Ross Taylor-Chris Morris: একই দিনে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন দুই তারকা

বাংলাদেশের (Bangladesh)বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে জয় দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটকে (International Cricket)বিদায় জানালেন রস টেলর (Ross Taylor)। অপরদিকে সোশ্যাল মিডিয়ায় (Social Media) অবসরের সিদ্ধান্ত জানালেন দক্ষিণ আফ্রিকার (South Africa)অলরাউন্ডার ক্রিস মরিস (Chris Morris)।
 

Asianet News Bangla | Published : Jan 12, 2022 7:39 AM IST

একইদিনে আন্তর্জাতিক ক্রিকেটকে (International Cricket)বিদায় জানালেন দুই তারকা ক্রিকেটার। একদিকে বাংলাদেশের বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট সিরিজই যে তার শেষ আন্তর্জাতিক সিরিজ হতে চলেছে সেই ঘোষণা আগেই করেছিলেন নিউজিল্যান্ডের তারকা মিডল অর্ডার ব্যাটসম্যান রস টেলর (Ross Taylor)। বাংলাদেশের বিরুদ্ধে শেষ ম্য়াচ জয় দিয়ে জাতীয় দলের জার্সি তুলে রাখলেন রস টেলর। অপরদিকে, আগে থেকে কোনও ঘোষণা না থাকলেও, আন্তর্জাতিক ক্রিকেট থেকে যে তিনি অবসর নিতে চলেছেন সেই আাভাস ছিল আগে থেকেই। মঙ্গলবার হঠাৎই সোশ্যাল মিডিয়া নিজের অবসরের কথা ঘোষণা করলেন দক্ষিণ আফ্রিকার তারকা অলরাউন্ডার ও আইপিএলের ইতিহাসে এখনও পর্যন্ত সব থেকে দামি ক্রিকেটার ক্রিস মরিস (Chris Morris)।

বাংলাদেশের বিরুদ্ধে কেরিয়ারের শেষ টেস্টের শুরু থেকেই আবেগপ্রবণ ছিলেন রস টেলর। খেলার শুরুর আগে জাতীয় সঙ্গীত গাওয়ার সময় নিজেকে অনেক চেষ্টা করেও শেষ পর্যন্ত ধরে রাখতে পারেননি কিউই তারকা ব্যাটসম্য়ান। বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে হারলেও দ্বিতীয় ও রস টেলরের বিদায়ী টেস্টে ঘরের মাঠে জ্বলে ওঠে নিউজিল্যান্ড। ইনিংস ও ১১৭ রানে ম্য়াচ জিতে সিরিজ সমতায় শেষ করার পাশাপাশি রস টেলরকে জয় উপহার দেন তীর সতীর্রথরা। শেষ টেস্টে প্রথম ইনিংসে ব্যাট করতে নামার সময় বাংলাদেশের ক্রিকেটারকে গার্ড অফ অনার দেয় টেলরকে। ২৮ রান করে সাজঘরে ফেরত যাওয়ার সময়ও পুরো মাঠ দাঁড়িয়ে হাততালি দিয়ে রস টেলরকে স্বাগত জানায় তার অনবদ্য কেরিরারে জন্য। আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারে ১১২টি টেস্ট করেছেন ৭৬৮৪ রান।  তার মধ্যে ১৯টি শতরান ও ৩৫টি অর্ধশতরান রয়েছে। একদিনের ক্রিকেটে ২৩৩ ম্য়াচে করেছেন ৮৫৭৬ রান। ঝুলিতে রয়েছে ২১টি শতরান ও ৫১টি অর্ধশতরান। টি২০ ক্রিকেটে সংগ্রহ ১০২ ম্য়াচে ১৯০৯ রান। 

অন্যদিকে, দক্ষিণ আফ্রিকার  ক্রিস মরিস সোশ্য়াল মিডিয়ায় নিজের অবসরের কথা জানিয়ে লেখেন,‘আজ সব ধরনের ক্রিকেট থেকে আমি অবসরের সিদ্ধান্ত জানাচ্ছি। আমার যাত্রাপথে যাঁরা সঙ্গী হয়েছেন, সবাইকে ধন্যবাদ। পুরোটাই উপভোগ করেছি।’ একই সঙ্গে তিনি এটাও জানিয়ে দিয়েছেন, দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ক্রিকেটের দল টাইটানসে কোচ হিসেবে যোগ দেবেন তিনি। গতবার আইপিএলের ইতিহাসে সবথেকে দামি ক্রিকেটার হয়েছিলেন তিনি। ১৬.২৫ কোটি টাকায় তাকে কিনেছিল রাজস্থান রয়্যালস। কিন্তু প্রত্যাশা অনুযায়ী পারফরম্যান্স করতে ব্যর্থ হন তিনি। দেশের হয়ে চারটি টেস্ট, ৪২টি একদিনের ম্যাচ এবং ২৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন মরিস। মোট ৯৪টি আন্তর্জাতিক উইকেট রয়েছে তাঁর। মোট আন্তর্জাতিক রান রয়েছে ৭৭৩। দুই ক্রিকেটারকেই তাদের আগামি জীবনের জন্য শুভেচ্ছা জানিয়েছে সতীর্থ, ফ্যান-ফলোয়ার্স থেকে শুরু করে গোটা ক্রিকেট বিশ্ব।

Share this article
click me!