নেদারল্যান্ডসের বিরুদ্ধে কারা থাকতে পারেন ভারতীয় দলে?

পাকিস্তানের বিরুদ্ধে দুর্দান্ত জয় পাওয়া দলে কি কোনও বদল আনবেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা? যাঁরা পাকিস্তানের বিরুদ্ধে খেলেননি তাঁদের কাউকে কি সুযোগ দেওয়া হতে পারে?

Web Desk - ANB | Published : Oct 27, 2022 6:02 AM IST

উত্তেজক ম্যাচে পাকিস্তানকে হারিয়ে টি-২০ বিশ্বকাপের শুরুটা দারুণভাবে করেছে ভারতীয় দল। এবার বৃহস্পতিবার সিডনিতে ভারতের সামনে নেদারল্যান্ডস। এই ম্যাচ জিতে সেমি ফাইনালের দিকে একধাপ এগিয়ে যাওয়াই রোহিত শর্মার দলের লক্ষ্য। ডাচদের বিরুদ্ধে ভারতীয় দলে বদল আসার সম্ভাবনা কম। পাকিস্তানের বিরুদ্ধে যাঁরা খেলেছিলেন, তাঁদেরই এই ম্যাচে খেলার সম্ভাবনা বেশি। রোহিত ছাড়াও কে এল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, দীনেশ কার্তিক, অক্ষর প্যাটেল, ভুবনেশ্বর কুমার, রবিচন্দ্রন অশ্বিন, আর্শদীপ সিং ও মহম্মদ শামির খেলার সম্ভাবনা রয়েছে। মেলবোর্নে ভারতের বোলারদের মধ্যে অক্ষর ছাড়া বাকিরা কেউই খুব একটা খারাপ পারফরম্যান্স দেখাননি। ৩ উইকেট করে নেন আর্শদীপ ও হার্দিক। ফলে ভারতের বোলিং বিভাগে রদবদলের সম্ভাবনা কম। ব্যাটারদের মধ্যে বিরাট ও হার্দিক ছাড়া কেউই বড় রান পাননি। ফলে এই বিভাগটি নিয়ে ভাবতে হচ্ছে টিম ম্যানেজমেন্টকে। তবে ফর্মে ফেরার জন্য সূর্যকুমার, কার্তিকদের আরও একটি সুযোগ দেওয়া হতে পারে।

নেদারল্যান্ডসের বিরুদ্ধে ভারতের হয়ে ব্যাটিং ওপেন করতে পারেন রোহিত ও রাহুল। এই দুই ব্যাটারই পাকিস্তানের বিরুদ্ধে ভারতের ইনিংসের শুরুতেই আউট হয়ে যান। তাঁরা দু'জনেই ডাচদের বিরুদ্ধে বড় রান করার লক্ষ্যে মাঠে নামবেন। ৩ নম্বরে ব্যাটিং করতে নামতে পারেন মেলবোর্নের নায়ক বিরাট। ফর্ম ধরে রাখাই তাঁর লক্ষ্য। পাকিস্তানের বিরুদ্ধে ৪ নম্বরে ব্যাটিং করতে পাঠানো হয় অক্ষরকে। তিনি রান আউট হয়ে যান। এই ম্যাচে ব্যাটিং অর্ডারে সেরকম কোনও বদলের সম্ভাবনা কম। ৪ নম্বরে সূর্যকুমারকেই পাঠানো হতে পারে। ৫ নম্বরে ব্যাট করতে নামতে পারেন হার্দিক। ৬ নম্বরে ব্যাট করতে পাঠানো হতে পারে কার্তিককে। এরপর অশ্বিন, অক্ষর, শামি ও আর্শদীপ ব্যাট করতে যেতে পারেন।

Latest Videos


ভারতের বোলারদের মধ্যে একমাত্র চিন্তা অক্ষরকে নিয়ে। পাকিস্তানের বিরুদ্ধে এই বাঁ হাতি স্পিনার ১ ওভার বল করে ২১ রান দেন। ডাচদের বিরুদ্ধে তাঁকে ভাল বোলিং করতে হবে। রান রেট ভাল করার জন্য প্রথমে ব্যাটিং করলে ভারতীয় দলকে বড় রান করতে হবে এবং বিপক্ষকে কম রানে অলআউট করে দিতে হবে। ভারতীয় দল যদি প্রথমে ফিল্ডিং করে তাহলেও ডাচদের যথাসম্ভব কম রানে আটকে রাখতে হবে এবং দ্রুত সেই রান টপকে যেতে হবে। সেই লক্ষ্যেই পরিকল্পনা করছে ভারতের টিম ম্যানেজমেন্ট।

আরও পড়ুন-

বাংলাদেশের বিরুদ্ধে রানের পাহাড়ে দক্ষিণ আফ্রিকা 

 

ভারতের ম্যাচে বিঘ্ন ঘটাবে না বৃষ্টি, আশ্বাস আবহাওয়া দফতরের 

 

টি-২০ বিশ্বকাপে ভারতের সেমি ফাইনালে যাওয়ার অঙ্ক কী? 

Share this article
click me!

Latest Videos

সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
আর একটু বাকি! ফুঁসছে নদী, রাস্তার উপর দিয়ে বইছে জল, আলিপুরদুয়ারে বন্যা পরিস্থিতি Alipurduar Flood
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা