Steve Smith: খারাপ লিফ্টে আটকে ৫৫ মিনিট, ভয়ঙ্কর অভিজ্ঞতার কথা জানালেন স্টিভ স্মিথ

এক অদ্ভূত অভিজ্ঞতার সাক্ষী থাকলেন অস্ট্রেলিয়ার (Australia) স্টিভ স্মিথ (Steve Smith) । মেলবোর্ন (Melbourne) হোটেলের লিফ্টে আটকে থাকলেন প্রায় এক ঘণ্টা। সোশ্যাল মিডিয়ায় (Social Media) জানালেন সেই অভিজ্ঞতার কথা। 
 

Asianet News Bangla | Published : Dec 31, 2021 11:47 AM IST

ইংল্যান্ডের (England) বিরুদ্ধে ঐতিহ্যের অ্যাসেজ সিরিজে (Ashes Series) পরপর তিনটি টেস্ট জিতে সিরিজ পকেটে পুরেছে অস্ট্রলিয়া (Australia)। ৫ জানুয়ারি থেকে সিডিনিতে শুরু হতে চলেছে চতুর্থ টেস্ট। ১৪ জানুয়ারি থেকে হোবার্টে দিন-রাতের সিরিজ দিয়ে শেষ হবে অ্যাসেজ। সিরিজ জয়ের  আনন্দ থাকলেও সময়টা খুব একটা ভালো যাচ্ছে না অজি দলের। কারণ চতুর্থ টেস্টের করোনা আক্রান্ত হয়েছেন অস্ট্রেলিয়া ক্রিকেটার ট্রেভিস হেড (Travis Heaad)। যার ফলে চতুর্থ টেস্ট থেকে ছিটকে গিয়েছেন তিনি। অপরদিকে আকস্মিক এক ঘটনায় বেজায় বিপাকে পড়ে ভুগতে হলে অস্ট্রেলিয়া দলেরতারকা ব্যাটসম্যান স্টিভ স্মিথকে (Steve Smith)।  পার্ক হায়াত হোটেলের লিফটে প্রায় ঘণ্টাখানেক আটকে পড়েন ব্যাগির গ্রিনদের সহ অধিনায়ক স্মিথ। লিফটের ভিতর থেকেই ভিডিও শেয়ার করে সেই কথা সকলকে জানান  স্টিভ স্মিথ।

বৃহস্পিতাবার রাতে হোটেলের লিফটে করে নামছিলেন  স্টিভ স্মিথ। সেই সময় হঠাৎ যান্ত্রিক ত্রুটির কারণে বন্ধ হয়ে যায় লিফট। ভিতরেই আটকে পড়েন অজি তারকা। অনেক  চেষ্টা করেও দরজাখ খুলতে পারছিলেন না তিনি। এই ঘটনা টের পেয়েছিলেন একমাত্র অস্ট্রেলিয়া দলের অপর তারকা ক্রিকেটার মার্নাস লাবুশানে। তিনি বাইরে থেকে দরজা খোলার চেষ্টা করেন  দীর্ঘক্ষণ। কিন্তু শেষ পর্যন্ত সফল হননি।  রড দিয়ে দরজায় চাপ দিয়ে অনেক চেষ্টার পরে দরজা সামান্য ফাঁক করা যায়। কিন্তু তাও লিফ্টের দরজা পুরো খোলেনি। সেখান থেকেই স্টিভ স্মিথকে কিছু খাবারের প্যাকেটও দেন মার্নাস লাবুশানে। সবসময় বাইরে থেকে কথা বলে যান লাবুশানে। বর্তমানে টেস্ট ক্রিকেটের পয়লা নম্বর ক্রিকেটারের সতীর্থকে উদ্ধার করার এমন প্রয়াস মন ছুঁয়ে গিয়ছে স্টিভ স্মিথের।

 

 

প্রায় ৫৫ মিনিট লিফ্টে আটকে ছিলেন স্টিভ স্মিথ। অনেক চেষ্টার পরও দরজা না খেলায় ভিতর থেকেই ইনস্টাগ্রামে ভিডিও শেয়ার করে নিজের অভিজ্ঞতার বিবর দিতে থাকেন তিনি। জানান, সেখানে তিনি জানান কী ভাবে তিনি লিফটে আটকে পড়েছেন। তাঁর কী মনে হচ্ছে। কী ভাবে লাবুশেন তাঁকে বাইরে বার করে আনার চেষ্টা করছেন। স্টিভ স্মিথ ভিডিও শেয়ার করে লেখেন,'এরকম রাতের পরিকল্পনা করিনি। আফি লিফটে আটকে পড়েছি। দরজা খুলছে না। লিফট আউট অফ সার্ভিস। আমি দরজা খোলার চেষ্টা করেছি। আরেকটা দিক মার্নাস লাবুশানে খুলছে।' পরে টেকনিশিয়ান এসে স্মিথকে উদ্ধার করেন। স্মিথ করতালি দিয়ে তাঁকে ধন্যবাদ জানান। স্মিথ নিজের ঘরে ঢুকে লিফট বিভ্রাট সংক্রান্ত শেষ ভিডিওতে বলেন,'এই ৫৫ মিনিট হয়তো আমি কোনও দিনও ভুলতে পারব না।'

Share this article
click me!