিনিট নয়। টানা ১০ মিনিট ঢাঁক বাজিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। তারপর দেবী দুর্গার আশির্বাদ নিয়েই তিনি নাকি মণ্ডপ ছাড়েন। 

অন্যদিকে পুজোয় জেলবন্দি পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ট সহযোগী অর্পিতা মুখোপাধ্যায়। এসএসসি দুর্নীতিকাণ্ডে তাঁর নামও জড়িয়ে গেছে। তাঁর ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে কোটি কোটি টাকা। সেই অর্পিতা কী করছে পুজোতে? পুজোয় জেল বন্দি থাকতে হবে শুনে বরাবরই আপেক্ষ করেছিলেন অর্পিতা। পাশাপাশি জেলের খাবার নিয়েও একাধিকবার উষ্মা প্রকাশ করেছিলেন তিনি। সেই সেই অর্পিতাও জেল বন্দি অবস্থাতেও পুজো কাটাচ্ছেন খোস মেজাজে। পুজো উপলক্ষে জেলের কয়েদিদের জন্য  বরাবরই থাকে স্পেশাল মেনু। এবারও তার অন্যথা হয়নি। অর্পিতার পাতে পড়েছেন ভাত, ডাল, সবজি, বেগুন ভাজা, মাছের ঝোল আর চাটনি। সূত্রের খবর যা দেখে কিছুটা হলেও স্বস্তি পেয়েছেন অর্পিতা। 
 

Read more Articles on