বিকেলে নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক সৌরভ গঙ্গোপাধ্যায়ের, কারণটা কী

আইপিএল ২০২২ (IPL 2022) -এর প্লে অফ ও এলিমিনেটর ম্য়াচ পেয়ছে কলকাতার ইডেন গার্ডেন্স (Eden Gardens)। তার আগে নবান্নে আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকে বসছেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্য়ায়। 
 

Web Desk - ANB | Published : Apr 28, 2022 9:02 AM IST / Updated: Apr 28 2022, 02:47 PM IST

রাজ্যে মিটে গিয়েছে ভোট পর্ব। নেই দল বদল নিয়ে কোনও জল্পনা। নিজের রাজনৈতিক ভবিষ্যৎ নিয়েও স্পষ্ট বার্তা দিয়ে তিনি জানিয়ে দিয়েছিলেন রাজনীতিতে আসার এখনও কোনও ইচ্ছে নেই। তারপরও হঠাই বৈশাখের বিকেলে  গ্রীষ্মের তীব্র দাবদাহে বৃহস্পতিবার নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সঙ্গে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্য়ায়ের বৈঠকের খবরে পড়ে গিয়েছে শোরগোল। কী কারণে মুক্যমন্ত্রী সঙ্গে বৈঠক করতে নবান্নে যাচ্ছে প্রাক্তন ভারত অধিনায়র তা নিয়েও শুরু হয় জল্পনা। তবে সূত্র মারফত জানা গিয়েথে সৌরভ-মমতার এই সাক্ষাতে কোনও রাজনৈতিক সমীকরণ নেই। ইডেনে  আইপিএলের দুটি প্লে অফের ম্য়াচ আয়োজনের বিষয়ে আলোচনা করতেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করবেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

প্রসঙ্গত, আইপিএলের লিগ পর্ব শেষ হবে আগামি ২২ মে। তারপর গামী ২৪ ও ২৫ মে সেই ম্য়াচগুলি আয়োজিত হবে কলকাতায়। প্রথম প্লে-অফ ম্যাচ হবে ২৪ মে। সৌরভের শহরে সেই ম্যাচ হওয়ার পর ২৫ মে সেই মাঠেই হবে এলিমিনেটর। পরের দিন আমদাবাদে হবে দ্বিতীয় প্লে-অফ। ২৯ মে আহমেদাবাদেই হবে মেগা ফাইনাল। তিন বছর পর আইপিএল ম্য়াচ হবে ইডেনে। সেই ম্য়াচ আয়োজন, নিরাপত্তাস পুলিসি ব্যবস্থা ও দর্শক প্রবেশের অনুমতি  এই সকল বিষয়ে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের আলোচনা করার জন্যই নবান্নে যাচ্ছেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। করোনা গ্রাফ ফের কিছুটা উর্ধ্বমুখী। তাই এই পরিস্থিতিতে প্রথমে একশো শতাংশ দর্শক নিয়ে ম্য়াচ করার কথা সৌরভ গঙ্গোপাধ্যায় বলেও, তা করা যাবে কিনা  তা নিয়েও আলোচনা হনে সৌরভ-মমতা বৈঠকে।

আরও পড়ুনঃKKR vs DC- কেকেআর বনাম দিল্লি ক্যাপিটালস, কে জিততে পারে ম্যাচ, জানুন বিস্তারিত

আরও পড়ুনঃKKR vs DC-টানা চার ম্য়াচ হেরে দলে হতে পারে অনেক পরিবর্তন, দেখে নিন দিল্লির বিরুদ্ধে কেকেআরের সম্ভাব্য একাদশ

আরও পড়ুনঃKKR vs DC- শ্রেয়সের কেকেআর না পন্থের দিল্লি, পরিসংখ্যানে কে এগিয়ে এই দলের মধ্যে, দেখুন ইতিহাস

প্রসঙ্গত,ইতিমধ্যেই ইডেনে প্লে অফ আয়োজনের পরিকাঠামো খতিয়ে দেখে সন্তোষ প্রকাশ করেছেন বিসিসিআইয়ের প্রতিনিধিদলের সদস্যরা। সিএবি সভাপতি অভিষেক ডালমিয়ার সঙ্গে তাঁরা নানা বিষয়ে কথা বলেছেন। সেই বৈঠকে ছিলেন সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায়, যুগ্ম সচিব দেবব্রত দাস প্রমুখ। অভিষেক ডালমিয়া এ বিষয়ে জানিয়েছেন, আলোচনা ফলপ্রসূ হয়েছে। বিসিসিআইয়ের প্রতিনিধিদল এখানকার ব্যবস্থাপনা দেখে সন্তুষ্ট। ম্য়াচ করার জন্য প্রস্তুত সিএবি।  তবে শুধু সিএসবি কর্তারা নয়, রাজ্যের প্রশাসনিক প্রধানের সঙ্গে সব বিষয় নিয়ে আলোচনা করার পরই চূড়ান্ত সিদ্ধান্তে আসাবর জন্য মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সঙ্গে দেখা করছেন সৌরভ গঙ্গোপধ্য়ায়। এই বৈঠক থেকে কী উঠে আসে তা জানার অপেক্ষায় ক্রিকেট প্রেমি থেকে শুরু করে রাজনৈতিক মহল। ।
 

Read more Articles on
Share this article
click me!