ম্যাঞ্চেস্টার টেস্ট না হওয়ায় ক্ষতি ৪০০ কোটি, ইসিবিকে বাঁচাতে ময়দানে সৌরভ

কোভিডের ছোঁবলে বাতিল হয়েছে ভারত ও ইংল্যান্ডের পঞ্চম টেস্ট। যার ফলে ব্যাপক ক্ষতির মুখে ইসিবি। সেই ক্ষতির হাত থেকে ইসিবিকে বাঁচাতে এবার আসরে নামলেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

Asianet News Bangla | Published : Sep 11, 2021 9:20 AM IST

ভারতীয় দলে একের পর এক করোনা থাবার জেরে ম্যাঞ্চেস্টারে বাতিল হয়ে গিয়েছে ইংল্যান্ড সফরের পঞ্চম টেস্ট। বিরাটদের কোভিড টেস্ট নেগেটিভভ আসা সত্ত্বেও ঝুঁকি নেওয়া হয়নি টেস্ট আয়োজনের। ম্য়াঞ্চেস্টার টেস্ট বাতিল হওয়ার ফলে বিপূল আর্থিক ক্ষতির মুখে পড়তে হয়েছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডকে। যার পরিমাণ ভারতীয় টাকায় প্রায় ৪০৬ কোটি টাকা। এই বিপূল অঙ্কের ক্ষতির হাত থেকে ইসিবিকে রক্ষা করতে এবার আসরে নামলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।

জানা যাচ্ছে ইতিমধ্যেই ইংল্যান্ডের সঙ্গে একটি টেস্ট ম্যাচ খেলার আশ্বাস দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ম্য়াঞ্চেস্টারেই হবে ওই টেস্ট ম্য়াচ। তবে সেই ম্য়াচের সুচি নিয়ে এখনও নির্দিষ্টভাবে কোনও কিছু ঠিক হয়নি। এই মাসের ২২ তারিখেই ব্যক্তিগত কারণে ইংল্যান্ডে যাচ্ছেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, এই সফরেই ইসিবি প্রধান টম হ্যারিসন ও ইয়ান ওয়াটমোরের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন তিনি। বিসিসিআইকে বিপূল ক্ষতির হাত থেকে রক্ষা করতেই এই উদ্যোগ। 

২০২১-এর জুলাই মাসে সীমিত ওভারের সিরিজ খেলতে ফের ইংল্যান্ড যাওয়ার কথা ভারতীয় দলের। তিনটি টি২০ ও তিনটি ওডিআই ম্য়াচে মুখোমুখি হবে দুই দল। তখনই পরিকল্পনা চলছে একটি টেস্ট ম্যাচ আয়োজনের। তবে তা এই সিরিজের পঞ্চম টেস্ট কিনা নতুন একটি ম্যাচ তা নিয়ে কিছু জানা যায়নি। যদিও এই সিরিজে ভারত ২-১ এগিয়ে থাকলেও এখনও বিরাটদের বিজয়ী ঘোষণা করা হয়নি। এখন ভারত-ইংল্যান্ড স্থগিত টেস্ট ম্যাচের ভাগ্য নির্ভর করছে সৌরভ ও হ্যারিসন সাক্ষাতের উপর।

Share this article
click me!