শতরান করার পর রোহিত শর্মার 'মুখোমুখি' বিরাট কোহলি, কী হল তারপর

অবশেষে শাপমুক্তি হয়েছে বিরাট কোহলির (Virat Kohli)। প্রায় ৩ বছর পর এশিয়া কাপে (Asia Cup 2022) আফগানিস্তানের (Afghanistan) বিরুদ্ধে শতরান করেছেন তিনি। নয়া মাইলস্টোন ছোঁয়ার পর বিরাট কোহলির সাক্ষাৎকার নিলেন রোহিত শর্মা।

Web Desk - ANB | Published : Sep 9, 2022 5:33 PM IST

একজন ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক। আরেক জন বর্তমান অধিনায়ক। বিরাট কোহলি ও রোহিত শর্মা। তাদের সম্পর্ক নাকি খুব একটা মধূর নয়। তিক্ততা রয়েছে দুজনের মধ্যে। এমন কত নানা জল্পনাই শোনা যায় নানা সময়ে। তবে সেই সব কিছুই যে রটনা, ঘটনা নয়, তা আরও একবার প্রমাণ করলেন দুই মহা তারকা। দীর্ঘ ১০২০ দিনের অপেক্ষার পর আন্তর্জাতিক ক্রিকেটে শতরান পাওয়ার পর বিরাট কোহলির  সাক্ষাৎকার নিলেন রোহিত শর্মা। সেখানে রোহিতের সব প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি খোশ মেজাজে পাওয়া গেল দুজনকে। এক অপরের যে তারা কতটা ভালো বন্ধু তাও প্রমাণ হল সেই ভিডিওতে।

এশিয়া কাপের সুপার ফোর রাউন্ডে পাকিস্তান ও শ্রীলঙ্কার কাছে হারের পর প্রতিযোগিতা থেকে বিদায় বাজনা বেজে গিয়েছিল টিম ইন্ডিয়ার। তবে আফগানিস্তানের বিরুদ্ধে শেষ নিয়মরক্ষার ম্যাচে দুরন্ত ক্রিকেট খেলে ভারতীয় দল বুঝিয়ে দিল দুটো ম্যাচ দুটো বাজে দিন ছাড়া আর কিছুই নয়। ম্যাচে ৬১ বলে ১২২ রানে ইনিংস খেলার পাশাপাশি একাধিক রেকর্ড গড়লেন বিরাট কোহল। ভারতীয় দল ম্যাচ জিতল রেকর্ড ১০১ রানে। ম্য়াচের পর বিসিসিইয়ের তরফ থেকে রোহিত শর্মা বিরাট কোহলির সাক্ষাৎকার নেন। প্রথমেই রোহিতের মুখে পরো হিন্দি ভাষায় কথা শুনে একটু মজা করেন কোহলি। রোহিতও তা হেসে উড়িয়ে দেন। এরপর রোহিত বিরাটের কাছে আফগানিস্তানের বিরুদ্ধে ইনিংস নিয়ে জানতে চাইলে কোহলি বলেন,'আমরা কথা বলছিলাম কী ভাবে এই ম্যাচটা খেলব। এশিয়া কাপ থেকে আমরা ছিটকে গিয়েছি। তার পরেও মাঠে নেমে নিজেদের সেরাটা দিতে হত। আমাদের সকলের লক্ষ্য অবশ্যই টি-টোয়েন্টি বিশ্বকাপ। এশিয়া কাপ গুরুত্বপূর্ণ প্রতিযোগিতা। এখানে আমরা নকআউটে খেলার অভিজ্ঞতা পেলাম। এখান থেকে শিক্ষা নিতে হবে।'

 

 

এই সেঞ্চুরি আসার আগে যে খারাপ সময় গিয়েছে বিরাট কোহলি সে বিষয়ে রোহিক জিজ্ঞস করেন। তখন কোহলি উত্তর দেন,'অনেক দিন ব্যাট ছুঁইনি। এশিয়া কাপে ফিরে আসার পর আমার মাথা ঘুরছিল যে ব্যাট করতে হবে। তুমি (রোহিত) এবং দল যে ভাবে আমার কঠিন সময়ে পাশে ছিলে, আমার মাথার উপর থেকে চাপ সরিয়ে দিয়েছিলে। শুধু ব্যাট করার দিকে নজর দিতে বলেছিলে, তার জন্য ধন্যবাদ। এটা আমার জন্য খুব জরুরি ছিল। দলে ফিরে আমার মাথায় শুধু একটাই জিনিস ছিল। রান করতে হবে। সামনে বিশ্বকাপ। আমি যদি ভাল খেলি সেটায় দলের জন্য লাভ হবে।' এছাড়া বিশ্রামের পর ছন্দ ফিরে পেয়ে বিরাট কোহলি যে তিন ধরনের ক্রিকেটই খেলতে প্রস্তুত সেই কথাও জানিয়ছেন। একইসঙ্গে জানিয়েছেন, এশিয়া কাপ থেকে শিক্ষা নিয়ে  ও আসন্ন দুটি সিরিজে ভালো পারফর্ম করে দল ও তিনি টি২০ বিশ্বকাপের জন্য সম্পূর্ণ প্রস্তুত।

আরও পড়ুনঃশতরান করেই ১০টি নতুন রেকর্ড গড়লেন বিরাট কোহলি, জেনে নিন বিস্তারিত

আরও পড়ুনঃবিরাট কোহলির ঝুলিতে রয়েছে এমন কিছু রেকর্ড, যা নেই সচিন তেন্ডুলকর-রিকি পন্টিং থেকে রোহিত শর্মাদের

Read more Articles on
Share this article
click me!