লর্ডস টেস্ট শুরুতেও বাঁধা বৃষ্টি, টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত ইংল্যান্ডের, দেরিতে শুরু হল খেলা

লর্ডসে দ্বিতীয় টেস্টের শুরুতেও বাঁধা সেই বৃষ্টি। সঠিক সময়ে শুরু করা গেল না খেলা। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত ইংল্যান্ড দলের। হাড্ডাহাড্ডি ম্য়াচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।
 

Asianet News Bangla | Published : Aug 12, 2021 10:57 AM IST / Updated: Aug 12 2021, 04:39 PM IST

প্রথম টেস্টে দুরন্ত ক্রিকেট খেলে জয়ের দোরগোড়ায় পৌছে গিয়েছিল ভারতীয় দল। কিন্তু  ভারত ও জয়ের মাঝে প্রাচীর হয়ে দাঁড়িয়ে পড়ে বৃষ্টি। পঞ্চম দিনে খেলা শুরু না করতে পারায় ভারতের কার্যত জেতায় ম্যাচ ড্র হয়ে যায়। জেতা ম্যাচ হাতছাড়া হওয়ায় কিছুটা হতাশ ছিল ভারতীয় ক্রিকেট দল। কিন্তু লর্ডসে দ্বিতীয় টেস্টের প্রথম দিন থেকেই বাঁধা সেই বৃষ্টি। খারাপ আবহাওয়ার কারণে প্রথমে টস করতে দেরি হয়। পরে টস হলেও খেলা শুরু করতে কিছুটা দেরি হয়। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট।

দ্বিতীয় টেস্টে ভারতীয় দলে শুধুমাত্র একটি পরিবর্তন হয়েছে। চোটের কারণে ম্যাচ থেকে আগেই ছিটকে গিয়েছিলেন শার্দুল ঠাকুর। তার জায়গায় দলে ফিরেছেন ইশান্ত শর্মা। ৬ ব্যাটসম্যান , ১ অলরাউন্ডার ও ৪ বোলার ফর্মেশনে টিম সাজিয়েছে ভারতীয় দল। দলের ব্যাটিং লাইনআপে রয়েছেন রোহিত শর্মা, রেএল রাহুল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, অজিঙ্কে রাহানে ও উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ। অলরাউন্ডার হিসেবে খেলছেন রবীন্দ্র জাদেজা। চার জোলের বোলার রয়েছে দ্বিতীয় টেস্টের দলে। তারা হলেন জসপ্রীত বুমরা, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, ইশান্ত। প্রথম টেস্টের পর দ্বিতীয় টেস্টেও প্রথম একাদশে রবিচন্দ্রন অশ্বিন জায়গা না পাওয়ায় উঠছে প্রশ্ন।

ইংল্য়ান্ড দলেও একাধিক পরিবর্তন হয়েছে। দলে ফিরেছেন হাসিব হামিদ, মঈন আলি ও মার্ক উড। চোটেক কারণে স্টুয়ার্ট ব্রডের জায়গায় দলে সুযোগ পেয়েছেন মার্ক উড। স্পিনিং অলরাউন্ডার হিসেবে ফিরেছেন মঈন আলি। মিডল অর্ডারে নিজেকে আরও একবার প্রমাণের সুযোগ পেয়েছেন হাসিব হামিদ। লর্ডসের সবুজ উইকেটে ভারতীয় দলকে যত তাড়াতাড়ি সম্ভব আউট করাই লক্ষ্য ব্রিটিশ লায়ন্সদের। অপরদিকে আরও একবার লড়াই দিতে প্রস্তুত বিরাট কোহলির দল।

Share this article
click me!