India vs West Indies: ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য দল ঘোষিত, ফিরলেন রোহিত শর্মা

বুধবার রাতে এক দিনের এবং টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করা হল। দুটি ফরম্যাটেই অধিনায়ক রোহিত। 

Parna Sengupta | / Updated: Jan 27 2022, 05:55 AM IST

২০২১ সালের শেষে দক্ষিণ আফ্রিকা সফরের (South Africa Tour) শুরুতে প্রথম টেস্টে জয় পেয়েছিল টিম ইন্ডিয়া (Team India)। তারপর নতুন বছরে দ্বিতীয় ও তৃতীয় টেস্ট হেরে টেস্ট সিরিজ খোয়াতে হয় ভারতকে। তারপর অধিনায়কত্ব ছাড়েন বিরাট কোহলি (Virat Kohli)। একদিনের সিরিজে রোহিত শর্মার (Rohit Sharma) অনুপস্থিতিতে মেন ইন ব্লুর নেতৃত্ব সামলান কেএল রাহুল (KL Rahul)। কিন্তু একদিনের সিরিজে চুনকাম হতে হয় ভারতকে। ৩-০ সিরিজ জেতে টেম্বা বাভুমার দল। ফলে নতুন বছরের প্রথম জয় এখনও অধরাই থেকে গিয়েছে ভারতীয় ক্রিকেট দলের। এবার ঘরের মাঠে ফেব্রুয়ারি মাসে ওয়েস্ট ইন্ডিজের (West Indies) বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ খেলবে ভারত।

সেই সিরিজের জন্য ওয়ান ডে টিম ঘোষণা হল বুধবার। উল্লেখ্য, চোটের কারণে দক্ষিণ আফ্রিকা সফরে যেতে পারেননি রোহিত শর্মা। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাবে রয়েছেন তিনি। সেখানে চোট সারানোর পাশাপাশি, অনুশাীলনে জোর ও ওজন অনেকটা কমিয়ে ফেলেছেন 'হিট ম্যান'। আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে তাই তাঁর দলে ফেরা ছিল সময়ের অপেক্ষা। বুধবার রাতে এক দিনের এবং টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করা হল। দুটি ফরম্যাটেই অধিনায়ক রোহিত। 

দলে রয়েছেন রোহিত শর্মা (ক্যাপ্টেন), কেএল রাহুল (সহ অধিনায়ক), রুতুরাজ গায়কওয়াড়, শিখর, বিরাট কোহলি, সূর্য কে যাদব, শ্রেয়াস আইয়ার, দীপক হুডা, ঋষভ পন্ত (উইকেটরক্ষক), ডি চাহার, শার্দুল ঠাকুর, ওয়াই চাহাল, কুলদীপ যাদব, ডব্লিউ সুন্দর , রবি বিষ্ণোই, মোঃ সিরাজ, প্রসিধ কৃষ্ণ, আভেশ খান

উল্লেখ্য এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে যশপ্রীত বুমরা এবং মহম্মদ শামিকে। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলা তারকা রবি বিষ্ণোইয়ের ভারতীয় সিনিয়র দলে জায়গা পাওয়া বড় চমক। দীর্ঘদিন বাদে সীমিত ওভারের দলে প্রত্যাবর্তন ঘটেছে কুলদীপ যাদবের।

ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) কোচের দায়িত্ব নিয়ে টি২০ ও টেস্ট সিরিজের শুরুটা হাসি মুখেই করেছিলেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে দুই সিরিজেই দাপট দেখিয়ে জয় পেয়েছিল টিম ইন্ডিয়া। কিন্তু দক্ষিণ আফ্রিকা সফরে (South Africa Tour)গিয়েই বদলে যায় চিত্রটা। টেস্টে লিড নিয়েও সিরিজ হাতছাড়া হয় ভারতের। আর একদিনের সিরিজে তো ৩-০ লজ্জার হারের সম্মুখীন হতে হয়েছে কেএল রাহুলের (KL Rahul)দলকে। দলের এমন পারফরম্যান্সে একচু হলেও বিরক্ত কোচ রাহুল দ্রাবিড়। ব্যাটসম্যানদের বাজে শট সিলেকশন, বোলারদের ধারাবাহিকতার অভাব সব কিছু নিয়ে একটু হলেও চটেছেন সর্বদা ঠান্ডা মাথার দ্রাবিড়। তাই এবার ওয়েস্ট ইন্ডিজ সিরিজের দিকে নজর সবার।

Read more Articles on
Share this article
click me!