Kane Williamson Injury: চোটের কারণে ২ মাস মাঠের বাইরে কেন উইলিয়ামসন

দীর্ঘ দিন ধরে কনুইয়ের চোটের (Elbow Injury) কারণে ভুগছেন কেন উউলিয়ামসন (Kane Williamson)। ফের চোটের কারণে প্রায় ২ মাস মাঠের বাইরে থাকতে হবে নিউজিল্যান্ড অধিনায়ককে (New Zealand Captain)।
 

Asianet News Bangla | Published : Dec 7, 2021 6:20 PM IST

কনুইয়ের চোট (Elbow Injury) দীর্ঘদিন ধরে ভোগাচ্ছে নিউজিল্যান্ড দলের অধিনায়ক (New Zealand Captain) তথা বিশ্ব ক্রিকেটের বর্তমানে অন্যতম সেরা ব্যাটসম্য়ান কেন উইলিয়ামসনকে (Kane Williamson)। গত আইপিএল  থেকে এই চোট নিয়ে ভুগছেন তিনি। যা সাময়ীক সারলেও কিছুদিনের মধ্যে ফের ফিরে আসছে। আইপিএলের (IPL) পর টি২০ বিশ্বকাপের (T20 World Cup)সময়ও এই চোট সমস্যায় ফলেছিল কিউই  অধিনায়ককে। ভারতের বিরুদ্ধে টি২০ সিরিজে বিশ্রাম নিয়েছিলেন কেন উইলিয়ামসমন। কানপুরে  প্রথম টেস্টে  খেলেছিলেন তিনি। কিন্তু তারপরই ফের কনইয়ের ব্যথা  বাড়ে উইলিয়ামসনের। যার ফলে মুম্বইতে সিরিজ নির্ণায়ক ম্যাচে ৩৭২ রানের লজ্জার হারের সম্মুখীন  হতে হয় নিউজিল্যান্ড দলকে। কিন্তু এই চোট যে খুব সহজে পিছু ছাড়বে না কেন উইলিয়ামসনের তা সাফ জানিয়ে দিলেন  নিউজিল্যান্ড দলের  কোচ গ্যারি স্টিড।

ভারত থেকে দেশে ফেরার আগে কিউই কোচের কাছে অধিনায়কের চোটের বিষয়ে জানতে চাওয়া হয়। তখন গ্যারি  স্টিড বলেন,‘উইলিয়ামন এমনিতে ঠিক আছে। তবে আমি শুরু থেকেই বলেছিলাম যে, এই চোট দীর্ঘস্থায়ী হবে। শেষ বার প্রায় আট-নয় সপ্তাহ লেগেছিল। আমি আশা করছি, এ বারও ওর সেরে উঠতে সেই রকমই সময় লেগে যাবে।’ এই চোটের কবলে দীর্ঘ দিন ধরে থাকায় সুস্থতার জন্য অপারেশনের প্রয়োজন আছে কিনা তাও জানতে চাওয়া নিউজিল্যান্ড দলের কোচের কাছে। সেখানে কিছুটা আশার বাণী শুনিয়েছেন গ্যারি স্টিড। বলেছেন, ‘আমার মনে হয়, উইলিয়ামসনের অস্ত্রোপচার লাগবে না। যে কোনও অস্ত্রোপচারের পর একটা নির্দিষ্ট সময়ের রিহ্যাব দরকার পড়ে। যদি সেটা না হয়, তা হলে রিহ্যাব করতে হবে না। আসলে উইলিয়ামসন নিজেও ক্রিকেটকে ভালোবাসে। কোনও ভাবেই মাঠের বাইরে থাকতে চায় না।’

এই চোটের কারণে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণসিরিজ মিস করবেন কেন উইলিয়ামসন। নতুন  বছরের শুরুতেই ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ রয়েছে।সেখানে ২টি টেস্ট ম্য়াচ খেলবে  নিউজিল্যান্ড দল। সেই সিরিজ থেকে বাইরে থাকতে হচ্ছে কেন উইলিয়ামসনকে। অস্ট্রেলিয়ায় সীমিত ওভারের সিরিজেও তাঁকে পাবে না দল। সম্ভবত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নিজেদের মাঠে দুই টেস্টের সিরিজে ফের মাঠে ফিরতে পারেন উইলিয়ামসন। অর্থাৎ চোটের কারণে প্রায় ২ মাস মাঠের বাইরে থাকতে হবে নিউজিল্যান্ড অধিনায়ককে। কিউই অধিনায়ক কেন উইলিয়ামসনের চোট চিন্তায় রেখেছে তার ভক্তদের। তারকা ক্রিকেটার দ্রুত সুস্থতা কামনা করেছেন তার ভক্তরা। 

Share this article
click me!