সিএবি-র বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ সম্মান ঝুলন, দীপ্তি, রিচাকে

করোনা আবহে ২ বছর ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান হয়নি। এবার সেই অনুষ্ঠান হচ্ছে।

Web Desk - ANB | Published : Oct 27, 2022 9:18 AM IST

ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ সম্মান জানানো হচ্ছে সদ্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া ঝুলন গোস্বামী, এবারের কমনওয়েলথ গেমসে রুপোজয়ী ভারতীয় দলের সদস্য দীপ্তি শর্মা ও মহিলাদের এশিয়া কাপ জয়ী ভারতীয় দলের সদস্য রিচা ঘোষকে। এক বিবৃতিতে সিএবি সভাপতি স্নেহাশিস গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, “২ বছর পর সিএবি-র বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান হতে চলেছে। ২৯ অক্টোবর এই অনুষ্ঠান হবে। ২০১৯-২০, ২০২০-২১ ও ২০২১-২২ মরসুমের পুরস্কার বিতরণী অনুষ্ঠান হতে চলেছে। ক্রিকেটে বিশেষ অবদানের জন্য ঝুলন গোস্বামীকে বিশেষ পুরস্কার দেওয়া হবে। ২০১৯-২০ মরসুমের জন্য কার্তিক বসু লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড দেওয়া হবে উদয়ভানু বন্দ্যোপাধ্যায় ও গার্গী বন্দ্যোপাধ্যায়কে। ২০২১-২২ মরসুমের জন্য লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড দেওয়া হবে সম্বরণ বন্দ্যোপাধ্যায় ও লোপামুদ্রা বন্দ্যোপাধ্যায়কে। ২০২১-২২ মরসুমের জন্য লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড দেওয়া হবে অশোক মালহোত্রা ও মিঠু মুখোপাধ্যায়কে।”
সিএবি-র পক্ষ থেকে আরও জানানো হয়েছে, “এবারের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে পুরস্কৃতদের তালিকায় থাকছেন জাতীয় দলের হয়ে প্রথমবার ওডিআই ম্যাচ খেলা শাহবাজ আহমেদ, জুনিয়র জাতীয় দলের হয়ে খেলার সুযোগ পাওয়া মুকেশ কুমার, ভারতীয় এ দলের হয়ে অভিষেক হওয়া রবি কুমার, ভারতীয় এ দলের হয়ে খেলা ঈশান পোড়েল।”


এছাড়া পুরস্কার প্রাপকদের তালিকায় থাকছেন বাংলার হয়ে রঞ্জি ট্রফিতে একটি ম্যাচে অর্ধশতরান করে রেকর্ড গড়া ৯ জন ব্যাটার। তাঁরা হলেন মনোজ তিওয়ারি, অনুষ্টুপ মজুমদার, অভিমন্যু ঈশ্বরণ, সায়ন শেখর মণ্ডল, অভিষেক কুমার রমন, শাহবাজ আহমেদ, সুদীপ কুমার ঘরামি, আকাশ দীপ ও অভিষেক পোড়েল। ২০১৯-২০ মরসুমের জন্য বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার পাচ্ছেন অনুষ্টুপ। ২০২০-২১ মরসুমের জন্য বর্ষসেরা পুরস্কার পাচ্ছেন শাহবাজ। তিনিই আবার ২০২১-২২ মরসুমের জন্যও বর্ষসেরা ক্রিকেটারের সম্মান পাচ্ছেন। পরপর দুই মরসুম এই পুরস্কার পাচ্ছেন শাহবাজ, যা রীতিমতো কৃতিত্বের।


সৌরভ গঙ্গোপাধ্যায় সম্প্রতি বিসিসিআই সভাপতির পদ থেকে সরে যাওয়ার পর ফের সিএবি সভাপতি হবেন বলে ময়দানে জল্পনা শুরু হয়েছিল। তবে এবার সিএবি-তে ফেরেননি সৌরভ। তিনি অন্যান্য কাজকর্ম নিয়ে ব্যস্ত। অভিষেক ডালমিয়ার বদলে সিএবি সভাপতি হয়েছেন সৌরভের দাদা স্নেহাশিস। সৌরভের পরবর্তী পদক্ষেপ নিয়ে গড়ের মাঠে জল্পনা চলছে। তিনি এটিকে মোহনবাগানের সঙ্গে যুক্ত। ক্রিকেট প্রশাসনে তাঁকে ফের দেখা যাবে কি না, সেটা এখনই বলা যাচ্ছে না।

আরও পড়ুন- 

আইসিসিতেও নাম যাচ্ছে না সৌরভ গঙ্গোপাধ্যায়ের, বিজেপির উচ্চপদস্থদের সঙ্গে কথা বলেও বিফলে চেষ্টা? 

 

'কাউকে করতে হবে বলে একজনকে বঞ্চিত করব কেন?' ICCতে সৌরভের নাম না পাঠানোয় তোপ মমতার 

 

'বিশ্বকাপ ক্রিকেটে সব বড় দল আসবে', ভারতের পাকিস্তান সফর নিয়ে বিতর্কের মধ্যেই সওয়াল অনুরাগ ঠাকুরের

Share this article
click me!