IND VS SA TEST: কেরিয়ার কী শেষ পুজারা-রাহানের, নেটিজেনদেরও রোষের মুখে দুই ব্য়াটসম্য়ান

দক্ষিণ আফ্রিকা সফরেও (South Africa Tour)পুরোপুরি ব্যর্থ চেতেশ্বর পুজারা (Cheteshwar pujara)ও অজিঙ্কে রাহানে (Ajinkya Rahane)। ৩ টেস্টে দুজন করেছেন একটি করে অর্ধশতরান। কেপ টাউন টেস্টে (Cape Town Test)    ব্যর্থতার পর নেটিজেনদেরও রোষের মুখে দুই তারকা।
 

Asianet News Bangla | Published : Jan 13, 2022 5:26 PM IST

২০২১ সালে অস্ট্রেলিয়া সফরে (Australia Tour) 'হিরো'-র তকমা পেয়েছিলেন চেতেশ্বর পুজারা (Cheteshwar Pujara)ও অজিঙ্কে রাহানে (Ajinkya Rahane)। ভারতীয় দলের ঐতিহাসিক সিরিজ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন দুজন। বিরাটের পরিবর্তে রাহানের অধিনায়কত্বও প্রশংসিত হয়েছিল সর্বত্র। দেশে ফিরে রাহানে-পুজারারা পেয়েছিলেন বীরের সংবর্ধনা। কিন্তু বছর ঘুরতে না ঘুরতেই বদলে গিয়েছে পুরো চিত্রটা। একের পর এক সিরিজে ব্যাট হাতে রানের খরা দক্ষিণ আফ্রিকা সফরের আগে ভারতীয় দলে পুজারা-রাহানে জায়গা নিয়েই প্রশ্ন চিহ্ন তুলে দিয়েছিল। কিন্তু দক্ষিণ আফ্রিকার মত গুরুত্বপূর্ণ সফরে অভিজ্ঞ জুই ব্যাটসম্য়ানের উপরই ভরসা রেখেছিল ভারতীয় টিম ম্য়ানেজমেন্ট। কিন্তু সিরিজ জুড়ে পুজারা-রাহানের ব্যর্থতা দুজনের কেরিয়ার নিয়েও প্রশ্ন চিহ্ন তুলে দিল। 

কেপ টাউনে ফাইনালে টেস্টে ব্যর্থতার পর সোশ্য়াল মিডিয়ায় (Social Media)নেটিজেনদের রোষের মুখে পড়েন চেতেশ্বর পুজারা ও অজিঙ্কে রাহানে জুটি। যেভাবে একে অপরকে অনসুরন করছেন সাজঘরে ফেরার জন্য সেই বিষয়কেও কটাক্ষ করতে ছাড়ছেন না নেটাগরিকরা। পূজারা ও রাহানেকে একযোগে 'পূরানে' বলে ডাকা হচ্ছে বেশ কিছুদিন ধরেই। নেটিজেনদের ধারণা, নিতান্তই পুরানো হয়ে গিয়েছেন টিম ইন্ডিয়ার এই অভিজ্ঞ জুটি। তাই দু'জনকে বাদ দিয়ে নতুনদের সুযোগ দেওয়া হোক বলে দাবি তাঁদের। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ড করছিল #PURANE।  বৃহস্পতিবার কেপটাউন টেস্টে ব্যর্থতার পর তা ফের ট্রেন্ড করতে দেখা যায়। নেটিজেনরা নানাভাবে ট্রোল করতে শুরু করছেন পুজারা ও রাহানাকে।

 

 

 

 

 

দক্ষিণ আফ্রিকা সফরে তিনটি টেস্ট ম্য়াচের ৬ ইনিংসে চেতেশ্বর পুজারার স্কোর ০, ১৬, ৩, ৫৩, ৪৩, ৯।  অর্থাৎ পুরো সিরিজে একটি অর্ধশতরান ছাড়া কোনও বড় স্কোর নেই। অপরদিকে তিনটি ম্য়াচের ৬টি ইনিংসে রাহানের স্কোর ৪৮, ২০, ০ , ৫৮, ৯ ,  ১।  রাহানেরও একটি অর্ধশতরান ছাড়া কোনও বড় স্কোর নেই। তৃতীয় সিরিজ নির্ণায়ক টেস্টের তৃতীয় দিনে  পুজারা ও রাহানের ব্যাটের দিকে তাকিয়ে ছিল গোটা দেশ, কিন্তু পরপর সাজঘরে ফিরে সকলকে হতাশ করেন।  দলের প্রয়োজনের সময়  একটি ইনিংস ছাড়া কখনই সফল হতে পারেননি দুই অভিজ্ঞ ব্য়াটসম্যান। সিরিজ শুরুর আগেই পুজারা ও রাহানেকে সাবধান বাণী দিয়ে রেখেছিলেন ভারতীয় ক্রিকেট দলের কোচ রাহুল দ্রাবিড়। এবার সিরিজ শেষে দুই তারকা ব্যাটসম্যানকে নিয়ে নির্বাচকরা কঠোর সিদ্ধান্ত নেন কিনা সেটাই দেখার।
 

Read more Articles on
Share this article
click me!