২০২২-এ হবে সাদা বলের লড়াই, ফের ইংল্যান্ড যাবো কোহলি-রোহিতরা

৫ ম্যাচের টেস্ট সিরিজের বাকি শেষ ম্যাচ। সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে ভারতীয় ক্রিকেদল। আগামি বছর ফের সাদা বলের ক্রিকেট খেলতে ইংল্যান্ডে আসবে টিম ইন্ডিয়া।

Asianet News Bangla | Published : Sep 8, 2021 11:39 AM IST

১০ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলেছে ভারত-ইংল্যান্ড পঞ্চম টেস্ট। ইতিমধ্যেই সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে রেয়ছে বিরাট কোহলির দল। শেষ ম্য়াচ জিতে সিরিজ ড্র করাই লক্ষ্য জো রুটের দল। আর ম্যাচ ড্র করতে পারলেই সিরিজ পকেটে পুরবে টিম ইন্ডিয়া। ইতিমধ্যেই ম্যাঞ্চেস্টারে পঞ্চম টেস্টকে কেন্দ্র করে চড়ছে উত্তেজনার পারদ। এরই মধ্যে ভারত ও ইংল্যান্ডের মধ্যে টি২০ ও একদিনের সিরিজের সূচি সামনে। আগামি বছর ফের ইংল্যান্ডে  যাবে মেন ইন ব্লুরা।

এবার ৫ ম্যাচের লম্বা টেস্ট সিরিজের জন্য সীমিত ওভারের সিরিজ করা সম্ভব হয়নি। তারউপর রয়েছে আইপিএল ২০২১-এর বাকি পর্ব ও টি২০ বিশ্বকা। তাই ২০২২ সালে ইংল্য়ান্ডে গিয়ে তিনটি একদিনের ম্য়াচ ও ৩টি টি২০ ম্যাচ খেলবে ভারতীয় দল। ১ জুলাই থেকে শুরু হবে ভারত বনাম ইংল্যান্ডের সিরিজ। ম্যাঞ্চেস্টারে প্রথম টি টোয়েন্টি ম্যাচ দিয়ে শুরু হবে ভারত-ইংল্যান্ডের সফর। এরপরে ৩ জুলাই নটিংহ্যামে দ্বিতীয় টি টোয়েন্টি ম্যাচ খেলতে নামবে ভারত-ইংল্যান্ড। সিরিজের তৃতীয় টি টোয়েন্টি ম্যাচ খেলতে সাউদাম্পটনে ৬ জুলাই নামবে ভারত।

আরও পড়ুনঃবয়স সমস্যা না পারিবারিক বিবাদ, কেন ৯ বছর সংসারের পর ডিভোর্স হল শিখর-আয়েশার, জানুন আসল কারণ

আরও পড়ুনঃশুভমান গিলের বউ সচিন কন্যা সারা, জন্মদিনে কেকেআর তারকাকে গুগলের 'ব্লান্ডার গিফট'

আরও পড়ুনঃরূপের আগুনের কাছে হার মানবে নায়িকারা, চিনে নিন বিশ্বের সেরা ১২ সুন্দরী মহিলা ক্রিকেটারদের

টি২০ সিরিজের পরে তিনটি একদিনের ম্যাচে মুখোমুখি হবে দুই দেশ।  ৯ই জুলাই সিরিজের প্রথম একদিনের ম্যাচ অনুষ্ঠিত হবে বার্মিংহ্যামে। ১২ জুলাই ওভালে খেলা হবে দ্বিতীয় একদিনের ম্যাচ। ১৪ জুলাই সিরিজের শেষ একদিনের ম্যাচ অনুষ্ঠিত হবে ক্রিকেটের মক্কা লর্ডসে। ফলে আগামি বছর সাদা বলের ক্রিকেটে দুই দলের লড়াই দেখার অপেক্ষায় রইল বিশ্ব জুড়ে ক্রিকেট প্রেমিরা। বর্তমানে ম্যাঞ্চেস্টারে শেষ টেস্টে ভালো পারফর্ম করাই লক্ষ্য দুই দলের।

Share this article
click me!