দিল্লি বনাম হায়দরাবাদ ম্যাচে কেমন হতে পারে দুই দলের একাদশ, দেখে নিন এক নজরে

আজ আইপিএলের মাঠে নামছে প্রথম পর্বে দুরন্ত ফর্মে থাকা ও চ্যাম্পিয়নশিপের অন্যম দাবিদার দিল্লি ক্যাপিটালস। বর্তমানে লিগ তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ঋষভ পন্থের দল। তাদের প্রতিপক্ষ লিগ তালিকায় একেবারে শেষে ৮ নম্বরে থাকা সানরাইজার্স হায়দরাবাদ।
 

Asianet News Bangla | Published : Sep 22, 2021 7:40 AM IST / Updated: Sep 22 2021, 01:34 PM IST

আজ আইপিএলে (IPL 2021) তারুণ্য ও অভিজ্ঞতার লড়াই। একদিকে তরুণ অধিনায়ক ঋষভ পন্থের (Rishabh Pant) নেতৃত্বে দুরন্ত ফর্মে থাকা দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। অপরদিকে লিগ টেবিলে একেবারে নিচে থাকা ও ছন্দের খোঁজে অভিজ্ঞ কেন উইলিয়ামসনের (Kane Williamson) দল সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad)। ফর্ম ও দলগত শক্তি দুই বিচারেই নিজামের শহরের দলের থেকে অনেকটাই এগিয়ে রাজধানীর দল। তবে মরুদেশের আইপিএলের দ্বিতীয় পর্বে আরও একবার জয় দিয়ে শুরু করতে মরিয়া দুই দল।

ভারতের মাটিতে প্রথম পর্বে চোটের কারে শেষের দিকে কিছু ম্যাত খেলতে পারেন তৎকালীনন অধিনায়ক শ্রেয়স আইয়র। তার জায়গায় অধিনায়ক করা হয় ঋষভ পন্থ। মরুদেশে চোট সারিয়ে দলে ফিরেছেন শ্রেয়স। তবে অধিনায়কত্বের দায়িত্ব থাকছে পন্থের কাধেই। আজকের ম্য়াচে দিল্লি ক্যাপিটালসের সম্ভাব্য প্রথম একাদশের ব্যাটিং লাইনে থাকতে পারেন শিখর ধওয়ান, পৃথ্বি শ, শ্রেয়স আইয়র, ঋষভ পন্থ , শেমরন হেটমায়ার। অলাউন্ডারের ভূমিকায় থাকতে পারেন মার্কাস স্টয়নিস ও অক্ষর প্যাটেল। স্পিন অ্যাটাককে নেতৃত্ব দেবেনল রবিচন্দ্রন অশ্বিন। পেস অ্যাটাকে থাকবেন আনরিখ নকিয়া, কাগিসো রাবাডা ও আবেশ খান।

অপরদিকে, সানরাইজার্স হায়দরাবাদের ব্রিটিশ তারকা ব্যাটসম্যান জনি বেয়ারস্টো আইপিএল থেকে নাম প্রত্যাহার করে নিয়েছে। ফলে ব্যাটিং লাইনের শক্তি আরও কিছুটা কমেছে হায়দরাবাদের। সানরাইজার্সের প্রথম একাদশের ব্যাটিং লাইনে থাকতে পারেন ডেভিড ওয়ার্নার, কেন উইলিয়ামসন, ঋদ্ধিমান সাহা, মণীশ পাণ্ডে। অলাউন্ডারের ভূমিকায় থাকবেন বিজয় শংকর, মহম্মদ নবি অথবা জেসন হোল্ডার ও আবদুল সামাদ। বোলিং লাইনে থাকছেন রাশিদ খান, ভুবনেশ্বর কুমার, খালিল আহমেদ সন্দীপ শর্মারা। 

আরও পড়ুনঃIPL 2021, SRH vs DC- পন্থের দিল্লি না উইলিয়ামসনের হায়দরাবাদ, কে করবে বাজিমাত

আরও পড়ুনঃঅনুষ্কার কারণেই অধিনায়কত্ব ছেড়েছেন বিরাট কোহলি, চাঞ্চল্যকর দাবি প্রাক্তন আরসিবি তারকার

আরও পড়ুনঃক্রিকেটের আয় বাদে কীভাবে কয়েকশো কোটির মালিক হলেন বিরাট কোহলি, জানুন আসল কারণ

প্রসঙ্গত, প্লে অফের যাওয়ার রাস্তা অনেকটাই সোজা দিল্লি ক্যাপিটাসলের ক্ষেত্রে। দ্বিতীয় রাউন্ডে ৬ ম্য়াচের মধ্যে দুটোতেই জিততে হবে ঋষভ পন্থের দলকে। অপরদিকে শেষ চারে যেতে হলে কার্যত অসাধ্য সাধন করতে হবে সানরাইজার্স হায়দরাবাদকে। দ্বিতী লেগে সাতে সাতটি ম্য়াচই জিততে হবে কেন উইলিয়ামসনের দলকে।

Share this article
click me!