সুপার ওভার মানেই তিনি শূন্য, চতুর্থ বারে গেরো কাটিয়ে নায়ক রোহিত

  • নিউজিল্যান্ড-এর বিরুদ্ধে সুপার ওভারে নায়ক রোহিত শর্মা
  • শেষ দু' বলে ছক্কা মেরে দলকে জেতান তিনি
  • দুরন্ত ব্যাটিংয়ের সঙ্গে সুপার ওভারের গাঁট ভাঙলেন ভারতীয় ওপেনার

debamoy ghosh | Published : Jan 29, 2020 6:42 PM IST / Updated: Jan 30 2020, 12:48 AM IST

সুপার ওভারের শেষ দু' বলে দুই ছক্কা হাকিয়ে হ্যামিল্টনের মাঠে ভারতকে দুরন্ত জয় এনে দিয়েছেন রোহিত শর্মা। আর তা করার সঙ্গে সঙ্গেই শেষ পর্যন্ত সুপার ওভারে শূন্যর গেরো কাটিয়ে উঠলেন ভারতীয় ওপেনার। শুনতে অবাক লাগলেও এই প্রথমবার সুপার ওভারে ব্যাটে রান পেলেন রোহিত শর্মা। কারণ এর আগে  সুপার ওভারে কখনওই ব্যাটে কোনও রানই পাননি ভারতীয় ওপেনার। তাঁর অবিশ্বাস্য ব্যাটিং এবং শেষ ওভারে মহম্মদ শামির দুরন্ত বোলিংয়ে ভর করেই নিউজিল্যান্ড- এর বিরুদ্ধে ৩-০ ব্যবধানে টি টোয়েন্টি সিরিজে এগিয়ে গেলেন বিরাট কোহলিরা। 

এ দিন টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিলেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। প্রথম দুই ম্যাচে রান না পেলেও বুধবার শুরু থেকেই চেনা ছন্দে ব্যাট করতে শুরু করেন রোহিত। মাত্র ৪০ বলে ৬৫ রানের ইনিংস খেলেন তিনি। মূলত তাঁর ব্যাটে ভর করেই ২০ ওভারে ১৭৯ তুলেছিল ভারত। 

আরও পড়ুন- খেলা ঘোরালেন শামি, সুপার ওভারে রুদ্ধশ্বাস জয় এল রোহিতের হাত ধরে

সুপার ওভারে ব্যাট করতে নেমে অবশ্য শুরুটা ভাল করতে পারেননি রোহিত। টিম সাউদির প্রথম দু'টি বলে বড় শট নিতে ব্যর্থ নিতে হন তিনি। কিন্তু ভারতের আশা বাঁচিয়ে রাখেন কে এল রাহুল। শেষ দুই বলে ভারতের জয়ের জন্য প্রয়োজন ছিল দশ রান। অভিজ্ঞ সাউদির বিরুদ্ধে কাজ একেবারেই সহজ ছিল না রোহিতের কাছে। কিন্তু পর পর দুই বলে বিশাল ছক্কা হাকিয়ে ভারতকে জয় এনে দেন রোহিত। 

সুপার ওভারে রোহিতের অবিশ্বাস্য ব্যাটিংয়ের মতোই এর পর এক অবিশ্বাস্য পরিসংখ্যান সামনে চলে আসে। পরিসংখ্যান বলছে, এর আগে দু' বার সুপার ওভারে ব্যাট করার সুযোগ পেয়েছিলেন রোহিত। কিন্তু একবারও খাতা খুলতে পারেননি তিনি। আর একবার সুপার ওভারে ব্যাট করার কথা থাকলেও শেষ পর্যন্ত তাঁকে আর নামতেই হয়নি। একনজরে দেখে নিন বুধবারের আগে সুপার ওভারে রোহিত শর্মার অতীত রেকর্ড-

শেষ পর্যন্ত বুধবার সুপার ওভারে ব্যাট করতে নেমে চার বলে ১৫ রান করলেন হিটম্যান। নিজের দলকে জয় তো এনে দিলেনই, তার সঙ্গে সুপার ওভারের বাধাও শেষ পর্যন্ত টপকে গেলেন রোহিত। 
 

Share this article
click me!