রোহিত শর্মার আক্রমণাত্মক ব্য়াটিং, বৃষ্টি বিঘ্নিত লর্ডস টেস্টে ভালো শুরু ভারতের

লর্ডসে দ্বিতীয় টেস্টের শুরুতেও বাঁধা সেই বৃষ্টি। সঠিক সময়ে শুরু করা গেল না খেলা। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত ইংল্যান্ড দলের। ভালো শুরু করলেন দুই ভারতীয় ওপেনার রোহিত শর্মা ও কেএল রাহুল।
 

Asianet News Bangla | Published : Aug 12, 2021 1:39 PM IST / Updated: Aug 12 2021, 07:14 PM IST

প্রথম টেস্টে বৃষ্টির কারণে জেতা ম্যাচ হাতছাড়া হয়েছে ভারতীয় ক্রিকেট দলের। লর্ডসে দ্বিতীয় টেস্টে নতুন লড়াই শুরু করেছে বিরাট কোহলির দল। কিন্তু লর্ডস টেস্টের প্রথম দিনও বৃষ্টি বিঘ্নিত। প্রথমে বৃষ্টির কারণে নির্দিষ্ট সময়ে করা যায়নি টস। পরে টস হলও খেলা শুরু করতে দেরি হয় বৃষ্টির জন্য। টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট। লর্ডসের মেঘলা আবহাওয়া ও সবুজ আভার উইকেটে পেসারদের দাপটে ভারতীয় দলকে ধাক্কা দিতেই বোলিংয়ের সিদ্ধান্ত নেন রুট।

ভারতের হয়ে ওপেন করতে নামেন রোহিত শর্মা ও কেএল রাহুল। খুব ধৈর্য্য সহকারে উইকেট বাঁচিয়ে ইনিংসের শুরু করেন দুই ভারতীয় ওপেনার। প্রথম ১০ ওভার জেমস অ্যান্ডারসন, অলি রবিনসন, মার্ক উডদের বোলিং বুঝে নেয় রোহিত-রাহুল জুটি। তারপরই আক্রমণাত্মক রূপ নেন রোহিত শর্মা। অপরদিকে রক্ষাণত্মক ব্যাটিং চালিয়ে যান কেএল রাহুল। বেশ কয়েকটি অনবদ্য শট খেলেন রোহিত শর্মা। কিন্তু ১৮ ওভার ৪ বল খেলার পর ফের বৃষ্টির জন্য বন্ধ হয়ে যায় খেলা। বৃষ্টির কারণে মধ্যাহ্ন বিরতি ঘোষণা করা হয়। তখন ভারতীয় দলের স্কোর ছিল বিনা উইকেটে ৪৬। ৩৫ রানে নটআউট ছিলেন রোহিত ও ১০ রানে নটআউট ছিলেন রাহুল।

লাঞ্চের পর নিজের আক্রমণাত্মক ইনিংস চালিয়ে যান রোহিত শর্মা। ওপেনিং জুটিতে অর্ধশতরানের পার্টনারশিপ করেন রোহিত শর্মা ও কেএল রাহুল। তারপর একের পর এক চোখ ধাঁধানো শট খেলে নিজের অর্ধশতরানও পূরণ করেন রোহিত শর্মা। শেষ পাওয়া খবর অনুযায়ী, ৩০ ওভারে ভারতের স্কোর বিনা উইকেটে ৯১ রান। রোহিত শর্মা ৬৬ রানে নটআউট ও কেএল রাহুল অপরাজিত ১৬। বড় রান গড়ে ইংল্যান্ডকে চাপে রাখাই লক্ষ্য কোহলি ব্রিগেডের।

Share this article
click me!