ফিটনেস টেস্ট পাশ করতে পারলেন না পৃথ্বি শ, আইপিএল কী খেলতে পারবেন

আইপিএল ২০২২ (IPL 2022) -এর আগে বেঙ্গালুরুতে (Bengaluru) জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (NCA) ফিটনেস টেস্ট দিলেন পৃথ্বি শ (Prithvi Shaw)। সেখানে ইয়ো ইয়ো টেস্টে পাশ করতে ব্যর্থ হলেনন তারকা ক্রিকেটার।
 

Asianet News Bangla | Published : Mar 17, 2022 10:58 AM IST

আইপিএলের (IPL) আগে জাতীয় ক্রিকেট অ্য়াকাডেমিতে (NCA)হল একাধিক তারকা ক্রিকেটারের ফিটনেস টেস্ট (Fitness Test)। যার মধ্যে অন্যতম দুজন ছিলেন ভারতীয় দলের (Indian Cricket Team)তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)ও ভারতীয় দলের ওপেনার পৃথ্বি শ (Prithvi Shaw)। আইপিএল ২০২২-এ (IPL 2022) নতুন দল গুজরাট টাইটনাসের (Gujarat Titans)অধিনায়ক হিসেবে দেখা যাবে হার্দিক পান্ডিয়াকে ও দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) রিটেন করা ক্রিকেটারদের মধ্যে ছিলেন পৃথ্বি শ। কিন্তু উল্লেখযোগ্য বিষয় হল বেঙ্গালুরুর জাতী ক্রিকেট অ্যাকাডেমিতে চোট থেকে ফিরে আসা ক্রিকেটারদের একাধিক ফিটনেস টেস্ট করা হয়। তার মধ্য অন্যতম হল  ইয়ো ইয়ো টেস্ট। যাকে বিসিসিআইয়ের ফিটনেস সার্টিফিকেট পাওয়ার চূড়ান্ত মাপকাঠি ধরা হয়। সেই ইয়ো ইয়ো টেস্টে হার্দিক পান্ডিয়া পাশ করতে পারলেও, পাশ করতেপারলেন না পৃথ্বি শ।

এনসিএ-র ডিরেক্টর ভিভিএস লক্ষ্মণ, এনসিএ-র ফিজিও, টিম ইন্ডিয়ার ফিজিও নীতিন প্যাটেলে অধীনে চলে সকলের ফিটনেস টেস্ট।  ইয়ো ইয়ো পরীক্ষায় পাশ করার জন্য ১৬.৫ পয়েন্ট পেতে হয়। হার্দিক সেখানে ১৭-র বেশি স্কোর করেছেন। কিন্তু পৃথ্বি শ সেই পরীক্ষায় পাশ করতে পারেননি। তার ইয়ো ইয়ো টেস্টে স্কোর ১৫ পয়েন্ট।  প্রাক্তন অনূর্ধ্ব-১৯ বিশ্বচ্যাম্পিয়ন জাতীয় ক্রিকেট একাডেমিতে (এনসিএ) দশ দিন ছিলেন। তারপরও ফিটনেস টেস্টে পাশ করতে পারেননি তিনি। তবে এর জন্য তাঁর আইপিএল খেলা আটকাবে না দিল্লি ক্যাপিটালস তারকার। এনসিএ সূত্রে বলা হয়েছে, “এগুলো ফিটনেস সম্পর্কে কিছু তথ্য। এর ফলে দিল্লি ক্যাপিটালসের হয়ে আইপিএল খেলা আটকাবে না পৃথ্বীর। এই পরীক্ষার ফলে খুব বেশি কিছু যায় আসবে না। পর পর তিনটি রঞ্জি ম্যাচ খেলেছেন পৃথ্বী। এর ফলে ক্লান্তি আসবেই। সেটা ফিটনেস পরীক্ষায় প্রভাব ফেলতে পারে।” ফলে আইপিএলে প্রথম থেকেই খেলতে পারবেন পৃথ্বি শ।

আরও পড়ুনঃহার্দিক পান্ডিয়ার আইপিএল ২০২২-এ খেলা নিয়ে বড় ঘোষণা, কি জানাল জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি

আরও পড়ুনঃরাজস্থান রয়্যালসের ট্যুইটার অ্যাকাউন্ট হ্যাক করল যুজবেন্দ্র চাহল, দেখুন তারপর কী ঘটল

আরও পড়ুনঃকখনও ঠিকরে বেরোচ্ছে ক্লিভেজ, কখনও আবার উন্মুক্ত উরু, শামি পত্নী হাসিনের এই ছবিগুলি এখনও ঝড় তোলে

প্রসঙ্গত, আইপিএল ২০২২ মেগা নিলামের আগে দিল্লি ক্যাপিটালস দল যে ৪ জন ক্রিকেটারকে রিটেন করেছিল তাদের মধ্যে ছিলেন পৃথ্বি শ। ৭.৫ কোটি টাকা দিয়ে তাকে দলে ধরে রাখে দিল্লি। হার্দিক চোট থেকে ফিরে মাঠে নামার জন্য ফিটনেস টেস্ট দিলেও, পৃথ্বি রুটিন মাফিক ফিটনেস টেস্ট দেন। কারণ তিনি খেলার মধ্যে রয়েছে। এবার রঞ্জি ট্রফিতেও খেলেছেন। এবার আইপিএল নিয়ে একটু বেশিই আগ্রহী পৃথ্বি শ। কারণ চোটের কারমে ভারতীয় দল থেকে বাদ পড়ার পর আর টিম ইন্ডিয়ার দরজা খোলেনি পৃথ্বি শয়ের। সেই জায়গায় সুযোগ পেয়েছেন মায়াঙ্ক আগরওয়াল,  শুভমান গিলরা। তাই এবার আইপিএলে ব্যাট হাতে ভালো পারফর্ম করে ভারতীয় ক্রিকেট দলে প্রত্যাবর্তন করাকেই পাখির চোখ করেছেন পৃথ্বি শ।

Read more Articles on
Share this article
click me!