বৃহস্পতিবার সামনে নেদারল্যান্ডস, সিডনি পৌঁছলেন বিরাটরা

টি-২০ বিশ্বকাপে পাকিস্তানকে হারানোর পর এবার দ্বিতীয় ম্যাচে নেদারল্যান্ডসের মুখোমুখি হবে ভারত। বৃহস্পতিবার সিডনিতে খেলা।

Web Desk - ANB | Published : Oct 24, 2022 2:13 PM IST

পাকিস্তান ম্যাচ অতীত। এবার সামনে নেদারল্যান্ডস। বৃহস্পতিবার সিডনিতে ডাচদের সঙ্গে খেলা। সেই ম্যাচ খেলতে সোমবারই মেলবোর্ন ছেড়ে সিডনি উড়ে গেলেন বিরাট কোহলি, হার্দিক পান্ডিয়ারা। সেখানে হোটেলেই দীপাবলি পালনের ব্যবস্থা করা হয়েছে। তবে টিম ম্যানেজমেন্ট সূত্রে খবর, ক্রিকেটাররা যাতে আত্মতুষ্ট না হয়ে পড়েন, সে ব্যাপারে সবাইকে সতর্ক করে দেওয়া হয়েছে। সবে একটি ম্যাচ খেলেছে ভারতীয় দল। সুপার ১২ গ্রুপ ২-তে এখনও কয়েকটি ম্যাচ বাকি। সেমি ফাইনালে যেতে হলে বাকি ম্যাচগুলিও জিততে হবে। এই গ্রুপে দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ, জিম্বাবোয়ে আছে। ফলে ভারতের লড়াই খুব একটা সহজ নয়। খাতায়-কলমে নেদারল্যান্ডস দুর্বল দল হলেও, তারা যথেষ্ট লড়াই করে। সোমবারই ডাচদের হারাতে যথেষ্ট বেগ পেতে হয়েছে বাংলাদেশকে। শাকিব আল-হাসানরা জিতেছেন মাত্র ৯ রানে। ফলে রোহিত শর্মার দলকে সতর্ক থাকতে হবে। টি-২০ ফর্ম্যাটে কোনও দলকেই খাটো করে দেখা উচিত নয়। 

২০০৩ বিশ্বকাপে সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভারতের সঙ্গে লড়াই করেছিল নেদারল্যান্ডস। সেই ম্যাচে প্রথমে ব্যাটিং করতে নেমে ভারতীয় দল ২০৪ রানে অলআউট হয়ে গিয়েছিল। সচিন তেন্ডুলকর করেন ৫২ রান। দীনেশ মোঙ্গিয়া ৪২ ও যুবরাজ সিং ৩৭ রান করেন। রাহুল দ্রাবিড় ১৭ ও হরভজন সিং ১৩ রান করেন। ভারতের আর কোনও ব্যাটার দুই অঙ্কের রান পাননি। জাভাগল শ্রীনাথ, অনিল কুম্বলেরা অবশ্য নেদারল্যান্ডসকে ১৩৬ রানে অলআউট করে দেন। তবু ডাচদের নিয়ে সতর্ক থাকাই ভাল।

ভারতীয় দলের লেগস্পিনার যুজবেন্দ্র চাহালের সঙ্গে অস্ট্রেলিয়ায় গিয়েছেন তাঁর স্ত্রী ধনশ্রী ভার্মা। তাঁরা একসঙ্গে মেলবোর্ন থেকে সিডনি যাওয়ার সময় উড়ানে বসে ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন। পাকিস্তানের বিরুদ্ধে ৩ উইকেট নেওয়া বাঁ হাতি পেসার আর্শদীপ সিংও সিডনি যাওয়ার সময় তোলা ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন।

বৃহস্পতিবারের পর টি-২০ বিশ্বকাপে ভারতের পরের ম্যাচ ৩০ অক্টোবর। সেই ম্যাচে বিরাটদের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। ডাচ ও প্রোটিয়াদের বিরুদ্ধে জিততে পারলে ভারতের শেষ চারে যাওয়া অনেকটা নিশ্চিত হয়ে যাবে। ২ নভেম্বর ভারতের সামনে বাংলাদেশ। সেই ম্যাচটিও গুরুত্বপূর্ণ। ৬ নভেম্বর গ্রুপের শেষ ম্যাচে ভারতের প্রতিপক্ষ জিম্বাবোয়ে। দু'টি সেমি ফাইনাল ৯ ও ১০ নভেম্বর। ফাইনাল ১৩ নভেম্বর।

আরও পড়ুন- 

মেয়ে বড় হয়ে বুঝবে বাবা সেরা ইনিংসটা খেলেছিল, বিরাটের ইনিংসে উচ্ছ্বসিত অনুষ্কা 

 

আইসিসি প্রতিযোগিতায় সচিনের রেকর্ড ছাপিয়ে গেলেন বিরাট 

 

টি-২০ বিশ্বকাপে বাংলাদেশের বিরুদ্ধে লড়াই করে হারল নেদারল্যান্ডস

Read more Articles on
Share this article
click me!