পাকিস্তানের পর ধরাশায়ী নেদারল্যান্ডস, টি-২০ বিশ্বকাপে ফের জয় ভারতের

টি-২০ বিশ্বকাপে টানা ২ ম্যাচ জয় ভারতের। ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ভাল জায়গায় চলে গেল রোহিত শর্মার দল।

Web Desk - ANB | Published : Oct 27, 2022 10:23 AM IST / Updated: Oct 27 2022, 05:04 PM IST

টি-২০ বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে প্রত্যাশামতোই নেদারল্যান্ডসকে বড় ব্যবধানে হারিয়ে দিল ভারতীয় দল। এই নিয়ে চলতি প্রতিযোগিতায় টানা ২ ম্যাচ জয় পেল রোহিত শর্মার দল। প্রথম ম্যাচে পাকিস্তানকে ৪ উইকেটে হারানোর পর বৃহস্পতিবার ডাচদের রানে হারিয়ে দিল ভারত। এদিন টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক রোহিত। ভারতীয় দল ২ উইকেট হারিয়ে ১৭৯ রান করেন। জবাবে ৯ উইকেটে ১২৩ রানে থেমে গেল ডাচদের ইনিংস। ফলে ভারতীয় দল ৫৬ রানে জয় পেল। পরপর ২ ম্যাচ জিতে ৪ পয়েন্ট নিয়ে সুপার ১২ গ্রুপ ২-এর শীর্ষে ভারত। রবিবার পরের ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হচ্ছে ভারত। ২ ম্যাচে দক্ষিণ আফ্রিকার পয়েন্ট ৪। ভারতীয় দল যদি প্রোটিয়াদের হারিয়ে দিতে পারে, তাহলে সেমি ফাইনালে যাওয়া কার্যত নিশ্চিত হয়ে যাবে। তারপর অবশ্য বাংলাদেশ ও জিম্বাবোয়ের বিরুদ্ধে ভারতের ম্যাচ বাকি থাকবে।

এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্তের কথা জানান ভারতের অধিনায়ক। কে এল রাহুলকে নিয়ে ওপেন করতে নামেন রোহিতই। পাকিস্তানের বিরুদ্ধে দ্রুত আউট হয়ে গিয়েছিলেন রাহুল। দুর্বল ডাচদের বিরুদ্ধেও তিনি মাত্র ৯ রান করেই আউট হয়ে গেলেন। টি-২০ ফর্ম্যাটে ওপেন করতে নেমে ১২ বলে ৯ রান মানা যায় না। রোহিত অবশ্য পাক ম্যাচের ব্যর্থতা ঝেড়ে ফেলে ছন্দে ফিরলেন। তিনি ৩৯ বলে ৪টি বাউন্ডারি ও ৩টি ছক্কার সাহায্যে ৫৩ রান করেন। বিরাট ৪৪ বলে ৬২ রান করে অপরাজিত থাকেন। তাঁর ইনিংসে ছিল ৩টি বাউন্ডারি ও দু'টি ছক্কা। সূর্যকুমার যাদবও এদিন হাফ সেঞ্চুরি করেন। তিনি ২৫ বলে ৫১ রান করে অপরাজিত থাকেন। তাঁর ইনিংসে ছিল ৭টি বাউন্ডারি ও ১টি ছক্কা।

রান তাড়া করতে নেমে শুরু থেকেই নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে ডাচরা। তৃতীয় ওভারেই ফিরে যান বিক্রমজিৎ সিং (১)। তাঁকে বোল্ড করে দেন ভুবনেশ্বর কুমার। এরপর ম্যাক্স ও'ডোডকে বোল্ড করে এবারের টি-২০ বিশ্বকাপে নিজের প্রথম উইকেট নেন অক্ষর প্যাটেল। ২০ রানে ২ উইকেট হারানোর পর আর ঘুরে দাঁড়াতে পারেনি নেদারল্যান্ডস। সর্বোচ্চ ২০ রান করেন টিম প্রিঙ্গল। ১৭ রান করেন কলিন অ্যাকারম্যান। ১৬ রান করেন ব্যাস ডে লিডে ও শারিজ আহমেদ। ১৪ রানে অপরাজিত থাকেন পল ভ্যান মিকিরিন। ভারতের হয়ে ২টি করে উইকেট নেন ভুবনেশ্বর, অক্ষর, আর্শদীপ সিং ও রবিচন্দ্রন অশ্বিন। ১ উইকেট নেন মহম্মদ শামি।

আরও পড়ুন-

মহিলা ক্রিকেটারদের সমানাধিকার, বিরাটদের মতোই পারিশ্রমিক পাবেন হরমনপ্রীতরা 

 

সিএবি-র বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ সম্মান ঝুলন, দীপ্তি, রিচাকে 

 

লড়লেন একা লিটন, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শোচনীয় হার বাংলাদেশের

Share this article
click me!