T20 WC 2021, Aus vs Pak- রিজওয়ান ও ফখর জামানের দুরন্ত ব্যাটিং, অস্ট্রেলিয়াকে ১৭৭ রানের টার্গেট দিল পাকিস্তান

আজ টি২০ বিশ্বকাপ ২০২১ (T20 World Cup 2021) -এর দ্বিতীয় সেমি ফাইনালে (Semi Final)অস্ট্রেলিয়া বনাম পাকিস্তান (Australia vs Pakistan) ম্য়াচ। প্রথমে ব্য়াট করে ১৭৬ রান করল বাবর আজমের (Babar Azam) দল। অনবদ্য জোড়া হাফ সেঞ্চুরি করলেন মহম্মদ রিজওয়ান (Mohammad Riwan)ও ফখর জামান (Fakhar Zaman)। অ্যারন ফিঞ্চের (Aaron Finch) দলের টার্গেট  রান।  
 

Asianet News Bangla | Published : Nov 11, 2021 3:58 PM IST / Updated: Nov 11 2021, 10:44 PM IST

টি২০ বিশ্বকাপ (T20 World Cup 2021) দ্বিতীয় সেমিফাইনালে (Semi Final) অনবদ্য ব্য়াটিং পাকিস্তানের (Pakistan)। টস জিতে অস্ট্রেলিয়া (Australia)ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিলেও মহম্মদ রিজওয়ান (Mohammad Riwan), ফখর জমান(Fakhar Zaman),  বাবর আজমদের (Babar Azam)  দুরন্ত ব্যাটিংয়ের সৌজন্যে ১৭৬ রান করল পাকিস্তান। দলের হয়ে জোড়া অর্ধশতরান করলেন রিজওয়ান ও ফখর জামান। ম্যাচের প্রথম থেকেই ছন্দে ছিলেন দুই পাক ওপেনারও। রিজওয়ান ও বাবর মিলে ৭১ রানের পার্টনারশিপ করে দলকে শক্ত  ভিতের উপর দাঁড় করিয়ে দেন। এরপর রিজওয়ান ও ফখর জমান মিলে করে ৭৩ রানের পার্টনারশিপ। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৬৭ রানের ইনিংস খেলেন মহম্মদ রিজওয়ান। ফখর জমান করেন অপরাজিত ৫৫ রান। বাবর  আজম করেন ৩৯ রান। অ্যারন ফিঞ্চের (Aaron Finch) দলের হয়ে সর্বোচ্চ  ২ উইকেট নেন মিচেল স্টার্ক। শেষ পর্যন্ত  ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭৬ রান করে পাকিস্তান। 

এদিন টস হারলেও প্রথম ওভার থেকেই আক্রমণাত্মক মেজাজে ব্যাট করতে থাকেন  পাকিস্তানের দুই ওপেনার মহম্মদ রিজওয়ান ও বাবর আজম। একের পর এক আক্রমণাত্মক শট খেলতে থাকেন তারা। কামিন্স, স্টার্কদের বোলিং অনায়েসেই  খেলতে থাকেন  রিজওয়ান ও বাবর আজম। সপ্তম ওভারেই অর্ধশতরানের পার্টনারশিপ করে ফেলে এই  জুটি। প্রথম উইকেটে ১০ ওভরে ৭১ রানের পার্টনারশিপ করার পর  আউট হন বাবর আজম। ৩৯ রান করে অ্যাডাম জাম্পার বলে আউট হন  পাকিস্তান অধিনায়ক। বাবর ফিরলেও একই ছন্দে ইনিংস টেনে  নিয়ে যান রিজওয়ান ও ফখর জামান। প্রথমদিকে ফখর একটু স্লো খেলেন। তবে নিজের মারকাটারি ইনিংস চালিয়ে যান রিজওয়ান। অর্ধশতরানও পূরণ করেন তিনি।  তারপরও নিজের ইনিংস চালিয়ে যান রিজওয়ান। অবশেষে ১৪৩ রানে দ্বিতীয় উইকেট পড়ে পাকিস্তানের। ৬৭ রান করে মিচেল স্টার্কের বলে আউট মহম্মদ রিজওয়ান।

রিজওয়ান আউট হওয়ার পর ইনিংসের গতিবেগ বাড়ান ফখর জামান। একের পর এক বিগ হিট করতে থাকেন তিনি। অপরদিকে ১৫৮ রানে তৃতীয় উইকেট পড়ে পাকিস্তানের। খাতা না খুলেই প্যাট কামিন্সের বলে আউট আসিফ আলি।  ব্যাট হাতে এদিন সাফল্য পাননি শোয়েব মালিক। ১ রান স্টার্কের দ্বিতীয় শিকার হন তিনি। তবে অপরদিকে বিধ্বংসী ব্যাটিং চালিয়ে যান ফখর জামান। এক সময় ১৭ বলে ১৭ রানে ব্য়াট করছিলেন তিনি। শেষে নিজের অর্ধশতরানও পূরণ করেন তিনি। ৩২ বলে ৫৫ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন ফখর জামান। শেষ পর্যন্ত ১৭৬ রানের লড়াকু স্কোর করে পাকিস্তান। স্টার্কের ২ উইকেটের পাশাপাশি একটি করে উইকেটে নেন কামিন্স ও জাম্পা। অস্ট্রেলিয়ার দলের টার্গেট ১৭৭ রান।

Read more Articles on
Share this article
click me!