ওভালে অনবদ্য সেঞ্চুরি, বিরাট কোহলির সঙ্গে ব্যবধান আরও বাড়ল রোহিত শর্মাক

আইসিসি টেস্ট ব্যাটসম্যান ব়্যাঙ্কিংয়ে আগেই পঞ্চম স্থানে উঠে এসেছিল রোহিত শর্মা। ওভাল টেস্টে অনবদ্য সেঞ্চুরি করার পর বিরাট কোহলির সঙ্গে পয়েন্টের ব্যবধান আরও বাড়ালেন রোহিত শর্মা।
 

Asianet News Bangla | Published : Sep 8, 2021 2:53 PM IST

ইংল্যান্ড সিরিজে লাগাতার ব্য়াট হাতের রানের উপহার আগেই পেয়েছিলেন রোহিত শর্মা। কেরিয়ারে প্রথমবার আইসিসি টেস্ট ব্যাটসম্য়ানের তালিকায়  ৫ নম্বরে উঠে এসেছিলেন হিটম্যান। পেছনে ফেলেছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলিকে। এবার ওভাল টেস্টে অনবদ্য সেঞ্চুরি ও ম্যান অফ দ্য ম্যাচ হওয়ার সুবাদে আইসিসি টেস্ট ব্যাটসম্যান পয়েন্টে আরও কিছুটা উন্নতি করলেন রোহিত শর্মা। বিরাট কোহলির সঙ্গে পয়েন্টের ব্যবধানও আরও বাড়িয়ে নিলেন ভারতীয় ওপেনার।

বর্তমানে বিরাট কোহলির সঙ্গে রোহিত শর্মার পয়েন্টের ব্যবধান ৩০ পয়েন্ট। ৭৮৩ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছেন বিরাট কোহলি। ৮১৩ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে রয়েছেন রোহিত শর্মা। এছাড়া ৯০৩ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রাখলেন জো রুট। তবে তার ঘাড়ের উপর নিশ্বাস ফেলছেন কিউই অধিনায়ক কেল উইলিয়ামসন। দ্বিতীয় স্থানে তার পয়েন্ট ৯০১। তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছেন টেস্টে অস্ট্রেলিয়া দলের মিডল অর্ডারের দুই স্তম্ভ স্টিভ স্মিথ ও মার্নাস লাবুশানে। তাদের পয়েন্ট ৮৯১ ও ৮৭৮।

অপরদিকে, টেস্ট বোলিং ব়্যাঙ্কিয়ে শীর্ষ স্থান ধরে রেখেছেন প্যাট কামিন্স। তার পয়েন্ট ৯০৮। প্রথম দশে রয়েছেন দুই ভারতীয়। দ্বিতীয় স্থানে রবিচন্দ্রন অশ্বিন। ইংল্যান্ড সফরে একটি টেস্ট ম্য়াচ না খেললেও দ্বিতীয় স্থান ধরে রেখেছেন অশ্বিন। তবে প্যাট কামিন্সের সঙ্গে তার ব্যবধান অনেকটাই। অশ্বিনের পয়েন্ট ৮৩১। ওভাল টেস্ট ইংল্যান্ড সিরিজে অনবদ্য বোলিংয়ের ফলে ব়্যাঙ্কিংয়ে একধাপ এগিয়ে এসেছেন বুমরা। ১০ থেকে ৯-তে উঠে এসেছেন তিনি। অনবদ্য ব্যাটিং-বোলিংয়ের ফলে উন্নতি শার্দুল ঠাকুরের।

Share this article
click me!