বিরাটের অফ ফর্মের 'রোগ' সারাতে প্রস্তুত 'চিকিৎসক' গাভাসকর, সময় নেবেন মাত্র ২০ মিনিট

ইংল্যান্ড সফরেও ব্য়াট হাতে রানের মুখ দেখেনি বিরাট কোহলি (Virat Kohli)।  কীভাবে রানে ফিরবেন বিরাট কোহলি তা নিয়ে উদ্বিগ্ন ফ্যানেরা। এবার প্রাক্তন ভারত অধিনায়ককে সাহায্য করার জন্য ২০ মিনিট চাইলেন সুনীল গাভাসকর (Sunil Gavaskar)। 
 

Web Desk - ANB | Published : Jul 19, 2022 11:06 AM IST

বিশ্রামের পর ইংল্যান্ড সফর দিয়ে ক্রিকেট ফিরছিলেন বিরাট কোহলি। কিন্তু ব্যাট হাতে রানের খরা তার পিছু ছাড়েনি। এজবাস্টন টেস্টে ইংল্য়ান্ডের বিরুদ্ধে দুই ইনিংস মিলিয়ে করেছেন ৩১ রান। টি২০ সিরিজ দুটি ম্যাচ খেলে করেছেন ১২ রান ও একদিনের সিরিজে ইংল্যান্ডের বিরুদ্ধে দুটি ম্য়াচ খেলে কোহলির সংগ্রহ মাত্র ৩৩ রান। আর সেঞ্চুরির কথা বলে প্রায় ৩ বছর হতে চললে তিন অঙ্কে পৌছতে পারেননি প্রাক্তন ভারত অধিনায়ক। কি কারণে বিরাটের এত লম্বা অফ ফর্ম, যেই ক্রিকেটার বছরের বছর ধরে টানা আন্তর্জাতিক  ক্রিকেটে রান করে গিয়ে তার এমন হাল কেন, কোন রোগ গ্রাস করেছে কোহলিকে। এই প্রশ্নগুলি উঠতে শুরু করেছে। অনেক ক্রিকেট বিশেষজ্ঞ তো তাকে দল থেকে বাদ দেওয়ার কথাও বলেছেন। এই পরিস্থিতি বিরাটের 'রোগ' সারাতে 'চিকিৎসক' হয়ে এগিয়ে এলেন সুনীল গাভাসকর

আসলে বিরাট কোহলির কোথায় সমস্যা হচ্ছে, কী ঠিক করলে রানে ফিরতে পারেন তিনি, সেই উপায় বলার জন্য বিরাট কোহলির কাছে মাত্র ২০ মিনিট সময় চয়েছেন কিংবদন্তী সুনীল গাভাসকর। মাত্র ২০ মিনিটেই  তিনি কোহলির রোগ সারাতে পারবনে বলে  মনে করেন। এক সাক্ষাৎকারে সুনীল গাভাসকর বলেছেন,'অফ স্টাম্পের বাইরের লাইনে খেলতে সমস্যা হচ্ছে কোহলীর। আমি নিজে ওপেনার ছিলাম। তাই দীর্ঘ দিন অফ স্টাম্পের বাইরের লাইনে খেলতে হয়েছে। ওই লাইনে কী ভাবে খেলতে হবে তার কিছু নিয়ম রয়েছে। আমি কোহলীর সঙ্গে ২০ মিনিট কথা বলার সময় পেলে ওকে সেগুলো বোঝাতাম। আশা করি তাতে ওর সুবিধা হত।' এছাড়াও সানি বলেছেন,'রানের মধ্যে না থাকায় প্রতিটা বল খেলার চেষ্টা করছে কোহলী। প্রতিটা বলেই রান করার চেষ্টা করছে। কিন্তু ওকে বুঝতে হবে সেটা সম্ভব নয়। শরীরের কাছে খেলতে হবে। যত দূর থেকে ও খেলার চেষ্টা করবে তত বেশি সমস্যায় পড়বে।' বিরাট কোহলি যে খুব দ্রুত রানে ফিরবে সেই বিষয়েও আশাবাদী সুনীল গভাসকর।

আরও পড়ুনঃকেন একদিনের ক্রিকেট থেকে হঠাৎ অবসর নিলেন বেন স্টোকস, জানুন আসল রহস্য

আরও পড়ুনঃযত দোষ বিরাট কোহলির, টিম ইন্ডিয়ার এই তারকা ক্রিকেটাররাও দীর্ঘদিন দেখেনি সেঞ্চুরির মুখ

প্রসঙ্গত, এর আগেও বিরাট কোহলির অফ ফর্ম নিয়ে তার পাশে দাঁড়িয়েছেন সুনীল গাভাসকর। এক সাক্ষাৎকারে বিরাট কোহলির অফ ফর্ম নিয়ে বলতে গিয়ে সুনীল গাভাসকর বলেছিলেন,'আমি এটা বুঝি না যে, রোহিত শর্মা রান না করলে কেউ কথা বলে না। কিংবা অন্য ব্যাটাররা রান না করলেও কথা হয় না। ফর্ম টেম্পোরারি, ক্লাস পারমানেন্ট। সবাই একজন প্লেয়ারকে নিয়েই কথা বলছে। এই মুহর্তে ভারত যেভাবে খেলছে, তাতে প্লেয়াররা অসফল হতেই পারে। আমাদের ভাল নির্বাচক কমিটি রয়েছে। এখনও টি-২০ বিশ্বকাপ শুরু হতে দু'মাস বাকি আছে। এমনকী এশিয়া কাপও রয়েছে। সেখানে ফর্ম দেখে তারপর দল বেছে নেওয়া হবে। সময় দিতে হবে।' কপিল দেব, ভেঙ্কটেশ প্রসাদরা কোহলির ফর্ম নিয়ে কথা বলা ও তাকে দল থেকে বাদ দেওয়ার বিষয়ে বলার পর এই মন্তব্য করেছিলেন গাভাসকর। 

Read more Articles on
Share this article
click me!