ভারতের ম্যাচে বিঘ্ন ঘটাবে না বৃষ্টি, আশ্বাস আবহাওয়া দফতরের

চলতি টি-২০ বিশ্বকাপে বৃষ্টির জন্য একাধিক ম্যাচ ভেস্তে গিয়েছে। সিডনিতে ভারত-নেদারল্যান্ডস ম্যাচ নিয়ে আবহাওয়া দফতর কী বলছে?

Web Desk - ANB | Published : Oct 27, 2022 4:45 AM IST

এবারের টি-২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে পাকিস্তানকে হারিয়ে দুর্দান্তভাবে শুরু করেছে ভারতীয় দল। এবার দ্বিতীয় ম্যাচ বৃহস্পতিবার সিডনিতে রোহিত শর্মার দলের সামনে নেদারল্যান্ডস। প্রথম ম্যাচে বাংলাদেশের সঙ্গে লড়াই করে মাত্র ৯ রানে হেরে গিয়েছে ডাচরা। ফলে কলিন অ্যাকারম্যান, স্কট এডওয়ার্ডসদের হাল্কাভাবে নিচ্ছে না ভারত। তবে বিপক্ষ দলের চেয়েও এখন আবহাওয়া নিয়েই বেশি ভাবতে হচ্ছে বিরাট কোহলি, হার্দিক পান্ডিয়াদের। কারণ, বৃহস্পতিবার সিডনিতে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ম্যাচের আগে বৃষ্টি হতে পারে। যদিও আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ম্যাচের সময় বৃষ্টির আশঙ্কা কম। তবে আশঙ্কা পুরোপুরি কাটছে না। টস অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে পারে। পাকিস্তান ম্যাচের মতোই টসে জিতে প্রথমে ফিল্ডিং নিতে পারে ভারত। কারণ, বৃষ্টির জন্য ওভার সংখ্যা কমে গেলে ডাকওয়ার্থ-লুইস নিয়ম প্রযোজ্য হবে। সেক্ষেত্রে পরে ব্যাটিং করা দল সুবিধা পেতে পারে। সেই কারণেই টস জিততে চাইবেন রোহিত।


এবারের টি-২০ বিশ্বকাপে বৃষ্টির জন্য দু'টি ম্যাচ পরিত্যক্ত হয়ে গিয়েছে। প্রথমে সুপার ১২ গ্রুপ ২-তে জিম্বাবোয়ে-দক্ষিণ আফ্রিকা ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে যায়। এই ম্যাচে বৃষ্টির জন্য ওভার সংখ্যা কমিয়ে দেওয়া হয়। প্রথমে ব্যাটিং করতে নেমে জিম্বাবোয়ে ৯ ওভারে ৫ উইকেটে ৭৯ রান করে। রান তাড়া করতে নেমে দক্ষিণ আফ্রিকা জয়ের কাছাকাছি পৌঁছে গিয়েছিল। কুইন্টন ডি কক (৪৭ অপরাজিত) ও টেম্বা বাভুমা (২) ৩ ওভারে ৫১ রান তুলে নেন। তাঁদের জয় নিশ্চিত ছিল। কিন্তু এরপরেই বৃষ্টি নামে এবং ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয়। বুধবার সুপার ১২ গ্রুপ ১-এ নিউজিল্যান্ড-আফগানিস্তান ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে যায়। এই ম্যাচে একটি বলও খেলা সম্ভব হয়নি। তাই ভারতীয় দল কোনওভাবেই চাইছে না বৃহস্পতিবার সিডনিতে ম্যাচ চলাকালীন বৃষ্টি হোক। নেদারল্যান্ডস খাতায়-কলমে এই গ্রুপের সবচেয়ে দুর্বল দল। সেই দলের সঙ্গে বৃষ্টির জন্য পয়েন্ট ভাগ করে নিতে হলে ভারতের পক্ষে গ্রুপের সেরা হয়ে সেমি ফাইনালে যাওয়া কঠিন হয়ে যেতে পারে। 


আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, ম্যাচ শুরু হওয়ার কয়েক ঘণ্টা আগে সামান্য বৃষ্টি হতে পারে। তবে ম্যাচ নির্ধারিত সময়েই শুরু হতে বাধা থাকার কথা নয়। ম্যাচ চলাকালীন মেঘলা আকাশ থাকতে পারে। বৃষ্টির জন্য সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা কিছুটা কমে যেতে পারে।

আরও পড়ুন-

টি-২০ বিশ্বকাপে ভারতের সেমি ফাইনালে যাওয়ার অঙ্ক কী? 

 

ভবিষ্যতে ভারতের অধিনায়ক হার্দিক, একমত আক্রম-ওয়াকার 

 

টি-২০ বিশ্বকাপে বিরাটের সেরা ৫ ইনিংস বেছে নিল আইসিসি

Share this article
click me!