T20 WC 2021, SA vs WI - ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টস জিতল প্রোটিয়ারা, প্রথম একাদশে নেই ডিকক

মঙ্গলবার টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১-এ (T20 World Cup 2021) ওয়েস্ট ইন্ডিজ (West Indies)-এর বিরুদ্ধে টসে জিতল দক্ষিণ আফ্রিকা (South Africa)। জেনে নিন দুই দলের প্রথম একাদশ। 

amartya lahiri | Published : Oct 26, 2021 10:22 AM IST

মঙ্গলবার দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে টি২০ বিশ্বকাপ ২০২১-এ (T20 World Cup 2021) তাদের দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের (West Indies)-এর বিরুদ্ধে মহাগুরুত্বপূর্ণ টসে জিতলেন দক্ষিণ আফ্রিকার (South Africa) অধিনায়ক তেম্বা বাভুমা (Temba Bavuma)। দুবাইয়ে এর আগের ম্য়াচগুলিতে দেখা যাচ্ছে শিশিরের কারেণে পরের দিকে ব্য়াট করা সহজ এবং বল করা কঠিন হয়ে যাচ্ছে। কাজেই, টস জেতা প্রোটিয়াদের অবশ্যই সহায়ক হবে বলে মনে করা হচ্ছে। 

দক্ষিণ আফ্রিকার অধিনায়ক বলেছেন, আগের ম্যাচে প্রথমে ব্যাট করে পরাজয়ের পর, রান তাড়া করে কী ফল হয়, তা দেখতে চান তারা। প্রথম ম্যাচের পর ইতিবাচক এবং নেতিবাচক সবগুলি দিকই তাঁরা আলোচনা করেছেন। ব্যাটিং বিভাগে যে তাদের উন্নতির প্রয়োজন, মেনে নিয়েছেন বাভুমা। 

"

অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক কায়রন পোলার্ড বলেছেন টসভাগ্য সবসময়ই ৫০-৫০ হয়, কাজেই টসে জেতা হারাটা বড় বিষয় নয়। শেষ ম্যাচে প্রথমে ব্যাট করে তারা ভালো করতে পারেননি। এই ম্যাচে তার পরিবর্তন হোক, সেটাই চান তিনি। 

IPL 2021 - লড়িচালকের ছেলে সাকারিয়া এখন কোটিপতি, ডেটে যেতে চান অনন্যা পান্ডের সঙ্গে

আরও পড়ুন - IPL 2021 - ভেঙ্কটেশ আইয়ারকে KKR দলে নিয়েছিলেন যিনি, তিনি এখন জেলে, কী ঘটেছিল জানেন

আরও পড়ুন - Aryan Khan Drug Case: সমন পেয়েও NCB পৌঁছলেন না অনন্যা, কারণ খোলসা করলেন নিজেই

এদিন দুই দলেই প্রথম একাদশে একটি করে পরিবর্তন হয়েছে। বাভুমা জানান, ব্যক্তিগত কারণে এদিন খেলছেন না কুইন্টন ডি কক। উইকেটরক্ষকের ভূমিকায় খেলবেন ক্লাসেন। তাঁর বলে প্রোটিয়া একাদশে দেখা যাবে হেনড্রিকস-কে। অন্যদিকে ক্যারিবিয়ান দল থেকে বাদ পড়েছেন ওবেদ ম্যাকয়, খেলছেন হেইডেন ওয়ালশ।

দেখে নেওয়া যাক এদিনের দুই দলের প্রথম একাদশ - 

দক্ষিণ আফ্রিকা - তেম্বা বাভুমা (অধিনায়ক), রেজা হেন্ড্রিকস, রাসি ভ্যান ডের ডুসেন, এডেন মার্করাম, হেনরিখ ক্লাসেন (উইকেটরক্ষক), ডেভিড মিলার, ডোয়াইন প্রিটোরিয়াস, কেশব মহারাজ, কাগিসো রাবাডা, অ্যানরিখ নখিয়া, তাবরাইজ শামসি।

ওয়েস্ট ইন্ডিজ - লেন্ডল সিমন্স, এভিন লুইস, ক্রিস গেইল, শিমরন হেতমায়ার, নিকোলাস পুরান (উইকেটরক্ষক), কায়রন পোলার্ড (অধিনায়ক), আন্দ্রে রাসেল, ডোয়াইন ব্রাভো, আকিল হোসেন, হেইডেন ওয়ালশ, রবি রামপাল।

টুর্নামেন্টের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ ইংল্যান্ডের কাছে ৬ উইকেটে পরাজিত হয়েছিল। কায়রন পোলার্ডের নেতৃত্বাধীন দল প্রথমে ব্যাট করে মাত্র ৫৫ রানে গুটিয়ে গিয়েছিল। দুইবারের চ্যাম্পিয়নরা এই টুর্নামেন্টে ব্যাটিং নিয়ে সমস্যায় পড়েছে। অন্যদিকে, দক্ষিণ আফ্রিকাও তাদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৫ উইকেটে হেরেছিল। তাদেরও সেই ম্যাচে ব্যাটাররা ভাল খেলতে পারেননি। প্রথমে ব্যাট করে প্রোটিয়ারা মাত্র ১১৮ রান করেছিল। পরে তাদের বোলাররা দক্ষিণ আফ্রিকাকে খেলায় ফিরিয়ে এনেছিল। ফলে শেষদিকে রুদ্ধশ্বাস পরিস্থিতি তৈরি হয়েছিল। 
 

Share this article
click me!